স্যাম বিলিংস

ভারতীয় ক্রিকেটের বিকাশের জন্যই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পথচলা শুরু। এই উদ্দেশ্যকে সফল করেই প্রতিটা বছর বিভিন্ন ঘরোয়া ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেয়েছে। হার্দিক পান্ড্য, জসপ্রীত বুমরার মত একের পর এক ক্রিকেটার উঠে এসেছে রাজ্যের সীমারেখা টপকে। এবছর আইপিএলেও নতুন প্রতিভার বহিঃপ্রকাশে অন্যথা হয়নি। রিষভ পান্থ, নীতিশ রানা, বাসিল থাম্পির দুরন্ত প্রদর্শন তারই উদাহরণ।

নিজেকে দলের ‘স্পেশ্যাল’ বললেন, নাইটদের এই মারকুটে ব্যাটসম্যানটি

ভারতীয় জাতীয় ক্রিকেট দলে খুব তাড়াতাড়িই একটা বড় জায়গা ফাঁকা হতে চলেছে। প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির অবসর নেওয়ার জল্পণা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ধোনি জায়গা ছাড়লে সেই জায়গায় দিল্লির উইকেটকিপার ব্যাটসম্যান রিষভ পান্থের আসার সম্ভাবনা প্রবল।

রিষভ পান্থ

এই বছর আইপিএলে রিষভ দারুণ প্রদর্শন করছে। মাত্র ১৯ বছর বয়সেই এই ব্যাটসম্যান যেভাবে দায়িত্ব নিয়ে দলের জন্য প্রদর্শন করছে, এই পরিপক্কতাই তাঁকে ভারতীয় দলে আসার জন্য অনেকটা এগিয়ে রেখেছে। দিল্লি ডেয়ারডেভিলসের ওপেনার স্যাম বিলিংসও মনে করেন ধোনির অবসর নেওয়ার পর রিষভই ওই জায়গার প্রবল দাবিদার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের এই ব্যাটসম্যান বলেন, “রিষভ সত্যিই বিস্ময়কর। ব্যাটসম্যান ও উইকেটকিপার এই দ্বৈত ভূমিকাতেই ও অসাধারণ। আইপিএলের প্রথমদিকের এই কয়েকটা ম্যাচে ও উইকেটের পিছনে দাঁড়িয়ে যা করেছে তা একদম ধোনির মতই। আমার এবিষয়ে কোনও সন্দেহ নেই যে, ধোনি ভারতীয় দল থেকে অবসর নেওয়ার পর সেই জায়গায় পান্থকে দেখা যাবে। এটা এখনই বলাটা হয়ত অনেক বড় কথা হয়ে গেল। তবে এটাই হতে চলেছে।”

ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিকভাবে ভাল প্রদর্শন করার জন্য ইতিমধ্যেই ভারতের টি টোয়েন্টি আন্তর্জাতিক দলে রিষভের অভিষেক হয়ে গিয়েছে। এবার একদিনের আন্তর্জাতিক দলে অভিষেক হওয়ার অপেক্ষা। যদিও তারই সতীর্থ সঞ্জু স্যামসনও এই দৌড়ে রয়েছে। এই আইপিএলে সদ্য শতরান করে সবার সুনজরে চলে এসেছেন তিনিও।

আরও পড়ুন

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা
ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলকে ৬...

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...