স্যাম বিলিংস

ভারতীয় ক্রিকেটের বিকাশের জন্যই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পথচলা শুরু। এই উদ্দেশ্যকে সফল করেই প্রতিটা বছর বিভিন্ন ঘরোয়া ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেয়েছে। হার্দিক পান্ড্য, জসপ্রীত বুমরার মত একের পর এক ক্রিকেটার উঠে এসেছে রাজ্যের সীমারেখা টপকে। এবছর আইপিএলেও নতুন প্রতিভার বহিঃপ্রকাশে অন্যথা হয়নি। রিষভ পান্থ, নীতিশ রানা, বাসিল থাম্পির দুরন্ত প্রদর্শন তারই উদাহরণ।

নিজেকে দলের ‘স্পেশ্যাল’ বললেন, নাইটদের এই মারকুটে ব্যাটসম্যানটি

ভারতীয় জাতীয় ক্রিকেট দলে খুব তাড়াতাড়িই একটা বড় জায়গা ফাঁকা হতে চলেছে। প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির অবসর নেওয়ার জল্পণা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ধোনি জায়গা ছাড়লে সেই জায়গায় দিল্লির উইকেটকিপার ব্যাটসম্যান রিষভ পান্থের আসার সম্ভাবনা প্রবল।

রিষভ পান্থ

এই বছর আইপিএলে রিষভ দারুণ প্রদর্শন করছে। মাত্র ১৯ বছর বয়সেই এই ব্যাটসম্যান যেভাবে দায়িত্ব নিয়ে দলের জন্য প্রদর্শন করছে, এই পরিপক্কতাই তাঁকে ভারতীয় দলে আসার জন্য অনেকটা এগিয়ে রেখেছে। দিল্লি ডেয়ারডেভিলসের ওপেনার স্যাম বিলিংসও মনে করেন ধোনির অবসর নেওয়ার পর রিষভই ওই জায়গার প্রবল দাবিদার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের এই ব্যাটসম্যান বলেন, “রিষভ সত্যিই বিস্ময়কর। ব্যাটসম্যান ও উইকেটকিপার এই দ্বৈত ভূমিকাতেই ও অসাধারণ। আইপিএলের প্রথমদিকের এই কয়েকটা ম্যাচে ও উইকেটের পিছনে দাঁড়িয়ে যা করেছে তা একদম ধোনির মতই। আমার এবিষয়ে কোনও সন্দেহ নেই যে, ধোনি ভারতীয় দল থেকে অবসর নেওয়ার পর সেই জায়গায় পান্থকে দেখা যাবে। এটা এখনই বলাটা হয়ত অনেক বড় কথা হয়ে গেল। তবে এটাই হতে চলেছে।”

ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিকভাবে ভাল প্রদর্শন করার জন্য ইতিমধ্যেই ভারতের টি টোয়েন্টি আন্তর্জাতিক দলে রিষভের অভিষেক হয়ে গিয়েছে। এবার একদিনের আন্তর্জাতিক দলে অভিষেক হওয়ার অপেক্ষা। যদিও তারই সতীর্থ সঞ্জু স্যামসনও এই দৌড়ে রয়েছে। এই আইপিএলে সদ্য শতরান করে সবার সুনজরে চলে এসেছেন তিনিও।

  • SHARE

    আরও পড়ুন

    ধোনির ভক্তদের জন্য সম্ভবত খারাপ খবর, ধোনির অবসর আশংকা নিয়ে উত্তপ্ত টুইটার

    গতকাল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর ড্রেসিং রুমে ফেরার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র...

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...