অস্ট্রেলিয়া সফরের জন্য এই তিন ক্রিকেটারের নির্বাচনে অখুশি ক্রিকেটপ্রেমীরা 1

আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য গতকাল সন্ধ্যে বেলায় তিন ফর্ম্যাটের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। টেস্ট দলে খুব বেশি বদল না এলেও ওয়ানডে ও টি২০ দলে বেশ কিছু নজরকাড়া নাম উঠে এসেছে। নব নিযুক্ত নির্বাচকদের এই বাছাইয়ে ক্রিকেটপ্রেমীরা খুশি হলেও কিছু নির্বাচন নিয়ে ধন্ধ রয়েছে তাদের মনে। এদের মধ্যে তিন ক্রিকেটারের নাম প্রায় সকলেরই মুখে উঠে এসেছে। দেখে নেওয়া যাক, কোন তিন ক্রিকেটারের নির্বাচনে অখুশি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

অস্ট্রেলিয়া সফরের জন্য এই তিন ক্রিকেটারের নির্বাচনে অখুশি ক্রিকেটপ্রেমীরা 2

১. শিখর ধাওয়ান

অস্ট্রেলিয়া সফরের জন্য এই তিন ক্রিকেটারের নির্বাচনে অখুশি ক্রিকেটপ্রেমীরা 3

চলতি আইপিএল এ দুরন্ত ফর্মে রয়েছেন ভারতীয় এই বাঁ হাতি ওপেনার। দুটি শতরান সহ এবারের আইপিএল এ সর্বোচ্চ রান সংগ্রাহকের দৌড়ে রয়েছেন শিখর ধাওয়ান। কিন্তু অস্ট্রেলিয়ায় শিখরের পারফর্মেন্স খুব একটা ভালো নয়। সেদিক থেকে বিচার করলে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা কিছুটা ধন্ধে রয়েছে, আদৌ শিখর এবারের সিরিজে ভালো পারফর্ম করতে পারবেন তো। আন্তর্জাতিক টি২০ তে ভারতের হয়ে ৬০টি ম্যাচ খেলে ১৫৮৮ রান করেছেন ধাওয়ান। বর্তমানে যে ফর্মে রয়েছেন, তাতে আশা করাই যায়, ভালো কিছু পারফর্ম করতে চলেছেন ভারতীয় ক্রিকেটের গব্বর।

২. মনীশ পান্ডে

অস্ট্রেলিয়া সফরের জন্য এই তিন ক্রিকেটারের নির্বাচনে অখুশি ক্রিকেটপ্রেমীরা 4

সম্প্রতি ভারতের সীমিত ওভারের দলে সুযোগ পেয়ে নিজের জাত পুনরায় দেখিয়েছেন মনীশ পান্ডে। তবে ধারাবাহিকতার অভাবের জেরে বারংবার জাতীয় দল থেকে বাদ পড়েছেন তিনি। তবে এবারের অস্ট্রেলিয়া সফরের জন্য ওয়ানডে ও টি২০ দলে ডাক পেয়েছেন কর্নাটকের এই তারকা ব্যাটসম্যান। যদিও এবারের আইপিএল এ খুব একটা ভালো পারফর্ম করছেন না মনীশ। এবারের আইপিএল এ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ১১টি ম্যাচে ৩১০ রান করেছেন। ফলে তার ফর্ম নিয়ে চিন্তায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। যদিও গত অস্ট্রেলিয়া সফরে বেশ ভালো খেলেছিলেন মনীশ। সিডনিতে পঞ্চম ওয়ানডে ম্যাচে দুর্ধর্ষ ১০৪ রান করে ভারতকে ম্যাচ জিতিয়েছিলেন তিনি।

৩. বরুণ চক্রবর্তী

অস্ট্রেলিয়া সফরের জন্য এই তিন ক্রিকেটারের নির্বাচনে অখুশি ক্রিকেটপ্রেমীরা 5

কার্যত ফাটকা হিসেবে বিসিসিআই এর নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় টি২০ দলে সুযোগ দিয়েছেন মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীকে। এবারের আইপিএল এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে বেশ ভালো পারফর্ম করেছেন বরুণ। কয়েক দিন আগে এবারের আইপিএল এ প্রথম বোলার হিসেবে ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়ে সকলের নজরে আসেন বরুণ। কিন্তু ক্রিকেটপ্রেমীদের আশঙ্কা একটাই, অভিজ্ঞতার অভাবে জন্য পারফর্মেন্স না খারাপ হয়ে যায়। খুব বেশি ঘরোয়া ক্রিকেট না খেলা এই স্পিনার একেবারে জাতীয় দলে কতটা মানিয়ে নিতে পারবেন, সে নিয়ে সন্দেহ রাখছেন অনেকেই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *