ভারত বনাম ইংল্যান্ড: সৌরভ গাঙ্গুলী জানালেন, যদি এমন করে ভারতীয় দল তাহলে ইংল্যান্ডে অবশ্যই ভারত জিতবে টেস্ট সিরিজ

প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী মনে করেন, আগামি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় দলের ব্যাটসম্যানদের কাছ থেকে আরও বেশি ভাল প্রদর্শনের আশা থাকবে, আর এই কারণেই ভারতীয় দল এই সিরিজে জয়লাভ করবে। ভারত ওয়ানডে সিরিজে ঘরের দলের হাতে হারলেও টি২০ সিরিজে তারা দুর্দান্ত জয় লাভ করেছিল, এবং তার আগে আয়ারল্যান্ডকেও হারিয়েছিল।
ভারত বনাম ইংল্যান্ড: সৌরভ গাঙ্গুলী জানালেন, যদি এমন করে ভারতীয় দল তাহলে ইংল্যান্ডে অবশ্যই ভারত জিতবে টেস্ট সিরিজ 1
গাঙ্গুলী শনিবার ইডেন গার্ডেনে সাংবাদিকদের সামনে বলেন, “ টেস্ট ক্রিকেটে প্রতিস্পর্ধী থাকার জন্য এক ইনিংসে ৪০০ রান করা দরকার। প্রথম ইনিংসে ৪০০ রান করলে ভারত জিতে যাবে”। এরপর তিনি আরও বলেন, “ ভারতের কাছে সুযোগ রয়েছে। ভারতীয় দল যথেষ্ট ভাল এবং ভালো ব্যাটিং করলে অবশ্যই জিতবে”। ভারতীয় টেস্ট দলের জন্য প্রথম তিনটি টেস্ট খেলোয়াড়দের নাম ঘোষণা করা হয়ে গিয়েছে। এই দলে রোহিত শর্মা জায়গা পান নি এবং জোরে বোলার ভুবনেশ্বর কুমারও সম্পূর্ণরূপে ফিট না হওয়ায় তাকেও সুযোগ দেওয়া হয় নি। সেই সঙ্গে প্রথম টেস্ট ম্যাচে সম্ভবত জসপ্রীত বুমরাও খেলতে পারবেন না।

ভারত বনাম ইংল্যান্ড: সৌরভ গাঙ্গুলী জানালেন, যদি এমন করে ভারতীয় দল তাহলে ইংল্যান্ডে অবশ্যই ভারত জিতবে টেস্ট সিরিজ 2
India’s captain Virat Kohli raises his bat to acknowledge the applause from the crowd at the end of the play on first day of the test cricket match against Bangladesh in Hyderabad, India, Thursday, Feb. 9, 2017. (AP Photo/Aijaz Rahi)

আইসিসি টেস্ট র্যাংঙ্কিংয় পাঁচ নম্বরে থাকা ইংল্যান্ড নিজেদের শেষ তিনটি সিরিজ জিততে ব্যর্থ হয়েছে এবং ওই তিনটি সিরিজে তারা মাত্র একটিই ম্যাচ জিততে পেরেছে, এখন তাদের টেস্টের শীর্ষ র্যা ঙ্কিংয়ে থাকা ভারতের বিরুদ্ধে মাঠে নামতে হবে, যা তাদের জন্যও সহজ হবে না। গাঙ্গুলী ইন্ডিয়া টিভির সঙ্গে কথা বলতে গিয়ে জানান, “ ভারত সুযোগ পাবে। যদি তারা ভাল ব্যাটিং করে, তাহলে এটা বেশ ভাল একটা দল। ওরা ইংল্যান্ডে ভাল প্রদর্শন করবে। তারা টেস্ট সিরিজও জিততে পারে। ভারত জেতার বড় সুযোগ পেয়েছে”।
ভারত বনাম ইংল্যান্ড: সৌরভ গাঙ্গুলী জানালেন, যদি এমন করে ভারতীয় দল তাহলে ইংল্যান্ডে অবশ্যই ভারত জিতবে টেস্ট সিরিজ 3
বিশ্বকাপ জেতানো প্রাক্তন অধিনায়ক ধোনি ইংল্যান্ডে দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ম্যাচে নিজের মন্থর ব্যাটিংয়ের জন্য যথেষ্ট সমালোচিত হচ্ছেন কারণ তার অবসর নেওয়ার গুজব যথেষ্টই চর্চার বিষয় হয়ে উঠেছে। গাঙ্গুলী আশা জানিয়েছেন যে যখন ভারত সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ খেলবে তখন দ্রুত ধোনি ভাল রান করে ফর্মে ফিরে আসবেন। তিনি বলেন, “ আমার আশা আছে ও রান করার জন্য ভালভাবে ফিরে আসবে। ও যাই করুক সেটা ওর সিদ্ধান্ত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *