স্ট্যাট: ভারতীয় দলের খেলোয়াড়রা আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ চলাকালীন হাসিল করতে পারেন এই মাইলস্টোন

ভারতীয় দল ইউরোপ সফরের জন্য শনিবার রওনা হয়ে গিয়েছে। ভারতীয় দলকে প্রথমে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৭ এবং ২৯ জুন দুটি টি২০ ম্যাচের সিরিজ খেলতে হবে, তারপরে ৩ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে নামবে ভারত। এই তিনটি টি২০ ম্যাচে ভারতীয় দলের অনেক খেলোয়াড়ের কাছেই বেশ কিছু ব্যক্তিগত উলপব্ধী হাসিল করার সুযোগ রয়েছে। জেনে নিন কোন ব্যাটসম্যানের কাছে রয়েছে কোন কোন মাইলস্টোন হাসিল করার সুযোগ।

টি২০তে ৫০টি ছয়ের কাছাকাছি রয়েছেন বিরাট-ধোনি

ভারতীয় দলের অধিনায়ক এবং প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছে ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে হতে চলা টি২০ সিরিজে একটি বড় সুযোগ থাকবে। ধোনি নিজের টি২০ আন্তর্জাতিক কেরিয়ারে ৪৬টি ছয় এবং বিরাট ৪১টি ছয় মেরেছেন। ফলে এই দুজনের নিজেদের ৫টি ছয় পূর্ণ করা থেকে ক্রমশ ৪টি এবং ৯ টি ছয়ের দূরত্বে রয়েছেন। ভারতের তরফে টি২০ ক্রিকেটে রোহিত শর্মা ৭৮, যুবরাজ সিং ৭৪ এবং সুরেশ রায়না ৫৪টি ছক্কা মেরেছেন।

বুমরাহ এবং চহেলের কাছে ১৫০ উইকেট পূর্ণ করার সুযোগ

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ ওভারঅল টি২০ ক্রিকেটে ১৪৫টি উইকেট নিয়েছেন অন্যদিকেযজুবেন্দ্র চহেল ১৪৩টি উইকেট নিজের নামে করেছেন। এরফলে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে বুমরাহ ৫ উইকেট এবং চহেল ৭ উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই নিজেদের ১৫০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

সুরেশ রায়না মারতে পারেন টি২০ ক্রিকেটে ছক্কার ত্রিপল সেঞ্চুরি

ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না এখনও পর্যন্ত ওভারঅল টি২০ ক্রিকেটে ২৯৫টি ছক্কা মেরেছেন। তিনি নিজের ৩০০ ছক্কার মাইলস্টোন থেকে আর মাত্র ৫টি ছক্কা দূরে রয়েছেন। আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে রায়না পাঁচটি ছক্কা মারার সঙ্গে সঙ্গেই টি২০ ক্রিকেটে ৩০০ ছক্কা মারার কৃতিত্বের পাশাপাশি রোহিত শর্মার পর ৩০০ ছয় মারা দ্বিতীয় ব্যাটসম্যানও হয়ে যাবেন। বিশ্ব ক্রিকেটে টি২০ ফর্ম্যাটে এখনও পর্যন্ত মাত্র ৭ জন ব্যাটসম্যান এই কৃতিত্ব করে দেখিয়েছেন।

টি২০ আন্তর্জাতিক কেরিয়ারে কোহলি হতে পারেন ২ হাজার রান করা প্রথম ভারতীয় ব্যাটসম্যান

Colombo: India’s Virat Kohli plays a shot against Sri Lanka during the 4th ODI match in Colombo, Sri Lanka, on Thursday. PTI Photo by Manvender Vashist (PTI8_31_2017_000176A) *** Local Caption ***

ভারত অধিনায়ক বিরাট কোহলির নামে টি২০ ক্রিকেট কেরিয়ারে এখনও পর্যন্ত ১৯৮৩ রান রয়েছে। এই অবস্থায় কোহলি টি২০ আন্তর্জাতিক কেরিয়ারে ২০০০ রান থেকে মাত্র ১৭ রান দূরে রয়েছেন। আয়াল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ১৭ রান করতেই তিনি প্রথম ভারতীয় হিসেবে টি২০ ক্রিকেটে ২০০০ রান পুর্ণ করে ফেলবেন।

টি২০ ক্রিকেট কেরিয়ারে ৬ হাজারি হওয়ার কাছাকাছি রয়েছেন গব্বর

ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যান শিখর ধবন ওভারঅল টি২০ ক্রিকেটে ৫৯৮২ রান করেছেন। এই অবস্থায় ধবনের কাছে সুযোগ রয়েছে ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সফরে টি২০ সিরিজে ১৮ রান করে টি২০ ক্রিকেটে ৬ হাজারি ব্যাটসম্যান হওয়ার। অর্থাৎ গব্বরের কাছে ৬ হাজার রান করার পূর্ণ সুযোগ রয়েছে।

মনীশ পান্ডে এবং কেএল রাহুলের কাছে ব্যক্তিগত উপলব্ধী বড় সুযোগ

ভারতীয় ক্রিকেট দলের ওপেনার ব্যাটসম্যান নিজের প্রফেশনাল ক্রিকেটে ৮৯২৬ রান করে ফেলেছেন, অন্যদিকে মনীশ পান্ডে ১৩৮৬৩ রান করেছেন। এর মধ্যে রাহুল নিজের ৯ হাজার রান পূর্ন করা থেকে ৭৪ রান এবং মনীশ পান্ডে ১৪ হাজার রান করা থেকে ১৩৭ রান দূরে রয়েছেন। ফলে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের কাছে বড় উপলব্ধীর সুযোগ রয়েছে।

রোহিত শর্মা নিজের ১০ হাজার রান পুর্ণ করা থেকে মাত্র ৭৫ রান দূরে

ভারতীয় ক্রিকেট দলের ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে তিনটি ফর্ম্যাটেই ৯৯২৫ রান পুর্ন করে ফেলেছেন। রোহিতের কাছে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরে টি২০সিরিজে ১০ হাজার আন্তর্জাতিক রান পুর্ণ করার সম্পুর্ন সুযোগ রয়েছে। রোহিত নিজের এই কৃতিত্ব থেকে মাত্র ৭৫ রান দূরে রয়েছেন।

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...