"ভারত " জিতবে এবারের বিশ্বকাপ, মনে করছেন এই তারকা আফগান ক্রিকেটার ! 1

এবছর বিশ্বকাপ শুরুর আগের থেকে অনেকেই তাদের ভালো পারফরম্যান্স ঘিরে তৈরি হয়েছিলো প্রত‍্যাশা।যদিও শেষ অবধি শুরু থেকে এখনও অবধি একটিও ম‍্যাচ জিততে পারেনি তারা।এর প্রধান কারন হিসেবে আফগানিস্তান এর তারকা ক্রিকেটার রাশিদ খান মনে করেন, গত চারবছরে একটিও বড়ো দলের বিরুদ্ধে না খেলতে পেরে এমনটা হচ্ছে বলে মনে করেন তিনি। যদিও সবকিছু ভুলে আপাতত বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচ গুলোতে মনোনিবেশ করতে চাইছেন রাশিদ।

"ভারত " জিতবে এবারের বিশ্বকাপ, মনে করছেন এই তারকা আফগান ক্রিকেটার ! 2

আজ ভারতের বিপক্ষে ভালো কিছু করতে প্রত‍্যয়ী রাশিদরা।নিজেদের করা ভুল গুলোর থেকে শিক্ষা নিয়ে আজ ভারতের বিপক্ষে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে চান তারা।ভারতের বিপক্ষে আগে খেলার এক্সপেরিয়েন্স আছে রাশিদের।এবারের টুর্নামেন্টের অন‍্যতম সেরা দল ভারত তা মানতে কোনও রকম বাধা নেই রাশিদের।তবুও আজ ইতিবাচক ভূমিকা নিয়ে মাঠে নামতে চলেছে রাশিদরা।

CWC19—ভারতীয় দলের জন্য এল খুশির খবর, ফিট হলেন দলের এই তারকা খেলোয়াড়

আজ বিরাটদের বিরুদ্ধে খেলতে নামার আগে তার কাছে জানতে চাওয়া হয়েছিলো তার কাছে।এক্ষেত্রে ভারতকে এগিয়ে রাখলেন তিনি বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে।যেমন দলের ব‍্যাটিং,তেমনই আবার বোলিং, পাশাপাশি ফিল্ডিং ও চরম পর্যায়ের।সব মিলিয়ে চ‍্যাম্পিয়ানের মতো দেখাচ্ছে বিরাটদের।এমনটাই মনে করছেন রাশিদ।

"ভারত " জিতবে এবারের বিশ্বকাপ, মনে করছেন এই তারকা আফগান ক্রিকেটার ! 3

প্রসঙ্গত, শেষ ম‍্যাচে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়েছিল আফগানিস্তান।ম‍্যান্চেষ্টারে আফগান বোলারদের নিয়ে কার্যত সেইদিন ছেলে খেলা করেছিলেন ইওন মর্গ‍্যানরা।এদিন টসে জিতে ব‍্যাট নিয়ে প্রথম থেকেই মারমুখী আক্রমণ করা শুরু করে ব‍্যারিস্টোরা।এরপর ক্রিজে মর্গ‍্যান এলে আর রক্ষে থাকে না রাশিদের।এদিন কেরিয়ারের ১২ তম শতরানটি করে ফেললেন মর্গ‍্যান।মাত্র ৭১ বলে দুরন্ত ১৪১ রানের ইনিংস খেলেছেন তিনি।মেরেছেন চারটি চার এবং ১৭ টি ছয় !

"ভারত " জিতবে এবারের বিশ্বকাপ, মনে করছেন এই তারকা আফগান ক্রিকেটার ! 4এইম‍্যাচে কেরিয়ারের সবচেয়ে খারাপ বোলিং করলেন রাশিদ খান।নয় ওভার বল করে ১১০ রান খেয়েছিলেন ,যা বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে লজ্জাজনক বোলিং পারফরম্যান্স একজন বোলারের।এর আগে সবচেয়ে বেশি রান দেওয়া বোলারের রেকর্ডটি ছিলো নিউজিল্যান্ডের পেসার মার্টিন স্নেডেন এর।১৯৮৩ এর বিশ্বকাপে ইংল‍্যান্ডের বিরুদ্ধে ১২ ওভার বল করে ১০৫ রান খরচ করেছিলেন তিনি।এইদিন সেই লজ্জাজনক রেকর্ড ভেঙে দিয়েছিলেন রাশিদ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *