আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে ভারত! দেখে নিন খেলার সময়সূচী 1

আগামী বছরের জানুয়ারিতে ভারতের পুরুষ ও নারী উভয় ক্রিকেট দলই নিউজিউল্যান্ডের মাটিতে সিরিজ খেলতে যাবে। কিউইদের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে তারা।

পুরুষদের সিরিজ শুরু হবে.২৩শে জানুয়ারি প্রথম ওয়ানডের মাধ্যমে এবং তারা মোট ৫টি ওয়ানডে খেলবে টি-২০ সিরিজের আগে। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। অপ্রদিকে, নারী ক্রিকেট দল তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে তাদের নিউজিল্যান্ড সফরে।

আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে ভারত! দেখে নিন খেলার সময়সূচী 2

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সিরিজের সময়সূচি জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ড ক্রিকেটের সিইও অ্যান্থনি ক্রমী বলেন, “আমরা মনে করি এটি আরেকটি শক্তিশালী পরিকল্পনা যা আমরা অনেক দিন থেকেই পরিকল্পনা করে আসছিলাম আমাদের অত্যাধুনিক মাঠ গুলোতে বাচ্চাদের স্কুল ছুটিরদিন গুলোতে ক্রিকেট খেলার আয়োজনের। ভারতের পুরষ ও নারী ক্রিকেট দলকে এখানে পাওয়া খুবই রোমাঞ্চকর হবে। পুরুষদল বর্তমানে ওয়ানডে ও টি-২০ র‍্যাংকিংয়ে দুই নম্বর অবস্থানে রয়েছে। আর নারী ক্রিকেট দল আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ডকাপের ফাইনালে খেলেছে।”

আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে ভারত! দেখে নিন খেলার সময়সূচী 3

তিনি যোগ করেন, “নারীদের ক্রিকেটে আরো বেশি প্রচার প্রসার পাওয়া প্রয়োজন। তাদের ছয়টি ম্যাচই নিউজিল্যান্ডের ইতিহাসে প্রথম বারের মত সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে।”

ওয়ানডে ও টি-২০ সিরিজের এই ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে অকল্যান্ড, হ্যামিলটন, ওয়েলিংটন, মাউন্ট মাংগানুই এবং নেপিয়ারে। পুরুষ ও নারী উভয় দলের টি-২০ ম্যাচ গুলো একই দিনে অনুষ্ঠিত হবে। তবে নারীদের ওয়ানডে ম্যাচগুলো পুরুষদের একদিন পূর্বে অনুষ্ঠিত হবে।

এর পাশাপাশি, ভারত ‘এ’ দলও নিউজিল্যান্ড সফরে যাবে। তারা তিনটি চারদিনের ম্যাচ খেলবে এমটি মুনগানুই, সেডন পার্ক এবং কোবহাম ওভালে। এছাড়া তিনটি সংক্ষিপ্ত ফরমেটের ম্যাচও রয়েছে তাদের নিউজিল্যান্ড সফরে।

আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে ভারত! দেখে নিন খেলার সময়সূচী 4

নিউজিল্যান্ড ক্রিকেট দল ভারতের মুখোমুখি হওয়ার আগে শ্রীলংকার বিরুদ্ধে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং একটি টি-২০ ম্যাচ খেলবে। ভারতের নিউজিল্যান্ড সফর শেষ হলে মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ।

চলুন এক নজরে দেখে নিই সফরের সময়সূচিঃ

প্রথম ওয়ানডে – জানুয়ারী ২৩ – নেপিয়ার

দ্বিতীয় ওয়ানডে – জানুয়ারী ২৪ – মাউন্ট মাংগানুই

তৃতীয় ওয়ানডে – জানুয়ারি ২৮ – মাউন্ট মাংগানুই

চতুর্থ ওয়ানডে – জানুয়ারি ৩১ – হ্যামিলটন

পঞ্চম ওয়ানডে – ৩ ফেব্রুয়ারি – ওয়েলিংটন

প্রথম টি-২0 – ফেব্রুয়ারি ৬ – ওয়েলিংটন

দ্বিতীয় টি-২০- ফেব্রুয়ারি ৪ – অকল্যান্ড

তৃতীয় টি-২0 – ফেব্রুয়ারি ১০ – হ্যামিলটন

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *