স্ট্যাটস, ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ম্যাচে হলো মোট ৮টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রোহিত শর্মাস্ট্যাটস, ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ম্যাচে হলো মোট ৮টি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রোহিত শর্মা

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে গতকাল ওয়ানডে সিরিজের পঞ্চম তথা শেষ ওয়ানডে ম্যাচ খেলা হয়েছে।এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।ওয়েস্টইন্ডিজের দলে দুটি পরিবর্তন করা হয়। অন্যদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলি দলে কোনও পরিবর্তন না করে আগের ম্যাচের খেলোয়াড়দের উপরই ভরসা রাখেন।

ভারত হাসিল করল জয়

প্রথমে ব্যাটিং করতে নামা ওয়েস্টইন্ডিজ দল ৩১.৫ ওভারে ১০৪ রানেই অলআউট হয়ে যায়। এটা ওয়েস্টইন্ডিজের ভারতের বিরুদ্ধে ওয়ানডেতে সবচেয়ে কম স্কোর। ওয়েস্টইন্ডিজের হয়ে এই ম্যাচে ৩ ব্যাটিসম্যানই দুই অংকের রানে পৌঁছতে পারেন। অধিনায়ক জেসন হোল্ডার সবচেয়ে বেশি ২৫ রান, স্যামুয়েলস ২৪ রান আর রোওম্যান পাওয়েল ১৬ রান করেন।

ভারতীয় দলের হয়ে জাদেজা ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন। খলিল আহমেদ ২৯ রানে ২ আর বুমরাহ ১১ রান দিয়ে ২টি উইকেট নেন। ভুবনেশ্বর কুমার আর কুলদীপ যাদব ১টি করে উইকেট নেন।

১০৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত নিজের প্রথম উইকেট ৬ রানের স্কোরে হারায়। রোহিত শর্মা আর বিরাট কোহলি এরপর স্কোর আগে এগিয়ে নিয়ে যান। এই ম্যাচে রোহিত শর্মা দুর্দান্ত হাফ সেঞ্চুরি করে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন।

জেনে নিন কালকের ম্যাচে কোন কোন রেকর্ড হল:

১—ধবনের কেরিয়ারে এটা প্রথমবার হল যে তিনি একটি ওয়ানডে সিরিজে একটি হাফ সেঞ্চুরি করতে পারেন নি।

২—ওয়েস্টইন্ডিজ দল ভারতের বিরুদ্ধে নিজের সবচেয়ে নুন্যতম স্কোর করে। ওয়েস্টইন্ডিজের দল গতকাল ১০৪ রানে অলআউট হয়ে যায়। এর আগে ওয়েস্টইন্ডিজের ভারতের বিরুদ্ধে সবচেয়ে কম স্কোর ছিল ১২৩ রান যা তারা ১৯৯৭ সালে করেছিল।

৩—রোহিত আর কোহলি নিজেদের পার্টনারশিপ ৪০০০ রান পূর্ণ করেন। এমনটা করতে পারা তারা ভারতের ষষ্ঠ জুটি।

৪—রোহিত শর্মা আজ নিজের ২০০ ছক্কা পূর্ণ করেন। এমনটা করতে পারা তিনি ভারতের দ্বিতীয় আর দুনিয়ার অষ্টম বোলার।

৫—এছাড়াও রোহিত ২০০ ছক্কা মারার জন্য তৃতীয় সবচেয়ে কম বলের মুখোমুখি হয়েছেন। রোহিত মাত্র ৮৩৮৭ বলের মুখোমুখি হয়েছেন। তার আগে ম্যাকুলাম আর শাহিদ আফ্রিদি রয়েছেন।

৬—রোহিত সবচেয়ে কম ইনিংসে ২০০ ছক্কা মারা খেলোয়াড় হয়ে গিয়েছেন। রোহিত এই কৃতিত্ব মাত্র ১৮৭টি ইনিংসে করেছেন। তার আগে এই রেকর্ড শাহিদ আফ্রিদির নামে ছিল।

৭—বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

৮—রোহিত আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ১১,০০০ রান পূর্ণ করে নিয়েছেন।

আরও পড়ুন

দিল্লি ডেয়ারডেভিলস করল রিলিজ, নিলামে ফের নামবেন আইপিএলের এই মিলিয়ন বেবি ডলার

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ নিজের দ্বাদশ মরশুমের জন্য প্রস্তুত আর আরও বড়সড় করে এই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।...

রিপোর্টস: গৌতম গম্ভীরকে দিল্লি ডেয়ারডেভিলস দেখালো দল থেকে বাইরের রাস্তা, ইন্টারেস্টিং কারণ

রিপোর্টস: গৌতম গম্ভীরকে দিল্লি ডেয়ারডেভিলস দেখালো দল থেকে বাইরের রাস্তা, ইন্টারেস্টিং কারণ
ক্রিকেট জগতের সবচেয়ে হাইপ্রোফাইল আর সবচেয়ে বড় টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আগামি মরশুমের নিলামের তারিখ যেমন...

অস্ট্রেলিয়া সফরে রওনা হওয়ার আগে নির্বাচকরা রাখলেন শর্ত, এই খেলোয়াড়কে খেলতে হবে রঞ্জি ট্রফির ম্যাচ

ভারতীয় দল নিজেদের দুর্দান্ত ছন্দের মধ্যেই এখন মিশন অস্ট্রেলিয়ার জন্য রওনা হতে যাচ্ছে। বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানিকে...

TOP5: এক ভারতীয় সহ বিশ্বকাপে নজর কাড়তে পারেন যে ৫ জন অলরাউন্ডার

ক্রিকেটের আবিষ্কারক দেশ ইংল্যান্ডের মাটিতে বসতে যাচ্ছে ২০১৯ আইসিসি বিশ্বকাপ। প্রাচীন ক্রিকেট থেকে বর্তমান ক্রিকেটের রঙটা একটু...

TOP3: টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলা তিন টাইগার ব্যাটসম্যান

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর কেটে গেছে দেড় যুগ। হাটি হাটি পা পা করতে থাকা দলটি এখন ক্রিকেট...