স্ট্যাটস: ভারতীয় দলের দুর্দান্ত জয়ে রেকর্ডের বৃষ্টি, একটি বা দুটি নয়, বরং পুরো ম্যাচে হল ৭টি বড় রেকর্ড

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে আজ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে।এই প্রথম ম্যাচে রোহিত শর্মা টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন। ভারতের হয়ে ক্রুণাল পান্ডিয়া আর খলিল আহমেদ এই ম্যাচে নিজেদের টি-২০ ক্রিকেট কেরিয়ারের শুরুয়াত করলেন। ওয়েস্টইন্ডিজের অলরাউন্ডার অ্যান্দ্রে নেইল এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। ওয়েস্টইন্ডিজের হয়েও তিনজন খেলোয়াড় নিজের টি-২০ কেরিয়ারের শুরুয়াত করেছেন আজকে। অতিথি দল প্রথম ম্যাচেই ওশেন থমাস, ফ্যাবিয়ন অ্যালন, আর খেরি পিয়েরকে প্লেয়িং ইলেভেন জায়গা দিয়েছে।

ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যানরা হলেন ব্যর্থ

ভারতীয় দল কুলদীপ যাদবের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ওয়েস্টইন্ডিজকে মাত্র ১০৯ রানেই অল আউট করে দেয়। কুলদীপ যাদব তিন উইকেটের পাশাপাশি ওয়েস্টইন্ডিজ ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীনতাও এই লো স্কোরের জন্য দায়ী ছিল। যার ফলেই ওয়েস্টইন্ডিজ দল ২০ ওভারে ৮উইকেট হারিয়ে ১০৯ রানই করতে পারে। তাদের তরফে সবচেয়ে বেশি ২৭ রান তাদের আট নম্বর ব্যাটসম্যান ফ্যাবিয়ন করেন।

ভারতের ব্যাটসম্যানরাও হলেন ব্যর্থ

ভারতের শুরুয়াত খুব একটা ভালো হয়নি ওয়েস্টইন্ডিজের মতই। দলের অধিনায়ক রোহিত শর্মা ৬ রান করে আউট হয়ে যান। তার আউট হওয়ার পর ধবনও বিশেষ কিছুই করতে পারেননি আর মাত্র ৩ রান করে আউট হন।রাহুলও বিশেষ কিছুই করতে পারেননি আর ১৬ রান করে আউট হন। তার আউট হওয়ার পর দীনেশ কার্তিক ৩৩ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন।

জেনে নিন আজ কোন কোন রেকর্ড হল

•কুলদীপ আজ নিজের টি-২০ ক্রিকেটে ১০০উইকেট পূর্ণ করেন।

•কার্তিক উইকেটকিপার হিসেবে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়া উইকেটকিপার হলেন।তিনি সাঙ্গাকারার ১৪২টি ক্যাচের রেকর্ড ভেঙে দিলেন। তার আগে এখন একমাত্র ধোনি রয়েছেন যিনি ১৫১টি ক্যাচ নিয়েছেন।

•এটা তৃতীয় হল যখন ধবন থমাসের বলে আউট হলেন।

•ভারত আজ প্রথমবার নিজের ঘরের মাঠে ধোনিকে ছাড়া খেলতে নামল।

•ওয়েস্টইন্ডিজ আজ ভারতের বিরুদ্ধে নিজের সবচেয়ে কম স্কোর করল।

•ইরফান পাঠান আর ইউসুফের পর পান্ডিয়া ভাই দ্বিতীয় ভাতৃ জুটি যারা ভারতের হয়ে টি-২০ ম্যাচ খেলল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *