[cwa id='h1']
WIvsIND: বিরাট কোহলি বললেন এই ২ খেলোয়াড় করবেন ইনিংস শুরু

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে আজ ২২ আগস্ট ভারতীয় দল প্রথম টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে। কিন্তু এর আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি কিছু খেলোয়াড়দের নির্বাচন নিয়ে টেনশনে থাকবেন। তো আসুন আপনাদের জানিয়ে দেওয়া যাক বিরাট কোহলি কোন দুই ব্যাটসম্যানকে দিয়ে ইনিংস শুরু করাবেন।

২ টেস্ট ম্যাচের ৪টি ইনিংসে পাওয়া উচিৎ সুযোগ

WIvsIND: বিরাট কোহলি বললেন এই ২ খেলোয়াড় করবেন ইনিংস শুরু 1

বিরাট কোহলি চান যে যদি ইনিংসের শুরু ময়ঙ্ক আগরওয়াল আর লোকেশ রাহুল করেন তো এই জুটি দুটি টেস্ট ম্যাচের চারটি ইনিংস পর্যন্তই চলুক। তিনি বলেন,

“আমরা দুজন ওপেনিং ব্যাটসম্যানের নির্বাচন করেছি তো আমরা এই দুজনকে চারটি ইনিংস পর্যন্ত সুযোগ দিতে চাই। ময়ঙ্ক ভাল প্রদর্শন করেছে তো রাহুল গত কিছু সময় ধরে ভাল ফল করছে। আমরা বিহারীকে পরিস্থিতি অনুযায়ী সুযোগ দেব। যদি আপনারা মেলবোর্ন টেস্টকে দেখেন তো কিভাবে হনুমা বিহারী আর ময়ঙ্ক আগরওয়াল ওপেন করেছিল। যদিও বিহারী মাত্র ১৮ বা ২০ রান করেছিল কিন্তু ও ৮৫টি বল ব্যাটিং করেছিল। হনুমা বিহারী ওই ৮৫ বলে ইনিংস খেলে পরিস্থিতিকে সামলায় যারপর পুজারা সেঞ্চুরি ইনিংস খেলে”।

হনুমা বিহারীকে না নির্বাচিত করা অন্যায়

WIvsIND: বিরাট কোহলি বললেন এই ২ খেলোয়াড় করবেন ইনিংস শুরু 2

অধিনায়ক কোহলি আগে বলেন,

“আমার মনে হয় এই যোগদানকে মান্যতা দেওয়া হয়নি বা এর ব্যাপারে বেশি কথা বলা হয়নি কিন্তু একটি দল হিসেবে আমাদের সকলের কাছে মার্কার রয়েছে যা কিছু ব্যাটিং পদের থেকে আশা রয়েছে। এটা এই চারটি ইনিংসে নিজেকে সফল করার সবচেয়ে ভাল সুযোগ। হনুমা বিহারীকে অস্ট্রেলিয়াতে বলকে পুরোনো করার জন্য পাঠানো হয়েছিল আর ও দ্বিতীয় সুযোগ পাওয়ার দাবীদার”।

পিচ দেখার পর করব বোলারদের নির্বাচন

WIvsIND: বিরাট কোহলি বললেন এই ২ খেলোয়াড় করবেন ইনিংস শুরু 3

অধিনায়ক বিরাট কোহলি বুধবার বলেন,

“আমরা এখনো পিচ দেখিনি কারণ সেটা সম্পূর্ণভাবে ঢাকা ছিল। পিচ দেখার পর আমাদের কাছে বিকল্প থাকবে যে আমরা দুজন জোরে বোলারের সঙ্গে দুজন স্পিনারকে প্লেয়িং ইলেভেনে শামিল করব অথবা তিনজন জোরে বোলারের সঙ্গে একজন স্পিনারকে। গতবার যখন ইংল্যান্ডে এটা খেলেছিলাম তো পিচে অতিরিক্ত বাউন্স ছিল”।

[cwa id='moreat']