INDvsSA: চেতেশ্বর পুজারা প্রথমবার নিজের কেরিয়ারে করলেন এই কৃতিত্ব, দেখা গেল বিরাটের প্রভাব

ভারতীয় ক্রিকেট দলের টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা ৩ নম্বরে দলকে ভারসাম্য দেন। পুজারার খেলার ধরণ ভীষণই শালিন আর তিনি উইকেটের মাঝে রান চুরি করতে ওস্তাদ। সেই সঙ্গে তিনি ডাউন দ্য গ্রাউন্ড শটস খেলতেও পছন্দ করেন। কিন্তু গত কিছু ম্যাচে দেখা গেলে দেখা যাবে যে পুজারার খেলার ধরণে যথেষ্ট পরিবর্তন হয়েছে। শুধু তাই নয় তিনি টেস্ট কেরিয়ারের প্রথমবার ব্যাক টু ব্যাক ছক্কা মেরেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাড়ালেন নিজের খেলার গতি

INDvsSA: চেতেশ্বর পুজারা প্রথমবার নিজের কেরিয়ারে করলেন এই কৃতিত্ব, দেখা গেল বিরাটের প্রভাব 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংস স্পিনার ডেন পিডটের বলে তিনি দুটি ছক্কা মারেন। পুজারা প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসের ৩৪তম আর ৫০ তম ওভারে পিডটের বল দুটি ছক্কা মারেন আর ১৩টি চারের সাহায্যে ৮১ রান করেন। ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার বলে দ্রুত আউট হওয়ার পর বৃহস্পতিবার পুজারা পুণেতে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন ব্যাটিং করতে মাঠে আসেন। পুজারা ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে ১৩৮ রানের পার্টনারশিপ করেন আর ভারতকে একটি কমান্ডিং পরিস্থিতি পর্যন্ত পৌঁছে দেন। তিনি নিজের ৫৮ রানের ইনিংসে সেনুরনের বলে ২টি ছক্কা মারেন। এমনটা করে পুজারা নিজের টেস্ট কেরিয়ারে প্রথমবার ব্যাক টু ব্যাক ম্যাচে ছক্কা মারলেন। যদিও এটা পুজারার জন্য স্মরণীয় কোনো মাইলস্টোন নয়। বরং এটা পুজারার খেলার ধরণের আসা পরিবর্তনের ঝলক।

চেতেশ্বর পুজারার এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার

INDvsSA: চেতেশ্বর পুজারা প্রথমবার নিজের কেরিয়ারে করলেন এই কৃতিত্ব, দেখা গেল বিরাটের প্রভাব 2

টিম ইন্ডিয়ার তিন নম্বরে ব্যাটিং করা পুজারার ক্রিকেট কেরিয়ার দুর্দান্ত থেকেছে। তিনি এখনো পর্যন্ত খেলা নিজের ৭২টি টেস্ট ম্যাচের ১২১টি ইনিংসে ৪৯.৮৩ গড়ে ৫৬৩১ রান করেছেন। যার মধ্যে দক্ষিণ আফ্রিকার টেস্টের আগে পর্যন্ত তার খাতায় ১১টিই ছক্কা ছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাক টু ব্যাক ম্যাচে ছক্কা মেরে পুজারা নিজের খাতায় ১৩টি ছক্কা নথিভুক্ত করে ফেলেছেন। প্রথম দিনের শেষে ভারত ৩ উইকেট হারিয়ে ফেলেছে আর অজিঙ্ক রাহানে ১৮ এবং বিরাট কোহল ৬৩ রানে ব্যাটিং করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *