INDvsSA: প্রথম টি-২০র আগে রোহিত শর্মা পেলেন হুঁশিয়ারি, যদি এমনটা হয় তো টেস্ট কেরিয়ার শেষ!

রোহিত শর্মার খেলার জীবন ভীষণই চড়াইউৎরাই ভরা থেকেছে, যখন মানুষের মনে হচ্ছিল তার খেলার জীবন শেষ হতে চলেছে সেই সময় তিনি খেলায় এমন কিছু করে দেখাতে শুরু করে দেন যে সকলেই আশ্চর্যচকিত হয়ে পড়েন। অন্যদিকে এখন তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা টেস্ট ম্যাচে ওপেনিং করতে চলেছেন যা তার টেস্ট কেরিয়ারের জন্য একটা জীবনদানের চেয়ে কম নয় কারণ এমনটা তিনি তখন করতে চলেছেন যখন তিনি ৩২টি বসন্ত দেখে নিয়েছেন। যদি এই সময়ের কথা বলা হয় তো প্রথম ম্যাচেই তার সামনে জুনিয়র ডোলা নামের সমস্যা দাঁড়িয়ে গেছে।

জুনিয়র ডালা করেছিলেন রোহিতকে বেশ কিছু ম্যাচে আউট

INDvsSA: প্রথম টি-২০র আগে রোহিত শর্মা পেলেন হুঁশিয়ারি, যদি এমনটা হয় তো টেস্ট কেরিয়ার শেষ! 1

একদিকে যেখানে ভারতীয়রা এই আশা করে বসে রয়েছে যে রোহিত এই ম্যাচে অবশ্যই ব্যাটে জাদু দেখাবেন, তার ব্যাট থেকে রানের বৃষ্টি অবশ্যই হবে। অন্যদিকে রোহিতের এই সময় তো অন্য কিছুর ভয় রয়েছে আর সেই ভয় হল জুনিয়র ডালা। জুনিয়র ডালা দক্ষিণ আফ্রিকার ভয়ঙ্কর বোলার, যিনি নিজের খতরনাক বোলিংয়ে রোহিত শর্মাকে আলাদা আলাদা ম্যাচে ৭ বলের ব্যবধানে তিনবার আউট করেছেন। যা থেকে আপনারা আন্দাজ করতে পারেন যে রোহিতকে এই ম্যাচে কত সমস্যার মুখোমুখি হতে হবে। প্রথমে ওপেনিংয়ের সংকট আর দ্বিতীয় জুনিয়র ডালার ভয়। এখন এটা দেখা যথেষ্ট ইন্টারেস্টিং হবে যে রোহিত এই সমস্যা থেকে কিভাবে নিজাত পান।

রোহিতকে করতে হবে ভাল প্রদর্শন

INDvsSA: প্রথম টি-২০র আগে রোহিত শর্মা পেলেন হুঁশিয়ারি, যদি এমনটা হয় তো টেস্ট কেরিয়ার শেষ! 2

রোহিত শর্মার টেস্ট কেরিয়ার এক নতুন জীবনদান পেয়েছে। রোহিত টেস্টে এখনো পর্যন্ত মিডল অর্ডারে মাঠে নামতেন। এখন তাকে ওপেনিং করতে হবে। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছেন যে তাকে ওপেনিংয়ে সুযোগ দেওয়া হবে। যদিও ওপেনার হিসেবে নিজেকে প্রমান করার জন্য বেশি সুযোগ দেওয়া হবে না। এই অবস্থায় তাকে যত দ্রুত সম্ভব ভাল প্রদর্শন করতে হবে।

রোহিত বিশ্বকাপে করেছিলেন ৫টি সেঞ্চুরি

INDvsSA: প্রথম টি-২০র আগে রোহিত শর্মা পেলেন হুঁশিয়ারি, যদি এমনটা হয় তো টেস্ট কেরিয়ার শেষ! 3

রোহিত ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করে সবচেয়ে বেশি পাঁচটি সেঞ্চুরি করেছিলেন। যারপর তার সমর্থকরা তার কাছে প্রত্যেক ম্যাচে ভাল খেলার আশা করতে শুরু করেন। যদিও দেখা যায় তো রোহিত অনেকটাই তাদের এই আশা পূর্ণ করার চেষ্টা করেছিলেন, সম্ভবত তারই ফলাফল যে তাকে টি-২০তে ওপেনিং ব্যাটিংয়ের দায়িত্ব দেওয়া হয়। যদিও এই ম্যাচে দেখা গেলে আপনারা দুটিই প্রধান চরিত্র দেখতে পাবেন। রোহিত শর্মা আর বিরাট কোহলি, এই দুজনের কাঁধেই দলের পুরো ভার রয়েছে।

বৃষ্টি দিতে পারে ম্যাচে বাঁধা

INDvsSA: প্রথম টি-২০র আগে রোহিত শর্মা পেলেন হুঁশিয়ারি, যদি এমনটা হয় তো টেস্ট কেরিয়ার শেষ! 4

যদিও এই ম্যাচে এমনিতে তো সবকিছু এখনো পর্যন্ত অনুকূল রয়েছে, অন্যদিকে যদি ওয়েদারের কথা বলা হয় তো তা দলের অনুকূলে একদমই নেই। রবিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলা হছে, যদি বৃষ্টি নিজের রুদ্র রূপ দেখায় তো এই ম্যাচে বৃষ্টিতে ধুয়ে যেতেও দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *