INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে। বিরাট কোহলি এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছিল। এই ম্যাচ ৭ উইকেটে জিতে ভারত এই সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে।

দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত শুরু

INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ 1

অতিথি দক্ষিণ আফ্রিকাকে তাদের অধিনায়ক কুইন্টন ডি’কক দুর্দান্ত শুরু এনে দেন। দ্বিতীয় প্রান্তে থাকা রীজা হেন্ড্রিক্স লাগাতার রান করতে সংঘর্ষ করছিলেন আর তিনি মাত্র ৬ রান করেই আউট হন। কিন্তু ডি’কক প্রথম থেকেই নিজের উদ্দেশ্য পরিস্কার করে দেন। প্রথম উইকেট পড়ার পর ব্যাট করতে আসা টেম্বা বুভুমা অধিনায়ক ডি’ককে ভাল সঙ্গে দেন। দুজনে মিলে দ্বিতীয় উইকেটের জন্য ৫৭ রান যোগ করে দলকে ভাল জায়গায় নিয়ে যান। ডি’কক ৩৭ বলে ৫২ রান করে নভদীপ সাইনির শিকার হন। এটি টি-২০তে আন্তর্জাতিকে তার তৃতীয় হাফসেঞ্চুরি ছিল।

INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ 2

কুইন্টন ডি’ককের আউট হওয়ার পর দক্ষিণ আফ্রিকার ইনিংস ছন্নছাড়া হয়ে যায়। সহঅধিনায়ক রাসী ভান দার ড্যুসেন মাত্র এক রান করেই রবীন্দ্র জাদেজার শিকার হন। বুভুমাও নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করতে পারেননি আর ৪৯ রান করে তিনিও আউট হয়ে যান। ডেভিড মিলারও মাত্র ১৮ রান করেন। শেষ ওভারে দুটি ছক্কা মারায় দক্ষিণ আফ্রিকার দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৯ রান পর্যন্ত পৌঁছে যান। ভারতের হয়ে দীপক চাহার ২টি অন্যদিকে নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, আর হার্দিক পাণ্ডিয়া একটি করে উইকেট নেন।

১৯তম ওভারে ভারত পায় জয়

INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ 3

ভারতীয় দলের ব্যাটিং যথেষ্ট মজবুত আর তাদের ৯ নম্বর পর্যন্ত ব্যাটসম্যান রয়েছে। এই কারণে এই স্কোর মুশকিল ছিল না। রোহিত শর্মা দ্বিতীয় ওভারেই দুটি ছক্কা মারেন কিন্তু তিনি মাত্র ১২ রান করেই এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন। রোহিতের আউট হওয়ার পর অধিনায়ক বিরাট কোহলি ব্যাট করতে আসেন। বিরাট ফিল্ডিংয়ের সময় আহত হয়ে গিয়েছিলেন কিন্তু তাও তিনি ব্যাট করতে আসেন। তিনি ধবনের সঙ্গে মিলে ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান। দুজনে মিলে দ্বিতীয় উইকেটের জন্য ৬১ রান যোগ করে দলকে ৯৪ রানে পৌঁছে দেন।

INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ 4

শিখর ধবন ৪০ রানের ইনিংস খেলে আউট হন, অন্যদিকে ঋষভ পন্থের ব্যাট আরো একবার ফ্লপ থেকেছে আর তিনি মাত্র ৪ রান করে ফিরে যান। অধিনায়ক বিরাট কোহলি নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের ২২তম হাফসেঞ্চুরি করেন আর শ্রেয়স আইয়ার সঙ্গে মিলে দলকে লক্ষ্য পর্যন্ত পৌঁছে দেন। অধিনায়ক কোহলি ৭২ আর শ্রেয়স আইয়ার ১৬ রান করে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার হয়ে অ্যান্ডিলে ফেহলুকওয়াও, তবরেজ শামসী, বেয়র্ন ফাওর্টুইন একটি করে উইকেট নেন। সিরিজের শেষ ম্যাচ আগামী ২২ সেপ্টেম্বর ব্যাঙ্গালুরুতে খেলা হবে।

এখানে দেখুন স্কোরবোর্ড

INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ 5

INDvsSA: বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত ৭ উইকেটে জিতল ম্যাচ 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *