টি-২- বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে ভিড়তে পারে ভারতীয় দল, এদিন হবে ম্যাচ

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ অস্ট্রেলিয়ায় খেলা হবে। এর আয়োজন অক্টোবর আর নভেম্বর মাসে হবে, আর আইসিসির তরফে এর শিডিউলও জারি করে দেওয়া হয়েছে। এই বিশ্বকাপ ২০১৮য় খেলা হওয়ার ছিল। কিন্তু একে ২০২০তে করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আইইসিসির কোনো টুর্নামেন্টের আগে সমস্ত দলই প্র্যাকটিস ম্যাচও খেলে।

ভারত-পাকিস্তানের মধ্যে প্র্যাকটিস ম্যাচ

টি-২- বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে ভিড়তে পারে ভারতীয় দল, এদিন হবে ম্যাচ 1

আইসিসি বিশ্বকাপ ২০২০র প্র্যাকটিস ম্যাচে ভারত আর পাকিস্তানের মোকাবিলা হতে পারে। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টের কথা মানা হলে এর জন্য আইসিসি সম্পূর্ণভাবে প্রস্তুত কিন্তু তাদের বিসিসিআইয়ের সঙ্গে কথা বলতে হবে। সূত্রের অনুযায়ী লিখেছে

“আশ্চর্য যে ওখানে এই দুর্দান্ত বিচারের সঙ্গে কে আসে? সবার আগে ওরা গেছে আর প্রায় দু বছর আগে ২০২০ ওয়ার্ল্ড টি-২০র শিডিউল বের করেছে। আর এখন ওরা উৎসাহ তৈরি করার জন্য একটি ওয়ার্মআপ গেম চান”।

দ্বিপাক্ষিক সিরিজ হয় না

টি-২- বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে ভিড়তে পারে ভারতীয় দল, এদিন হবে ম্যাচ 2

ভারত আর পাকিস্তানের মধ্যে রাজনৈতিক বিবাদের কারনে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয় না। দুই দলকেই স্রেফ আইসিসি বা এফসিসির টুর্নামেন্টে খেলতে দেখা যায় আর দুই বোর্ড এর পুরো ফায়দা তুলতে চায়। আইসিসি বিশ্বকাপে ভারত আর পাকিস্তানের ম্যাচ হয়েছিল অন্যদিকে তার আগে গত বছর এশিয়া কাপে দুই দল দুবার মুখোমুখী হয়েছিল। সেখানে পাকিস্তান ফাইনালে পৌঁছয়নি নইলে তৃতীয়বারও মোকাবিলা হতে পারত।

আলাদা আলাদা গ্রুপে

টি-২- বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে ভিড়তে পারে ভারতীয় দল, এদিন হবে ম্যাচ 3

আইসিসি বিশ্বকাপ ২০২০তে ভারত আর পাকিস্তান দুটি আলাদা আলাদা গ্রুপে রয়েছে। এই কারণে দুই দলের মধ্যে প্র্যাকটিস ম্যাচের সম্ভাবনা তৈরি হচ্ছে। এর আগে এখনো পর্যন্ত একবার টি-২০ বিশ্বকাপের প্র্যাকটিস ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছিল। শ্রীলঙ্কায় ২০১২য় হওয়া টি-২০ বিশ্বকাপের আগে ভারত আর পাকিস্তানের মধ্যে প্র্যাকটিস ম্যাচ হয়েছিল। প্রথমে ব্যাটিং করে বিরাট কোহলি আর রোহিত শর্মার হাফসেঞ্চুরির সাহায্যে ভারত ১৮৫ রান করেছিল কিন্তু কামরাণ আকমলের ৯২ রানের ইনিংসের সৌজন্যে পাকিস্তান এই লক্ষ্য হাসিল করে নিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *