ভারতের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পর রস টেলর দিলেন এই বড়ো বয়ান 1

ভারতীয় ক্রিকেট দল আর নিউজিল্যান্ডের মধ্যে প্রথম একদিনের ম্যাচ রোমাঞ্চকরভাবে হ্যামিল্টনের সেডন পার্কে খেলা হয়েছে। এই ম্যাচে ঘরের দল নিউজিল্যান্ড টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেয়। যেখানে ভারতে দুর্দান্ত ব্যাটিং করে ৩৪৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয়। জব্বে কিউয়ি দলের সিনিয়র খেলোয়াড় রস টেলর ১০৮ রানের ইনিংস খেলে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

রস টেলরের ১০৮ রানের ইনিংস এনে দেয় কিউয়ি দলকে জয়

ভারতের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পর রস টেলর দিলেন এই বড়ো বয়ান 2

ভারতীয় ক্রিকেট দল টসে হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ডকে ৩৪৮ রানের বড়ো লক্ষ্য দেয়। ভারতের হয়ে কেএল রাহুল ৮৭, শ্রেয়স আইয়ার ১০৩ আর বিরাট কোহলি ৫১ রানের ইনিংস খেলেন। ভারতের এই চ্যালেঞ্জিং লক্ষ্যকে তাড়া করতে নামা নিউজিল্যান্ড দল দুর্দান্ত ব্যাটিং করে জয়ের সঙ্গে একদিনের সিরিজ শুরু করে। কিউয়ি দলের ওপেনিং ব্যাটসম্যানরা প্রথম উইকেটের হয়ে ৮৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে মজবুত শুরু এনে দেন। হেনরি নিকোলস ৮২ বলে ৭৮ রানের ইনিংস খেলেন। এরপর সিনিয়র রস টেলর ৮৪ বলে ১০টি বাউন্ডারি আর ৪টি ছক্কার সাহায্যে বিস্ফোরক ১০৮ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন। এর সঙ্গেই নিউজিল্যান্ড দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে যায়।

রস টেলর পান ম্যান অফ দ্যা ম্যাচের খেতাব

ভারতের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পর রস টেলর দিলেন এই বড়ো বয়ান 3

নিউজিল্যান্ড দলের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেল আজ হ্যামিল্টনে ৮৪ বলে ১০টি বাউন্ডারি আর ৪টি ছক্কার সাহায্যে ১০৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। এর জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার দেওয়া হয়। এই পুরস্কার নেওয়ার পর রস টেলর বলেন,

“ভারতকে ৩৫০ রানের মধ্যে আটকে দেওয়ায় আমাদের ম্যাচ জেতার সুযোগ বেড়ে যায়। ইনিংস চলাকালীন আমরা ডান-বাঁহাতি কম্বিনেশন পেয়েছি। এর জন্য আমরা ভাগ্যবান থেকেছি। সেই সঙ্গে আমরা শর্ট লেগের দিকে বাউন্ডারি মারতে সক্ষম হয়েছিল। টম ভেতরে এসে আমার উপর চাপ তৈরি করে। আমি খেলোয়াড়দের বলেছিলাম যে এটা নিজেরই বিছানায় শোয়ার মতো। এটা আমার জন্য পয়া মাঠ। আশা করছি যে আমরা পরের ম্যাচেও ভালো প্রদর্শন করতে পারব। টি-২০ সিরিজ চলাকালীন তিনবার আউট হয়ে মাঠের বাইরে যাওয়া ভালোই করেছে”।

৮ ফেব্রুয়ারি খেলা হবে দ্বিতীয় একদিনের ম্যাচ

ভারতের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পর রস টেলর দিলেন এই বড়ো বয়ান 4

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ৮ ফেব্রুয়ারি অকল্যান্ডে খেলা হবে। কিউয়ি দল সিরিজে ১-০ এগিয়ে রয়েছে। আর তারা পরের ম্যাচ জিতে এই সিরিজ জিততে চাইবে। ২০১৪র পর তারা ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ জেতেনি। ভারতীয় দল প্র্যত্যাবর্তন করার জন্য পরিচিত। ওয়েস্টইন্ডিজ আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত দুটি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তারা হেরেছিল। এই দুটি সিরিজের পরের দুটি ম্যাচ জিতে ভারত ২-১ ফলাফলে সিরিজ জিতে নিয়েছি;। এই সিরিজেও ভারতীয় দল তেমনই কিছু করতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *