INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলা টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ওয়েলিংটনের বেসিন রিজার্ভ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার অবস্থা খুবই খারাপ দেখাচ্ছে। প্রথম-দ্বিতীয় দিনের নিরাশজনক প্রদর্শনের পর সকলেরই আশা ছিল যে ভারত ম্যাচে ফিরে আসবে। কিন্তু তৃতীয় দিনের শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দল ৪ উইকেটে ১৪৪ রানই করতে পারে।

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ৩৪৮ রান

INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড 1

ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে চলা টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের পরিস্থিতি মজবুত দেখাচ্ছে। টস হেরে প্রথমে ব্যাট করতে নামা টিম ইন্ডিয়া কিউয়ি বোলারদের আঁটোসাটো বোলিংয়ে ১৬৫ রানেই অলআউট হয়ে যায়। এরপর নিউজিল্যান্ড দুর্দান্ত ব্যাট করে ৩৪৮ রান করে। দলের ওপেনিং ব্যাটসম্যানরা প্রথম উইকেটে ২৬ রানই করতে পারে। কিন্তু কেন উইলিয়ামসন ৮৯ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে দলকে মজবুত জায়গায় নিয়ে যান। এরপর নিজের ১০০তম টেস্ট খেলা রস টেলর ৪৪, হেনরি নিকোলস ১৪ রান করে। তৃতীয় দিন ম্যাচের রোমাঞ্চ বাড়তে দেখা যায়। অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ৪৩, টিম সাউদি ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। অন্যদিকে নিজের ডেবিউ করা কাইলি জেমিসন ৪টি ছক্কার সাহায্যে ৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়াও অজয় প্যাটেল ৪ এবং বোল্ট ৩৮ রান করেন। তবে তৃতীয় দিন ভারতীয় বোলাররা প্রত্যাবর্তন করে কিউয়ি ব্যাটসম্যানদের সমস্যায় ফেলে দেন। পরিণামস্বরূপ রবিচন্দ্রন অশ্বিন ৩টি, ঈশান্ত শর্মা ৫টি এবং মহম্মদ শামি-জসপ্রীত বুমরাহ একটি করে উইকেট নেন।

তৃতীয় দিনের শেষে ভারত ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে

INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড 2

নিউজিল্যান্ডের সঙ্গে ওয়েলিংটনে চলা প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার অবস্থা শুরু থেকেই নিরাশাজনক ছিল। প্রথম ইনিংসে কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরি করতে সফল হননি আর ভারত ১৬৫ রানে অলআউট হয়ে যায়। তবে দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানরা কিছু ভালো প্রদর্শন করেন। ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ ১৪ রান করে ফিরে যান। কিন্তু তার সতীর্থ ময়ঙ্ক আগরওয়াল ৫৮ রানের ইনিংস খেলেন। সাউদির বল ময়ঙ্কের ব্যাট ছুঁয়ে উইকেটকিপারের ভিজে ওয়াটলিংয়ের কাছে চলে যায়। এরপর ময়ঙ্ক রিভিউ নেন কিন্তু অ্যাম্পায়ার্স কল সঠিক থাকে আর ময়ঙ্ক আউট হন। এরপর চেতেশ্বর পুজারা ৮১ বলে ১১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। আসলে পুজারা যথেষ্ট সময় ধরে ক্রিকেট দেওয়াল হয়ে দাঁড়িয়েছিলেন কিন্তু ট্রেন্ট বোল্টের বল তার শরীরে লেগে স্ট্যাম্পে গিয়ে লাগে আর পুজারা অদ্ভুতভাবে আউট হন।

এখানে দেখুন পুজারার উইকেট

এরপর অধিনায়ক বিরাট কোহলির ব্যাট আবারো বড়ো ইনিংস খেলতে পারেননি। তিনি ৪৩ বলে ১৯ রান করে ট্রেন্ট বোল্টের বলে উইকেটকিপারকে ক্যাচ দিয়ে বসেন। তবে অজিঙ্ক রাহানে ৫৭ বলে ২৫ এবং প্র্যাকটিস ম্যাচে সেঞ্চুরি করা হনুমা বিহারী ৬৪ বলে ১৪ রান করে ব্যাটিং করছেন।

ওয়েলিংটন টেস্টের চতুর্থদিন হবে ভীষণই রোমাঞ্চকর

INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড 3

ওয়েলিংটন টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার স্কোর প্রথম ইনিংসে ১৬৫ ছিল এবং নিউজিল্যান্ড ৩৪৮ রান করে ১৮৩ রানের লীড নেয়। কিন্তু তৃতীয় দিনের শেষে টিম ইন্ডিয়া ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে। তবে এখনো ভারত ৩৮ রানে পেছিয়ে আছে। এখন ম্যাচের চতুর্থ দিন টিম ইন্ডিয়ার হাতে ৬ উইকেট রয়েছে। ক্রিজে উপস্থিত অজিঙ্ক রাহানে ২৫ আর হনুমা বিহারী ১৫ রানে খেলছে। এর সঙ্গেই উইকেটকিপার ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিনের কাছে বড়ো ইনিংসের আশা থাকবে।

এখানে দেখুন পুরো স্কোরকার্ড

INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড 4

INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড 5

INDvsNZ: তৃতীয় দিনের শেষে ভারত করল ৪ উইকেটে ১৪৪ রান, কিউয়ি দলের কাছে রয়েছে ৩৯ রানের লীড 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *