ভারত বনাম এসেক্স, টি- রিপোর্ট: ইংরেজদের সামনে জাদেজা এবং নায়ার করালেন বেইজ্জত, ঋষভ পন্থ জিতলেন হৃদয়

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতীয় দল কাউন্টি টিম এসেক্সের সঙ্গে তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলছে। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে ভারত প্রথম ইনিংসে ৩৯৫ রান করে। জবাবে ব্যাট করতে নেমে এসেক্স টিম দ্বিতীয় সেশন শেষ হওয়া পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৩০ রান তুলে নিয়েছে। মাইকেল কাইল এবং ঋষি প্যাটেল যথাক্রমে ৪১ এবং ১ রান করে ক্রিজে রয়েছেন।

উমেশ আর ইশান্ত পেলেন উইকেট
ভারত বনাম এসেক্স, টি- রিপোর্ট: ইংরেজদের সামনে জাদেজা এবং নায়ার করালেন বেইজ্জত, ঋষভ পন্থ জিতলেন হৃদয় 1
এসেক্স দলের এখনও পর্যন্ত তিন উইকেট পড়েছে। যার মধ্যে প্রথম উইকেটটি নেন উমেশ যাদব, তিনি নিক ব্রাউনিকে এলবিডব্লিউ করে দেন। দ্বিতীয় উইকেট ইশান্ত বরুণ চোপড়াকে এলবিডব্লিউতে আউট করেন। তৃতীয় উইকেট নেন শার্দূল ঠাকুর।

ভারতের প্রথম ইনিংসে হিক পাঁচটি হাফ সেঞ্চুরি

টস জিতে প্রথম ব্যাট করতে নামা ভারতীয় ইনিংসে পাঁচটি হাফ সেঞ্চুরি হয়। যার সাহায্যে ভারতীয় দল ৩৯৫ রান করতে সমর্থ হয়। ওপেনার মুরলী বিজয় ৫৩ এবং অধিনায়ক বিরাট কোহলি ৬৮ রান করেন। অন্যদিকে হার্দিক পান্ডিয়া এবং কেএল রাহুল যথাক্রমে ৫১ এবং ৫৮ রান করেছেন। ভারতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ৮২ রানের ইনিংস খেলেন দীনেশ কার্তিক। কার্তিক ৯৫টি বল খেলে ১৪টি চার মেরে অই রান করেন। অন্যদিকে এই ম্যাচে ভারতীয় সিনিয়র দলের হয়ে অভিষেক করা ঋষভ পন্থ ২৬ বলে অপরাজিত ৩৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

ধবন এবং পুজারা করেছেন হতাশ
ভারত বনাম এসেক্স, টি- রিপোর্ট: ইংরেজদের সামনে জাদেজা এবং নায়ার করালেন বেইজ্জত, ঋষভ পন্থ জিতলেন হৃদয় 2

ভারতীয় ওপেনার শিখর ধবন এবং মিডল অর্ডার ব্যাটসম্যান পুজারার ব্যাটিং ভারতের জন্য চিন্তা বাড়িয়ে দিয়েছে। ধবন এই ম্যাচে যেখানে ০ রানে আউট হন সেখানে পুজারা মাত্র ১ রান করতে পেরেছেন। পুজারা আফগানিস্থানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট ম্যাচ খেলার আগে ইংল্যান্ডেই কাউন্টি ক্রিকেটে দুর্দান্ত ব্যাট করছিলেন। কিন্তু আফগানিস্থানের বিরুদ্ধে টেস্ট খেলার পর ফের যখন তিনি কাউন্টি খেলতে যান রান করতে পারেন নি। ফলে তার ফর্ম এই মুহুর্তে ভারতের মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *