IND vs ENG preview: কঠিন চ্যালেঞ্জ বিরাট বাহিনীর সামনে, স্টোকস ছাড়াও এগিয়ে ইংল্যান্ড 1

ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ড সফরে রয়েছে। বুধবার ৪ আগস্ট থেকে দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ হবে নটিংহ্যামে। যখন টেস্ট ক্রিকেটের কথা আসে ইংল্যান্ড ভারতের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে বেশ শক্তিশালী। তাই এই সিরিজটি বিরাট এবং গোটা ভারতীয় দলের জন্য সহজ হবে না। মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্ট কালের বিরতিতে থাকা তারকা অলরাউন্ডার বেন স্টোকস ছাড়া ইংল্যান্ড এই সিরিজে খেলবে।

IND vs ENG preview: কঠিন চ্যালেঞ্জ বিরাট বাহিনীর সামনে, স্টোকস ছাড়াও এগিয়ে ইংল্যান্ড 2

টেস্ট সিরিজ শুরুর আগে ভারতের খেলোয়াড়দের চোট টিম ম্যানেজমেন্টের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। শুভমান গিল, ওয়াশিংটন সুন্দর ও আবেশ খান চোটের কারণে সফর থেকে বাদ পড়েছেন। ভারত সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ -কে পরিবর্ত হিসেবে অন্তর্ভুক্ত করেছে। কিন্তু তআরা দুজনেই প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না কোয়ারান্টাইন নিয়মের কারণে।

IND vs ENG preview: কঠিন চ্যালেঞ্জ বিরাট বাহিনীর সামনে, স্টোকস ছাড়াও এগিয়ে ইংল্যান্ড 3

সর্বশেষ ২০১৮ সালে ভারত ইংল্যান্ড সফরে গিয়েছিল। বিরাট কোহলির নেতৃত্বাধীন দল টেস্ট সিরিজে ১-৪ ব্যবধানে হেরেছিল। ২০১১ এবং ২০১৪ সালের সফরেও অনেকটা একই রকম ছিল, যেখানে সফরকারী দল ভারত পরাজয়ের শিকার হয়েছিল। এই সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় বিভাগের সূচনাও করবে এবং উভয় দলই বিজয়ী হয়ে শুরু করার আশা রাখবে। বিরাট বাহিনীর জন্য এই সিরিজ বেশ কঠিন হবে কারণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দল একেবারেই ভালো জায়গায় ছিল না।

IND vs ENG preview: কঠিন চ্যালেঞ্জ বিরাট বাহিনীর সামনে, স্টোকস ছাড়াও এগিয়ে ইংল্যান্ড 4

ভারতীয় দল: রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, ঋষভ পান্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্সর প্যাটেল, জসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, কেএল রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরণ, সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ।

IND vs ENG preview: কঠিন চ্যালেঞ্জ বিরাট বাহিনীর সামনে, স্টোকস ছাড়াও এগিয়ে ইংল্যান্ড 5

ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাউলি, স্যাম কুরান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, মার্ক উড।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *