বিরাটের অনুপস্থিতিতে  দলকে নেতৃত্ব দিলেন মহেন্দ্র সিং ধোনি 1

কলকাতা, ২১ জানুয়ারি: কটক ম্যাচ জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ইতিমধ্যেই একদিনের সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারত। রবিবার ইডেন গার্ডেন্সে রয়েছে তৃতীয় একদিনের ম্যাচ। সেই ম্যাচের আগে শনিবার দলের ঐচ্ছিক অনুশীলনে অংশ না নিয়ে সমর্থকদের হতাশ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, লোকেশ রাহুলরা।

সিরিজের ফয়সালা হয়ে গেলেও, ভারতের নতুন একদিনের অধিনায়ক বিরাট কোহলি যে সিরিজের শেষ ম্যাচটিকে হালকাভাবে নেবেন, সেটা মোটেই প্রত্যাশিত নয়। বিশেষ করে তিনি যখন উচ্চাকাঙ্খী হিসাবে পরিচিত। বিরাট নিশ্চয়ই চাইবেন, সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে। তার ওপর চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ভারতের এটাই শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ। সেই অবস্থায় শনিবার ইডেনে বিরাটদের অনুশীলনে অনুপস্থিতিটা বেশ অপ্রত্যাশিতই। বিরাটের অনুপস্থিতিতে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দলকে অনুশীলনে নেতৃত্ব দেন।

প্রসঙ্গত, কটকে দ্বিতীয় একদিনের ম্যাচটি জেতার পরে বিরাট বলেছিলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আমরা এই সিরিজ জিতলাম। দলের পক্ষে সেরা ওপেনিং কম্বিনেশন কি হতে পারে, সেই দিকে এখন আমাদের লক্ষ্য রাখতে হবে।’  এরপর ভারত অধিনায়কের সংযোজন, ‘অশ্বিন আর রবীন্দ্র জাদেজা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দারুন পারফরমেন্স করেছে। ওঁরা যদি বিপক্ষ ব্যাটসম্যানদের তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত না পাঠাত, তাহলে ম্যাচে কি হত, তা বলা সম্ভব নয়। আমি এটা বলতে পারি যে, আমরা এখনও পর্যন্ত নিজেদের ক্ষমতার ৭৫ শতাংশ খেলেছি। আশা করি, কলকাতায় ক্ষমতার পুরোটা দিতে পারব।’

এদিকে, শনিবার অনুশীলনে মধ্যমনী ছিলেন ধোনি। সেখানে বোলিং প্র্যাক্টিসও করেন তিনি। পাশাপাশি ইডেনের পিচকে খুঁটিয়ে পরীক্ষা করতেও দেখা যায় ধোনিকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *