ভারত বনাম ইংল্যান্ড ২০১৬-১৭: স্লো ওভার রেটের জন্য জরিমানা হল ইংল্যান্ড দলের 1

বিশেষ প্রতিবেদন: কটকে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে স্লো ওভার রেটের জন্য জরিমানা হল ইংরেজদের। গত বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে, নির্দিষ্ট সময়ের মধ্যে ৫০ ওভার শেষ করতে ব্যর্থ হয় ইংল্যান্ড দল। আইসিসির তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, নির্ধারিত সময়ের থেকে এক ওভার পিছিয়ে ছিল তারা। আর সেই কারণে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানের ফ্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা করা হয়। ইংল্যান্ডের বাকি ক্রিকেটারদের ফাইন হয়েছে ১০ শতাংশ।

একটি বিবৃতিতে আইসিসি জানিয়েছে যে, “আইসিসি আচরণবিধির ২.৫.১ অনুচ্ছেদে বলা হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে কোনও দল বোলিং শেষ করতে না পারলে ওভারপিছু ম্যাচ ফি-র দশ শতাংশ কাটা যাবে খেলোয়াড়দের। আর অধিনায়কের জরিমানা হবে সেই জরিমানার অঙ্কের দ্বিগুণ। সেই অনুসারে সেদিনের স্লো ওভার রেটের জন্য ইংল্যান্ড ক্রিকেটারদের ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা হয়েছে। অধিনায়ক মর্গ্যানের ফাইন হয়েছে তাঁর ম্যাচ ফি-র ২০ শতাংশ,’ 

এরই সঙ্গে আইসিসি’র তরফ থেকে আরও যোগ করা হয়, “এই কারণে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানকে তাঁর ম্যাচ ফি-২০ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে, তাঁর দলের অন্যান্য খেলোয়াড়দের ম্যাচ ফি-র ১০ শতাংশ ফাইন দিতে হবে। ইয়ন মর্গ্যান অবশ্য নিজের অপরাধের জন্য ক্ষমা চেয়েছেন এবং উপস্থাপিত আদেশ মেনে নিয়েছেন। তাই শুনানির আর কোন প্রয়োজন নেই।”

অন্যদিকে, রবিবার ইডেন গার্ডেন্সে চলতি ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচটা জিতে কিছুটা হলেও নিজেদের সম্মান পুনরুদ্ধার করতে মরিয়া ইংল্যান্ড বাহিনী। কটক ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ২-০’তে এগিয়ে থেকে সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার, যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনির শতরানের ওপর ভর করে বারবাটি স্টেডিয়ামে ৩৮১ রান করে বিরাট কোহলি’র দল। রান তাড়া করতে নেমে ৩৬৬ তুলতে সক্ষম হয় ইংল্যান্ড শিবির। ফলে ম্যাচটা শেষ পর্যন্ত ১৫ রানে জিতে নেয় ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *