১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 1

ভারত আর বাংলাদেশের মধ্যে দিল্লিতে প্রথম টি-২০ ম্যাচ খেলা হয়েছে। বাংলাদেশ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ভারতীয় দল শিভম দুবেকে ডেবিউ করার সুযোগ দেয়। বাংলাদেশের হয়ে মহম্মদ নইম নিজের টি-২০ ডেবিউ করেন। বাংলাদেশ এই ম্যাচে ৭ উইকেটে জিতে সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে।

ভারতীয় ব্যাটসম্যানরা করল সংঘর্ষ

১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 2

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা প্রথম ওভারে দুটি চার মারে কিন্তু এই ওভারের শেষ বলে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। দ্বিতীয় উইকেটের হয়ে কেএল রাহুল আর শিখর ধবন ২৬ রান যোগ করেন, কিন্তু তারা ৩৩ বল নিয়ে ফেলেন, আর দলকে চাপে ফেলে দেন। রাহুল ১৭ রান করে অমিনুল ইসলামের শিকার হন। শ্রেয়স আইয়ার এসেই দ্রুত রান করেন কিন্তু ১৩ বলে ২২ রান করে ফিরে যান। শিখর ধবন স্লো ব্যাটিং করেন আর ৪২ বলে ৪১ রান করে আউট হন।

১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 3

শিভম দুবে আর ঋষভ পন্থও বিশেষ কিছু প্রভাব ফেলতে পারেননি কিন্তু ওয়াশিংটন সুন্দর আর ক্রুণাল পাণ্ডিয়া শেষ দু’ওভারে ৩০ রান যোগ করে দলকে ৬ উইকেটে ১৪৮ রান পর্যন্ত পৌঁছে দেন। বাংলাদেশের হয়ে শফিকুল ইসলাম আর আমিনুল ইসলাম দুটি করে উইকেট নেন।

অভিজ্ঞ ব্যাটসম্যানরা এনে দিলেন জয়

১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 4

বাংলাদেশ দ্রুত শুরু করার চেষ্টা করে কিন্তু লিটন দাস প্রথম ওভারেই ৭ রান করে আউট হয়ে যান। মহম্মদ নইম আর সৌম্য সরকার এরপর ইনিংসকে সামলান। দুজনে মিলে দ্বিতীয় উইকেটের হয়ে ৪৬ রানের পার্টনারশিপ গড়েন। ফেব্রুয়ারির পর ভারতের হয়ে প্রথম টি-২০ খেলা যজুবেন্দ্র চহেল প্রথম ওভারেই নইমকে আউট করে ভারতের দ্বিতীয় সফলতা এনে দেন। অভিজ্ঞ মুশফিকুর রহিম আর সৌরম সরকার এক সঙ্গে মিলে ইনিংস সামলান আর দলকে ১০০ পার করে দেন।

১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 5

১৭ ওভারের শেষ বলে খলিল আহমেদ সৌম্য সরকারকে (৩৯) আউট করে দলকে তৃতীয় সফলতা এনে দেন। ক্রুণাল পান্ডিয়া মুশফিকুর রহিমের সহজ ক্যাচ ছেড়ে ভারতীয় দলের সমস্যা বাড়িয়ে দেন। ১৯তম ওভারে মুশফিকুর লাগাতার দুটি চার মেরে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। টি-২০তে এটি তার ষষ্ঠ হাফসেঞ্চুরি। শেষ ওভারে অধিনায়ক ছক্কা মেরে নিজেদের দলকে জয় এনে দেন।

১৭.৩ ওভারে ক্রুণাল পাণ্ডিয়ার ভুল ডোবাল দলকে

ভারতীয় দল জয়ের একদম কাছে দাঁড়িয়েছিল, যজুবেন্দ্র চহেল ১৭.৩ ওভারে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে ফাঁসিয়ে ফেলেন, কিন্তু বাউন্ডারি লাইনের কাছে দাঁড়ানো ক্রুণা পাণ্ডিয়া না শুধু তার ক্যাচ ছাড়েন বরং চারও দিয়ে দেন। আর ১৯তম ওভারের শেষ বলে চার মেরে মুশফিকুর বাংলাদেশকে ভারতের বিরুদ্ধে প্রথম জয় এনে দেন।

দেখুন স্কোরবোর্ড

১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 6

১৭.৫ ওভারে ক্রুণাল পান্ডিয়ার একটি ছোট্ট ভুলের কারণে বাংলাদেশের কাছে প্রথমবার হার ভারত, দেখুন স্কোরবোর্ড 7

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *