তৃতীয় ওয়ানডেতে ধোনি আবারও প্রমান করলেন কেনও বিশ্বকাপে তাকে দরকার ভারতীয় দলের, দেখালেন এই কামাল

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে রাঁচির ঝাড়খন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে আজ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হচ্ছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দলে এই ম্যাচে কোনো পরিবর্তন হয়নি। অন্যদিকে অস্ট্রেলিয়া দল নাথান কুল্টার নাইলের জায়গায় ঝায় রিচার্ডসনকে তাদের প্লেয়িং ইলেভেনে জায়গা দিয়েছে।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত শুরুয়াত

অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি ভারতের বিরুদ্ধে লাগাতার রান করতে পারছিল না। কিন্তু আজ উসমান খোয়াজা আর অ্যারণ ফিঞ্চ প্রথম উইকেটের জন্য ১৯৩ রান যোগ করেছেন। এই পার্টনারশিপে তারা সমস্ত ভারতীয় বোলারদেরই জমিয়ে ধোলাই করেছেন। দুজনে ১৯১ বলে এই রান যোগ করেন। এরপর কুলদীপ যাদব অ্যারণ ফিঞ্চকে আউট করে এই জুটি ভাঙেন। যদিও অন্য ওপেনার খোয়াজা শেষপর্যন্ত সেঞ্চুরি করেন।

জাদেজা ধোনির জুটি করলেন এই কামাল

এই ম্যাচে ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি প্রমান করলেন কেনও তারা এখনো ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য, বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে। এই দুজনের যৌথ প্রয়াসে ভারত ভয়ঙ্কর হয়ে ওঠা গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট তুলে নেয়। কুলদীপ যাদবের একটি শর্ট ডেলিভারিকে শন মার্শ শর্ট কভারে জাদেজার দিকে খেলে এক রান নেওয়ার প্রচেষ্টা করেন। এবং আবারো ভুল করেন।

ধোনির উপস্থিত বুদ্ধি দিল সফলতা

এই ম্যাচেও গত ম্যাচের মত রবীন্দ্র জাদেজা শর্ট কভার থেকে বুলেটের মত থ্রো করেন। এমএস ধোনিও দুর্দান্ত প্রত্যুৎপন্নমতিতা দেখিয়ে বল না ধরেই শুধু মাত্র গ্লাভসের সহায়তায় উইকেট ভেঙে দেন। এরপর ধোনির তরফ থেকে কোনো উৎসব দেখা যায়নি যাতে বোঝা যায় যে এটি সত্যি সত্যি আউট ছিল। যদিও যখন মাঠের জায়ান্ট স্ক্রীনে দেখা যায় যে ধোনির গ্লাসভ ছুঁয়ে বল উইকেটে লাগার পরও ম্যাক্সওয়েল ক্রিজে পৌঁছোতে পারেন নি তখন দর্শকদের মধ্যে খুশির ঢেউ ওঠে। এটাই প্রথম নয়, এই ধরণের কাজ প্রাক্তন অধিনায়ক ধোনি আগেও কয়েকবার করেছেন।ব্যাটসম্যানকে বুঝতে না দিয়ে বল না ধরেই তিনি গ্লাভসের সহায়তায় বলকে উইকেটে লাগিয়ে ব্যাটসম্যানকে বোকা বানিয়েছেন।

ধোনির উদ্যোগেই পুলওয়ামা শহিদদের শ্রদ্ধা

এই ম্যাচ শুরুর আগে ধোনির উদ্যোগেই ভারতীয় দলের প্লেয়াররা আর্মি স্টাইলে ক্যামোফ্লেজড টুপি পড়েন পুলওয়ামা জঙ্গি হামলায় শহিদদের শ্ররদ্ধা জানাতে। অধিনায়ক বিরাট কোহলি টস করতে আসার সময় এই ব্যাপারে খোলসা করেন। ধোনির পরামর্শেই তারা পুলওয়ামা শহিদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানাতে এই টুপি পড়বেন ম্যাচ চলাকালীন। শুধু তাই নয় ভারতীয় প্লেয়াররা এই ম্যাচের ম্যাচ ফিজ শহিদদের পরিবারের সাহায্যের জন্যও দান করবেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হওয়া পর্যন্ত অতিথি দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৩ রান করে ভারতকে জয়ের জন্য ৩১৪ রানের লক্ষ্য দিয়েছে।

আরও পড়ুন

সারা টেলর আবারও শেয়ার করলেন ন্যুড ছবি, সতীর্থ খেলোয়াড় করলেন সার্বজনিকভাবে ঠাট্টা

সারা টেলর আবারও শেয়ার করলেন ন্যুড ছবি, সতীর্থ খেলোয়াড় করলেন সার্বজনিকভাবে ঠাট্টা
ইংল্যাণ্ড মহিলা ক্রিকেট দলের উইকেটকিপার সারা টেলর বর্তমানে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট আলোচনার কেন্দ্র হয়ে রয়েছেন। সম্প্রতিই তিনি...

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে...

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫১ আর সহঅধিনায়ক অজিঙ্ক...

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল
লীডসে চলতি অ্যাসেজ ২০১৯ এর তৃতীয় টেস্ট ম্যাচ এই সময় নিজের সবচেয়ে রোমাঞ্চক মোড়ে এসে দাঁড়িয়েছে। ইংল্যান্ডের...

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন
এই সংসারে নিজের ধর্মের প্রতি আস্থা আর বিশ্বাস রাখা মানুষের অভাব নেই। নিজের ধর্মের প্রতি মানুষের মধ্যে...