বোর্ড প্রধান হিসেবে আবারো মাস্টারস্ট্রোক সৌরভের, নিশ্চিত জানালেন এই দুই দলের বিরুদ্ধে ডে-নাইট টেস্ট খেলবে ভারত

সৌরভ গাঙ্গুলী বিসিসিআই সভাপতি হওয়ার পর থেকেই ভারতীয় ক্রিকেটে দারুণ কাজ হয়ে চলেছে। সম্প্রতিই এই নতুন বিসিসিআই ভারতে প্রথমবার ডে-নাইট টেস্ট ম্যাচের আয়োজন করেছিল, যা ভারত আর বাংলাদেশের মধ্যে খেলা হয়েছিল, এবং এই ডে-নাইট টেস্ট যথেষ্ট সফলও থেকেছে, কারণ এই পুরো ম্যাচ চলাকালীন দর্শক সংখ্যা যথেষ্ট বেশি ছিল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডে-নাইট টেস্ট খেলবে ভারত

বোর্ড প্রধান হিসেবে আবারো মাস্টারস্ট্রোক সৌরভের, নিশ্চিত জানালেন এই দুই দলের বিরুদ্ধে ডে-নাইট টেস্ট খেলবে ভারত 1

ভারত এই বছর হতে চলা অস্ট্রেলিয়া সফর চলাকালীন ডে-নাইট টেস্ট খেলবে। বিসিসিআই সভাপতি রবিবার এই তথ্য জানিয়েছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি কিছুদিন আগেই বলেছিলেন যে তার দল অস্ট্রেলিয়া সফর চলাকালীন ডে-নাইট টেস্ট খেলার জন্য প্রস্তুত রয়েছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বললেন, “হ্যাঁ, অস্ট্রেলিয়ায় ভারত ডে-নাইট টেস্ট খেলবে। দ্রুতই এর ঔপচারিক ঘোষণা করা হবে”।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টও হবে ডে-নাইট

বোর্ড প্রধান হিসেবে আবারো মাস্টারস্ট্রোক সৌরভের, নিশ্চিত জানালেন এই দুই দলের বিরুদ্ধে ডে-নাইট টেস্ট খেলবে ভারত 2

২০২০তে ভারত আর ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এই টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ ডে-নাইট হবে। এই বিষয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী নিশ্চিতও করে দিয়েছেন। এই টেস্ট ম্যাচটি আহমেদাবাদের নতুন মোতেরা স্টেডিয়ামে হওয়ার সম্ভাবনা রয়েছে। যেখানে প্রায় এক লক্ষ ১০ হাজার দর্শক স্টেডিয়ামে বসে ম্যাচ দেখতে পারেন।
প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছেন যে,

“ইংল্যান্ডের বিরুদ্ধে আগামী ঘরোয়া সিরিজের দ্বিতীয় টেস্ট ডে-নাইট ম্যাচ হবে। বোর্ড ভবিষ্যতে প্রত্যেক সিরিজে একটি ডে-নাইট টেস্টের আয়োজন করার প্রচেষ্টা করবে”।

২০১৮য় নাকচ করেছিল ডে-নাইট টেস্টের প্রস্তাব

বোর্ড প্রধান হিসেবে আবারো মাস্টারস্ট্রোক সৌরভের, নিশ্চিত জানালেন এই দুই দলের বিরুদ্ধে ডে-নাইট টেস্ট খেলবে ভারত 3

ভারত ২০১৮-১৯এ অ্যাডিলেডে ডে-নাইট টেস্ট খেলার অস্ট্রেলিয়ার অনুরোধ নাকচ করে দিয়েছিল আর তারপর অভিজ্ঞতার অভাবকে কারণ হিসেবে জানিয়েছিল। গত মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন,

“আমরা চ্যালেঞ্জের জন্য প্রস্তুত, তা সে গাবাই হোক বা পার্থ…এটা আমাদের জন্য গুরুত্ব রাখে না। এটা যে কোনো টেস্ট সিরিজের ভীষণই রোমাঞ্চকর অংশ হয়ে গিয়েছে আর আমরা ডে-নাইট টেস্ট খেলার জন্য প্রস্তুত রয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *