ভারত বনাম ইংল্যান্ড: প্রথম ওয়ানডের জন্য সামনে এল ভারতীয় দলের প্রথম একাদশ, এই তিনটি পরিবর্তনের সঙ্গে মাঠে নামবে ভারতীয় দল

ভারতীয় দল এবং ইংল্যাণ্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে আগামি ১২ই জুলাই রবিবার অনুষ্ঠিত হতে চলেছে। ভারত এবং ইংল্যান্ড দু’দলই এই প্রথম ম্যাচে জিতে সিরিজে ১-০ এগিয়ে থাকতে চাইবে। আজ আমরা আমাদের এই প্রতিবেদনে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ নিয়ে বলব।
একবার দেখে নেওয়া যাক কেমন হতে পারে প্রথম ওয়ানডেতে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা

PERTH, AUSTRALIA – JANUARY 12: Rohit Sharma of India celebrates his century during the Victoria Bitter One Day International Series match between Australia and India at WACA on January 12, 2016 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা। টি২০ সিরিজের ফাইনাল ম্যাচে তিনি দুর্দান্ত সেঞ্চুরি করে ম্যান অফ দ্য সিরিজের পুরস্কারও জিতে নিয়েছিলেন। ফলে রোহিত ওয়ান ডে সিরিজেও নিজের এ ফর্ম বজায় রাখতে চাইবেন।

শিখর ধবন

শিখরের জন্য টি২০ সিরিজ খুব একটা ভাল যায় নি। এই অবস্থায় ওয়ান ডে সিরিজে তিনি নিজের ফর্ম ফিরে পেতে চাইবেন।

কে এল রাহুল

টি২০ সিরিজের প্রথম ম্যাচেই রাহুল দুর্দান্ত সেঞ্চুরি করে নিজেকে প্রমান করেছেন, ফলে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে প্লেয়িং ইলেভেনে রাহুলের জায়গা প্রায় পাকা।

বিরাট কোহলি

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টি২০ সিরিজের দারুণ ছন্দে ছিলেন। এখন তিনি এই ছন্দ ওয়ান ডে সিরিজেও ধরে রাখতে চাইবেন। সেই সঙ্গে অধিনায়কত্বের দায়িত্বও থাকবে তার কাঁধে।

দীনেশ কার্তিক

কার্তিকের কাঁধে ভারতীয় দলের মিডল অর্ডারের দায়িত্ব থাকবে। টি২০ সিরিজে তিনি দলে জায়গা না পেলেও ওয়ান ডে দলে তাকে সুরেশ রায়নার জায়গায় আনা হতে পারে।

এমএস ধোনি

উইকেটকীপিংয়ের দায়িত্বের পাশাপাশি মিডল অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্বও থাকবে ধোনির উপরে। প্লেয়িং ইলেভেনে তার জায়গা পাকাই বলা যায়।

হার্দিক পাণ্ডিয়া

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া টি২০ সিরিজে দুর্দান্ত অলরাউন্ডার পারফর্মেন্স করে দেখিয়েছেন। ফলে তার জায়গাও প্রথম একাদশে পাকা।

ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমার পিঠের ব্যাথার জন্য টি২০ সিরিজের শেষ ম্যাচে খেলতে পারেন নি। এই ম্যাচের আগে যদি ভুবি সম্পূর্ণ ফিট হয়ে যেতে পারেন তাহলে প্রথম একাদশে থাকবেন তিনি।

কুলদীপ যাদব

শেষ টি২০ ম্যাচেও খেলেন নি কুলদীপ যাদব। তার জায়গায় সিদ্ধার্থ কৌলকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু ফের একবার ওয়ান ডে ম্যাচে কুলদীপকে দলে জায়গা দেওয়া হবে।

যজুবেন্দ্র চহেল

চহেল ভারতীয় দলের প্রধান স্পিনারদের একজন। চহেলের উপর অধিনায়ক কোহলি যথেষ্ট ভরসা করেন। ফলে তার জায়গাও প্রথম একাদশে পাকা।

উমেশ যাদব

টি২০ সিরিজে যথেষ্ট ভাল বল করেছিলেন উমেশ যাদব। এবং নতুন বলে দলকে উইকেটও এনে দিয়েছিলেন। অন্যদিকে বুমরাহের অনুপস্থিতিতে ভুবির সঙ্গে তাকে বোলিংয়ের দায়িত্ব সামলাতে দেখা যাবে।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রায়ই শিরোনামে থাকেন। অবস্থা এমনই হয় যে, বিরাট কিছু করুন ছাই না...

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার
অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কোনও দলের ম্যাচে অতিথি দলকে অস্ট্রেলিয়া দলের তুলনায় কমজুরি মনে করা হয় কারণ অস্ট্রেলিয়া...