ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচের জন্য ১৪ সদস্যের ভারতীয় দলের হল ঘোষণা, এই তারকা পেলেন অধিনায়কত্ব 1
Indian players celebrate with the trophy after winning the Asia Cup final cricket match against Bangladesh, in Dubai, United Arab Emirates, early Saturday, Sept. 29, 2018. (AP Photo/Aijaz Rahi)

দুই ম্যাচের টেস্ট সিরিজের পর ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২১ নভেম্বর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে ম্যাচের সিরিজ খেলা হবে। এই ওয়ানডে সিরিজের প্রবল দাবিদার ভারতীয় দলকে মনে করা হচ্ছে। কিন্তু ওয়েস্টইন্ডিজের দলও ওয়ানডে সিরিজে ওলটফের করার দিকেই তাকিয়ে রয়েছে।

এই রকম হল ভারত ওয়েস্টইন্ডিজের ওয়ানডে সিরিজের কার্যক্রম
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচের জন্য ১৪ সদস্যের ভারতীয় দলের হল ঘোষণা, এই তারকা পেলেন অধিনায়কত্ব 2

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ ২১ অক্টোবর গুহাহাটিতে খেল হবে। এছাড়াও সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ২৪ অক্টোবর বিশাখাপট্টনমে অনুষ্ঠিত হবে। সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হবে পুণেতে আগামি ২৭ অক্টোবর। অন্যদিকে সিরিজের চতুর্থ ম্যাচ মুম্বাইয়ের ওয়াঙ্খেড়েতে অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর। সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ খেলা হবে ত্রিবেন্দ্রপুরমে আগামি ১ নভেম্বর

ভারতের কাছে থাকবে র্যাআঙ্কিংয়ে উন্নতি করার ফায়দা
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচের জন্য ১৪ সদস্যের ভারতীয় দলের হল ঘোষণা, এই তারকা পেলেন অধিনায়কত্ব 3
প্রসঙ্গত যে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই ওয়ানডে সিরিজে ভারতের কাছে নিজের র্যােঙ্কিংয়ে উন্নতি করার ভালো সুযোগ থাকবে। জানিয়ে দিই যে, ভারতীয় দল বর্তমানে আইসিসি র্যাাঙ্কিয়ে ২ নম্বরে রয়েছে আর ভারতের এই মুহুর্তে পয়েন্ট হল ১২২। অন্যদিকে আইসিসি র্যা ঙ্কিংয়ে ইংল্যান্ড দল প্রথম স্থানে রয়েছে, আর তাদের পয়েন্ট হল ১২৭। ভারত যদি ওয়েস্টইন্ডিজকে এই সিরিজে হারিয়ে দেয় তো ভারতের রেটিং পয়েন্টে ফায়দা হবে। অন্যদিকে ইংল্যাণ্ডের দলও শ্রীলঙ্কার সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে। যদি ইংল্যান্ড দল এই সিরিজে হেরে যায় তো ভারতের কাছে ওয়ানডে ক্রিকেটে এক নম্বর দল হওয়া সুযোগ হতে পারে।

ওয়ানডে দলের জন্য ভারতীয় দলের হল ঘোষণা
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচের জন্য ১৪ সদস্যের ভারতীয় দলের হল ঘোষণা, এই তারকা পেলেন অধিনায়কত্ব 4
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২১ নভেম্বর থেকে খেলা হতে চলা ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। ভারতের এই দলে নির্বাচকরা বেশ কিছু অবাক করে নেওয়ার মত সিদ্ধান্ত নিয়েছেন। প্রসঙ্গত নির্বাচকরা এই ১৪ সদস্যের দল খালি শুরুয়াতি দুটো ম্যাচের জন্যই নির্বাচিত করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *