এশিয়া কাপ ২০১৮: রশিদ খান নয়, বরং এই আফগান খেলোয়াড় থেকে ভারতকে থাকতে হবে সাবধান, ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ

ভারত আর আফগানিস্থানের মধ্যে এশিয়া কাপ ২০১৮ র পঞ্চম সুপার ৪ এর ম্যাচ খেলা হবে। মঙ্গলবার দুবাইতে হতে চলা এই ম্যাচের পরিণামে কোনও তফাত হবে না। ভারত ফাইনালে আগেই জায়গা করে ফেলেছে। কিন্ত ভারতীয় দল ফাইনাল ম্যাচের আগে নিজের মনোবল কম করতে চাইবে না। অন্যদিকে আফগানিস্থান এশিয়া কাপ ২০১৮ য় দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে। যা দেখে মনে হচ্ছে এই ম্যাচ সহজ হবে না।

এই খেলোয়াড়ের থেকে থাকতে হবে ভারতকে সাবধান

আফগানিস্থানের রশিদ খান নিশ্চিতভাবেই বড় বিপদজনক খেলোয়াড়। কিন্তু রশিদ খান ছাড়াও আফগানিস্থান দলে এমন এক খেলোয়াড়ও রয়েছে যিনি নিজের দমে ম্যাচ বদলানোর ক্ষমতা রাখেন। এই খেলোয়াড় হলেন হাসমতুল্লাহ শাহিদী। হশমতুল্লা এশিয়া কাপে নিজের দুর্দান্ত ব্যাটিং দেখিয়েছেন। চার ম্যাচে হাসমতুল্লাহ ৮৭.৬৭ গড়ে ২৬৩ রান করেছেন। তিনি এশিয়া কাপে সবচেয়ে বেশি রান করা তৃতীয় ব্যাটসম্যান। নম্বর এক শিখর ধবন এবং নম্বর ২ এ রয়েছেন রোহিত শর্মা। এরপর ২৩ বছর বয়েসী হাসমতুল্লার নাম রয়েছে। তার ব্যাট থেকে ৩ হাফ সেঞ্চুরি বেরিয়েছেন, যার মধ্যে তার সর্বোচ্চ সজোর অপরাজিত ৯৭ রান। হাসমতুল্লা এখনও পর্যন্ত ২৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৬৭৫ রান করেছেন। অন্যদিকে ফার্স্টক্লাস ক্রিকেট ১৫ ম্যাচে তিনি ৪৬.৪৩ গড়ে ১০৬৮ রান করেছেন।

ভারত আফগানিস্থানের মধ্যে হয়েছে একমাত্র ওয়ানডে ম্যাচ

ভারত আর আফগানিস্থানের মধ্যে ওয়ানডে ক্রিকেটের এখনও পর্যন্ত একমাত্র ম্যাচ খেলা হয়েছে। এটা দ্বিতীয় সুযোগ হবে যখন দুই দল ওয়ানডে ক্রিকেটে একে অপরের মুখোমুখি হবে। এর আগে ২০১৪ এশিয়া কাপে দুই দল প্রথমবার মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারতীয় দল ৮ উইকেটে জয় হাসিল করেছিল।

যদিও এই বার এশিয়া কাপে আফগানিস্থান দল দুর্দান্ত খেলা দেখিয়েছে। এই কারণে তারা ভারতকে কড়া টক্কর দিতে পারে। আফগানিস্থানকে সুপার ৪ এ পাকিস্থান আর বাংলাদেশের ভীষণ কম ব্যবধানে হারের মুখোমুখি হতে হয়েছে। যদি এই ম্যাচে তারা জয় হাসিল করে নিত তাহলে প্রথমবার ফাইনালে পৌঁছে ইতিহাস তৈরি করতে পারত।

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...