এশিয়া কাপ ২০১৮: রশিদ খান নয়, বরং এই আফগান খেলোয়াড় থেকে ভারতকে থাকতে হবে সাবধান, ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ

ভারত আর আফগানিস্থানের মধ্যে এশিয়া কাপ ২০১৮ র পঞ্চম সুপার ৪ এর ম্যাচ খেলা হবে। মঙ্গলবার দুবাইতে হতে চলা এই ম্যাচের পরিণামে কোনও তফাত হবে না। ভারত ফাইনালে আগেই জায়গা করে ফেলেছে। কিন্ত ভারতীয় দল ফাইনাল ম্যাচের আগে নিজের মনোবল কম করতে চাইবে না। অন্যদিকে আফগানিস্থান এশিয়া কাপ ২০১৮ য় দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে। যা দেখে মনে হচ্ছে এই ম্যাচ সহজ হবে না।

এই খেলোয়াড়ের থেকে থাকতে হবে ভারতকে সাবধান
এশিয়া কাপ ২০১৮: রশিদ খান নয়, বরং এই আফগান খেলোয়াড় থেকে ভারতকে থাকতে হবে সাবধান, ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ 1
আফগানিস্থানের রশিদ খান নিশ্চিতভাবেই বড় বিপদজনক খেলোয়াড়। কিন্তু রশিদ খান ছাড়াও আফগানিস্থান দলে এমন এক খেলোয়াড়ও রয়েছে যিনি নিজের দমে ম্যাচ বদলানোর ক্ষমতা রাখেন। এই খেলোয়াড় হলেন হাসমতুল্লাহ শাহিদী। হশমতুল্লা এশিয়া কাপে নিজের দুর্দান্ত ব্যাটিং দেখিয়েছেন। চার ম্যাচে হাসমতুল্লাহ ৮৭.৬৭ গড়ে ২৬৩ রান করেছেন। তিনি এশিয়া কাপে সবচেয়ে বেশি রান করা তৃতীয় ব্যাটসম্যান। নম্বর এক শিখর ধবন এবং নম্বর ২ এ রয়েছেন রোহিত শর্মা। এরপর ২৩ বছর বয়েসী হাসমতুল্লার নাম রয়েছে। তার ব্যাট থেকে ৩ হাফ সেঞ্চুরি বেরিয়েছেন, যার মধ্যে তার সর্বোচ্চ সজোর অপরাজিত ৯৭ রান। হাসমতুল্লা এখনও পর্যন্ত ২৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৬৭৫ রান করেছেন। অন্যদিকে ফার্স্টক্লাস ক্রিকেট ১৫ ম্যাচে তিনি ৪৬.৪৩ গড়ে ১০৬৮ রান করেছেন।

ভারত আফগানিস্থানের মধ্যে হয়েছে একমাত্র ওয়ানডে ম্যাচ

ভারত আর আফগানিস্থানের মধ্যে ওয়ানডে ক্রিকেটের এখনও পর্যন্ত একমাত্র ম্যাচ খেলা হয়েছে। এটা দ্বিতীয় সুযোগ হবে যখন দুই দল ওয়ানডে ক্রিকেটে একে অপরের মুখোমুখি হবে। এর আগে ২০১৪ এশিয়া কাপে দুই দল প্রথমবার মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারতীয় দল ৮ উইকেটে জয় হাসিল করেছিল।
এশিয়া কাপ ২০১৮: রশিদ খান নয়, বরং এই আফগান খেলোয়াড় থেকে ভারতকে থাকতে হবে সাবধান, ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ 2
যদিও এই বার এশিয়া কাপে আফগানিস্থান দল দুর্দান্ত খেলা দেখিয়েছে। এই কারণে তারা ভারতকে কড়া টক্কর দিতে পারে। আফগানিস্থানকে সুপার ৪ এ পাকিস্থান আর বাংলাদেশের ভীষণ কম ব্যবধানে হারের মুখোমুখি হতে হয়েছে। যদি এই ম্যাচে তারা জয় হাসিল করে নিত তাহলে প্রথমবার ফাইনালে পৌঁছে ইতিহাস তৈরি করতে পারত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *