ভারত বনাম আয়ারল্যান্ড: ভারত-আয়ারল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি২০তে ভাঙতে পারে এই রেকর্ডস

ভারতীয় দল এবং আয়ারল্যান্ড দলের মধ্যে ২ ম্যাচের টি২০ সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ আজ শুক্রবার ২৯ জুন খেলা হতে চলেছে। এই দ্বিতীয় টি২০ ম্যাচে অনেকগুলি মজাদার রেকর্ড ভাঙা এবগ গড় হতে পারে। আজ এই ম্যাচ নিয়েই আমাদের এই বিশেষ প্রতিবেদনে আজ ম্যাচে সম্ভাব্য রেকর্ডস নিয়ে আলোচনা করব।

ভারত বনাম আয়ারল্যান্ড: ভারত-আয়ারল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি২০তে ভাঙতে পারে এই রেকর্ডস 1
Indian cricketer Jasprit Bumrah (C) celebrates with his teammates after he dismissed Sri Lankan cricketer Thisara Perera during the first One Day International (ODI) cricket match between Sri Lanka and India at the Rangiri Dambulla International Cricket Stadium in Dambulla on August 20, 2017′ / AFP PHOTO / LAKRUWAN WANNIARACHCHI

আজকের ম্যাচে হতে পারে এই দুর্দান্ত এবং মজাদার রেকর্ডস

৫—যদি ভারতীয় দল এই ম্যাচ জিতে যায় তাহলে ভারতীয় দল লাগাতার ৫টি টি২০ সিরিজ জেতা দল হয়ে যাবে।

১৭—যদি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে ১৭ রান করতে পারেন তাহলে বিরাট টি২০ ক্রিকেটে দ্রুততম ২০০০ রান পূর্ণ করা ব্যাটসম্যান হয়ে যাবেন।

৪৭—এমএস ধোনি যদি এই ম্যাচে আরও ৩টি ছয় মারতে পারেন তাহলে তিনি আন্তর্জাতিক টি২০তে ৫০টি ছক্কা পূর্ণ করে ফেলবেন। তার থেকে বেশি ছয় ভারতীয় দলের হয়ে মেরেছেন রোহিত শর্মা(৮৩), যুবরাজ সিং (৭৪) এবং সুরেশ রায়না (৫৪)।
ভারত বনাম আয়ারল্যান্ড: ভারত-আয়ারল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি২০তে ভাঙতে পারে এই রেকর্ডস 2
১৪৭—জসপ্রীত বুমরাহ আজ যদি ৩টি উইকেট হাসিল করতে পারেন তাহলে তিনি টি২০ ক্রিকেটে ১৫০টি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন।

২৯৫—সুরেশ রায়না যদি এই ম্যাচে ৫টি ছয় মারতে পারেন তাহলে তিনি টি২০ ক্রিকেটের ফর্ম্যাটে নিজের ৩০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তার চেয়ে বেশি ছয় রোহিত শর্মার নামে রয়েছে। রোহিত টি২০ ক্রিকেটের ফর্ম্যাটে মোট ৩০৭টি ছয় মেরেছেন।

৯৫৮—ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধবন যদি এই ম্যাচে ৪২ রান করতে পারেন তাহলে তিনি ভারতের হয়ে টি২০ ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করা ষষ্ঠ ব্যাটসম্যান হয়ে যাবেন। তার আগে ভারতের হয়ে টি২০ ক্রিকেটে ১০০০ রান বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়না, এমএস ধোনি এবং যুবরাজ সিং পূর্ণ করেছেন।
ভারত বনাম আয়ারল্যান্ড: ভারত-আয়ারল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি২০তে ভাঙতে পারে এই রেকর্ডস 3
১৯৪৯—ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা যদি এই ম্যাচে ৫১ রান করতে পারেন ূআহলে তিনি টি২০ আন্তর্জাতিকে নিজের ২০০০ রান পূর্ণ করবেন।
ভারত বনাম আয়ারল্যান্ড: ভারত-আয়ারল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি২০তে ভাঙতে পারে এই রেকর্ডস 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *