নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টি-২০ দল ঘোষিত, এই দিগগজ খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের পর এখন ভারতীয় দল নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে সিরিজের প্রস্তুতি নিচ্ছে। যার জন্য গতকাল ভারতীয় দলের নির্বাচন এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি করে ফেলেছে। গত সিরিজে খেলা দলে খুব বেশি পরিবর্তন করা হয়নি। যদিও এই অলরাউন্ডার খেলোয়াড়কে দলে জায়গা দেওয়া হয়েছে।

নিউজিল্যাণ্ড সফরের জন্য ভারতের টি-২০ দল ঘোষিত

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টি-২০ দল ঘোষিত, এই দিগগজ খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন 1

শ্রীলঙ্কার বিরুদ্ধে গত সিরিজে রোহিত শর্মা বিশ্রাম নিয়েছিলেন। কিন্তু এখন তার দলে প্রত্যাবর্তন হয়ে গিয়েছে। অন্যদিকে কেএল রাহুল আর শিখর ধবনও দলে উপস্থিত রয়েছেন। বিরাট কোহলির উপর এই সিরিজ চলাকালীন বড়ো দায়িত্ব থাকবে। মিডল অর্ডারে শ্রেয়স আইয়ার আর মণীষ পান্ডেকে আরো একবার সুযোগ দেওয়া হয়েছে। এছাড়াও উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ নিজের জায়গা বজায় রেখেছেন। সঞ্জু স্যামসনকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। এই ব্যাটসম্যানদের উপস্থিতিতে দলের ব্যাটিং যথেষ্ট শক্তিশালী দেখাছে। যে কারণে ভারতীয় দলকে এই সিরিজে জেতার প্রবল দাবীদার দেখা যাচ্ছে। অলরাউন্ডার হিসেবে শিভম দুবেও নিজের জায়গা ধরে রাখতে পেরেছেন।

টি-২০ ফর্ম্যাট দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড সফর শুরু

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টি-২০ দল ঘোষিত, এই দিগগজ খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন 2

এই সফরে ভারতীয় দলকে ৫টি ট-২০, ৩টি একদিনের ম্যাচ আর ২টি টেস্ট ম্যাচ খেলতে হবে। এই সিরিজের শুরু টি-২০ দিয়ে হবে। যার প্রথম ম্যাচ অকল্যান্ডে ২৪ জানুয়ারি খেলা হবে। এরপর দ্বিতীয় ম্যাচ ২৬ জানুয়ারি এবং তৃতীয় ম্যাচ ২৯ জানুয়ারি খেলা হবে। সিরিজের চতুর্থ ম্যাচ ৩১ জানুয়ারি ওয়েলিংটনে খেলা হবে। সিরিজের শেষ ম্যাচ ২ ফেব্রুয়ারি খেলা হবে। যখন গতবার ভারতীয় দল নিউজিল্যান্ডে টি-২০ সিরিজ খেলেছিল সেই সময় ভারতীয় দল সিরিজ জিতেছিল। এখন আবারো বিরাট কোহলি সেই ইতিহাসকে পুনরাবৃত্তি করতে চাইবেন।

এখানে দেখুন নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় দল

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টি-২০ দল ঘোষিত, এই দিগগজ খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন 3

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধবন, কেএল রাহুল, মনীষ পান্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, মহম্মদ শামি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *