শ্রীলঙ্কা শিবিরে বড় ধাক্কা। ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার অল-রাউন্ডার আসেলা গুনরত্নে। বাঁ-হাতের বুড়ো আঙুলের হাড় ভেঙেছে তাঁর। চোট এতটাই মারাত্মক যে শ্রীলঙ্কার ফিজিও জানিয়ে দিয়েছেন, অবিলম্বে আঙুলে অস্ত্রোপচার প্রয়োজন। গল টেস্টের প্রথম দিনের খেলা শেষের পর এই খবর সংবাদমাধ্য়মকে জানায় শ্রীলঙ্কা। বুধবার ম্য়াচ চলাকালীন এই বিপত্তি ঘটে। স্লিপে ভারতীয় ওপেনার শিখর ধওয়নের ক্য়াচ ডাইভ দিয়ে ধরতে গিয়ে ফস্কান গুনরত্নে এবং আঙলের হাড় ভাঙে তাঁর। আসেলাকে কলম্বো নিয়ে যাওয়া হয়েছে। ফলে এই টেস্টে শ্রীলঙ্কাকে ১০ জনে খেলতে হবে ভারতের বিরুদ্ধে।

গুনরত্নে গোটা সিরিজ থেকে ছিটকে যাওয়ায় চিন্তার ভাঁজ শ্রীলঙ্কা শিবিরে। বাকি দুটি টেস্টে না হয় বিকল্প খুঁজে বের করা যাবে। কিন্তু, গল টেস্ট প্রথম দিনে যে ধাক্কা খেল শ্রীলঙ্কা, তাতে ভারতের মতো শক্ত দলের বিরুদ্ধে কিভাবে সামাল দেবে? প্রশ্ন উঠেছে গল টেস্টের শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথের অধিনায়কত্ব নিয়েও। জানা গিয়েছে, আসেলার বাঁ-হাতের বুড়ো আঙলে আগে থেকেই চোট ছিল। বাঁ-হাতে ব্য়ান্ডেজ বেঁধেই খেলতে নেমেছিলেন তিনি। স্লিপের মতো একটা গুরুত্বপূর্ণ পজিশনে একজন চোট পাওয়া ক্রিকেটারকে কোন যুক্তিতে দাঁড় করালেন হেরাথ! বলা হচ্ছে, তাঁর ওই আনকোরা সিদ্ধান্তের কারণে দল চাপে পড়ে গেল। এগারো জনের খেলায় দশজন হয়ে পড়া, অত্য়ন্ত চিন্তার।

গুনরত্নে দলের গুরুত্বপূর্ণ সম্পদ। জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩৮৮ রান তাড়া করতে গিয়ে বড় ভূমিকা নিয়েছিলেন। বল হাতেও বড় ভূমিকা নেন।  ভারতের বিরুদ্ধে বোলার আসেলাকে মিস করছে শ্রীলঙ্কা। তাছাড়া, চোট পাওয়া ক্রিকেটারকে স্লিপে দাঁড় করালে কি হতে পারে, তা ভারতের স্কোর বোর্ডই বলে দিচ্ছে। ৩১ রানে যে ক্রিকেটারের ফিরে যাওয়ার কথা ছিল, তিনি শতরান করেছেন। এজন্য় আরও বেশি করে কাটাছেঁড়া করা হচ্ছে রঙ্গনার ওরকম হঠকারী সিদ্ধান্তের। ওই একটা অপরিপক্ক সিদ্ধান্ত গোটা দলটাকে ব্য়াকফুটে ঠেলে দিয়েছে।

এই মুহূর্তে কিছুই যেন ঠিকমতো হচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেটে। পরিকল্পনা সব ভেস্তে যাচ্ছে। অ্য়াঞ্জেলো ম্য়াথিউজ আচমকা দায়িত্ব ছাড়ার পর দিনেশ চান্দিমলকে অধিনায়ক করা হয়েছিল। গল টেস্টের আগেই নিমুনিয়াতে আক্রান্ত হয়ে অনিশ্চিত হয়ে পড়েন তিনি। ফলে অধিনায়কত্বের দায়ভার গিয়ে পড়ে হেরাথের কাঁধে। শোনা যাচ্ছে, দ্বিতীয় টেস্টেও দিনেশকে হয়ত পাবে না শ্রীলঙ্কা।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই
    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে রবিবার জোহানেসবার্গে সেই সময় ভারত খানিকটা চিন্তায়...

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...