WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন

ওয়েস্টইন্ডিজের দল পরের মাসে ভারত সফরে আসছে। দুই দলের মধ্যে ৩টি টি-২০ ম্যাচ আর ৩টি ওয়ানডে খেলা হবে। ৬ ডিসেম্বর সফরের প্রথম ম্যাচ মুম্বাইতে খেলা হবে। এরপর তিরুবনন্তপুরম আর হায়দ্রাবাদেও টি-২০ ম্যাচ হবে। বিশ্বকাপের পর ভারত ওয়েস্টইন্ডিজে টি-২০, ওয়ানডে আর টেস্ট ম্যাচ খেলেছিল। এখন ওয়েস্টইন্ডিজ ভারতে আসছে, এই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে।

বিরাট কোহলির দলে প্রত্যাবর্তন

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন 1

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ থেকে বিশ্রাম নেওয়া বিরাট কোহলির দলে প্রত্যাবর্তন হয়েছে। তার অনুপস্থিতিতে ভারত তিন ম্যাচের সিরিজকে ২-১ ফলাফলে জিতে নিয়েছিল। এখন বিরাট টেস্ট সিরিজ খেলছে। তার দলে প্রত্যাবর্তনের কারণে সঞ্জু স্যামসনকে বাদ পড়তে হয়েছে। তাকে বাংলাদেশের বিরুদ্ধে দলে জায়গা দেওয়া হয়েছিল কিন্তু তাকে বিনা ম্যাচ খেলিয়েই দল থেকে বাদ দেওয়া হয়। অন্যদিকে ঋষভ পন্থের লাগাতার খারাপ ফর্মের পরেও তাকে দলে রাখা হয়েছে।

এদেরও দলে প্রত্যাবর্তন

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন 2

বিরাট কোহলির সঙ্গেই কুলদীপ যাদব আর ভুবনেশ্বর কুমারেরও দলে প্রত্যাবর্তন হয়েছে। ভুবি ওয়েস্টইন্ডিজ সফরে শেষ ম্যাচ খেলেছিলেন। কুলদীপ যাদব ফেব্রুয়ারিতে ভারতের হয়ে শেষ টি-২০ ম্যাচ খেলেছিলেন। রবীন্দ্র জাদেজাকেও দলে শামিল করা হয়েছে। এদের দলে আসায় খলিল আহমেদ, ক্রুণাল পান্ডিয়া, রাহুল চাহার আর শার্দূল ঠাকুরকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। টেস্টে দুর্দান্ত প্রদর্শন করা মহম্মদ শামিকেও দলে শামিল করা হয়েছে।

হার্দিক-বুমরাহ এখনো বাইরে

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন 3

জোরে বোলার জসপ্রীত বুমরাহ আর অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া এখনো দলের বাইরে রয়েছেন। আহত হওয়ার কারণে দুই খেলোয়াড় দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে রয়েছেন। পাণ্ডিয়ার পিঠের সার্জারি হয়েছিল আর তারপর থেকে তিনি মাঠেও ফেরেননি, যদিও তিনি জিমে ট্রেনিং শুরু করে দিয়েছেন আর দ্রুতই তাকে মাঠে দেখা যেতে পারে।

এই রকম হল দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, ঋষভ পন্থ, মনীষ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যজুবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *