পুলওয়ামা হামালা নিয়ে শোয়েব আকতার করলেন ভারতকে সমর্থন, পাকিস্তানের মুখে মারলেন থাপ্পড়

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান শহিদ হয়েছেন। এটি একটি আত্মঘাতী হামলা ছিল। জানানো হচ্ছে যে কনভরে সিআরপিএফের প্রায় একডজন গাড়িতে ২৫০০ এর বেশি জওয়ান সওয়ার ছিলেন। সন্ত্রাসীরা সুরক্ষাবলের দুটি গাড়িকে নিশানা করেছিল। পাকিস্তান স্থিত সন্ত্রাসী সংগঠন জৈশ এ মহম্মদ এর দায়িত্ব স্বীকার করেছে। এরপর থেকেই ভারতে পাকিস্তানকে নিয়ে ক্ষোভ রয়েছে। বলিউড থেকে ক্রীড়া জগত এ নিয়ে রাগ দেখিয়েছে। বর্তমান ক্রিকেটার হরভজন সিং থেকে শুরু করে সৌরভ গাঙ্গুলী আর চেতন চৌহানের মত প্রাক্তন ক্রিকেটারও এই ম্যাচকে বয়কট করার পরামর্শ বিসিসিআইকে দিচ্ছেন। এর মধ্যেই এই বিষয়ে পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি বলেনযে ভারতের বিশ্বকাপ ম্যাচ থেকে সরে দাঁড়ানোর অধিকার রয়েছে।

বিসিসিআই খেলতে চায়, সরকার দেয়না অনুমতি

শোয়েব আকতার পাকিস্তানী মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“বিসিসিআই পাকিস্তানের সঙ্গে খেলতে চায়, কিন্তু তাদের সরকার তাদের অনুমতি দিচ্ছে না। যদি ওড়া পাকিস্তানের সঙ্গে খেলে তো স্টারস্পোর্টস আর বিসিসিআইয়ের অনেক ভালো রোজগার হবে। ওরা কম সে কম ৬০০ মিলিয়ন ডলার সহজেই কামাতে পারে। সন্দেহ নেই ওরা আমাদের সঙ্গে খেলতে চায়। আমাদের পাকিস্তান বোর্ড উল্লেখ করেছিল, যে আমরা একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চাই আর সেই সিরিজের প্রস্তাব কোনো আলাদা জায়গায় হবে, কিন্তু ওরা বলে যে ওদের কাছে চালানোর জন্য একটি বোর্ড রয়েছে যা সুপ্রিম কোর্টের অন্তর্গত রয়েছে। এটা ওদের যুক্তি আর এই যুক্তিকে বোঝা যেতে পারে কারণ ওদের সরকার ওদের খেলার অনুমতি দিচ্ছে না”।

পাকিস্তানের সঙ্গে না খেলার অধিকার

পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতার আগে নিজের বয়ানে বলেন,

“খেলার কি রাজনৈতিক হওয়া উচিৎ? একদমই নয়, তো কেনও কোনো খেলায় খেলা পরিস্থিতির উপর নির্ধারিত হয়। আমি ভারতের উপর হওয়া প্রাণসম্পদ নাশের কড়া নিন্দা করছি,কিন্তু যখন আমাদের দেশের কথা আসে তো আমরা এক রাষ্ট্র, একজুট রয়েছে আর আমরা নিজেদের প্রধানমন্ত্রীর বয়ানের পাশে দাঁড়াব। ওদের আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে না খেলার অধিকার রয়েছে।ওরা চাইলে, আমাদের সঙ্গে না খেলুক। ওরা এই ব্যাপারের জন্য স্বাধীন। ওদের দেশের উপর হামলা করা হয়েছিল, আপনি এই বিষয়ে তর্ক করতে পারেন না”।

আরও পড়ুন

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি নির্ভরশীল হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার নির্ভরশীল
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৭দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে...

স্টিফেন ফ্লেমিংকে সরিয়ে এই তারকা অস্ট্রেলিয়ানকে ফ্রেঞ্চাইজি করলে পরের মরশুমে কোচ

প্রক্তন অস্ট্রেলিয়ান আর মেলবোর্ন স্টার্সের প্রাক্তণ অধিনায়ক ডেভিড হাসি মেলবোর্ন স্টার্সের আগামি দুই বছরের জন্য প্রধান কোচ...

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা
৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপের আগে ইংল্যাণ্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন...

বিশ্বকাপ ২০১৯: বিশ্বকাপের এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচা ভারতীয় বোলার

৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে জয়ের প্রবল...

৫জন ভারতীয় প্লেয়ার যাদের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিশ্চিত

আগামি ৩০ মে থেকে শুরু হতে চলেছি আইসিসি একদিনের বিশ্বকাপ। এই বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে...