দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আরও খারাপ জায়গায় পৌঁছল ভারত, ফাইনালে ওঠা মুশকিল 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-২ ব্যবধানে হেরে দ্বিগুণ ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন ভেঙ্গে গেছে ভারতের, সেই সাথে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC Test Championship) পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে নেমে গেছে। একই সঙ্গে এটাও বলা হচ্ছে যে ভারতীয় দল এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের রেস থেকে বাদ পড়েছে।

এমনকি পাকিস্তানের পিছনে রয়েছে ভারত

Pakistan vs Sri Lanka: First-Ever Test Match At Home For Entire Pakistan  Squad | Cricket News

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সর্বশেষ পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে ভারতীয় দল। তাদের আগে রয়েছে পাকিস্তান (Pakistan)। এক নম্বরে শ্রীলঙ্কা (Sri Lanka), দ্বিতীয় অস্ট্রেলিয়া (Australia) এবং তিন নম্বরে পাকিস্তান। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার (South Africa) দলটি এখন চার নম্বরে চলে এসেছে।

কেন ফাইনালের দৌড় থেকে ছিটকে যেতে পারে টিম ইন্ডিয়া?

ENG vs IND 5th Test: Confident India Eye Historic Series Win As England Try  To Regroup | Cricket News

এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি টেস্ট এবং ইংল্যান্ডের (England) বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলতে হবে ভারতীয় দলকে। এখন যদি এই টেস্টগুলির যে কোনও একটি ড্র হয় বা টিম ইন্ডিয়া হেরে যায়, তবে এটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে। অন্যদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারত যদি ক্লিন সুইপ করে, তাহলে জয়ের হার কম হবে। একই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে তার ঘরের মাঠে একমাত্র টেস্ট খেলবে ভারত। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডকে ঘরের মাঠে হারানো সহজ হবে না ভারতের জন্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *