সিডনি টেস্টের জন্য ঘোষিত হল ভারতীয় দল, উইনিং কম্বিনেশন ভেঙে এল বিশাল পরিবর্তন 1

আগামী ৭ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বর্ডার গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট ম্যাচ খেলতে নামবে অস্ট্রেলিয়া ও ভারত। সিরিজে এগিয়ে থাকতে এই ম্যাচ জিততে মরিয়া থাকবে ভারত। ইতিমধ্যেই কোয়ারেন্টিন সেরে দলের সাথে যোগ দিয়েছেন রোহিত শর্মা। এই অবস্থায় আসন্ন সিডনি টেস্টের জন্য নিজেদের একাদশ ঘোষণা করল ভারতীয় দল, দলে এল বিশাল বড় পরিবর্তন।

সিডনি টেস্টের জন্য ঘোষিত হল ভারতীয় দল, উইনিং কম্বিনেশন ভেঙে এল বিশাল পরিবর্তন 2

১. রোহিত শর্মা

সিডনি টেস্টের জন্য ঘোষিত হল ভারতীয় দল, উইনিং কম্বিনেশন ভেঙে এল বিশাল পরিবর্তন 3

চলতি সিরিজে অফ ফর্মে থাকা মায়াঙ্ক আগরওয়ালের জায়গায় সুযোগ পেতে চলেছেন তারকা ওপেনার রোহিত শর্মা। সীমিত ওভারের ফর্ম্যাটের পর টেস্ট ফর্ম্যাটে ওপেনিং করে বেশ সাফল্য পেয়েছেন রোহিত। আর এর ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভালো খেলতে চাইবেন হিটম্যান।

২. শুভমন গিল

সিডনি টেস্টের জন্য ঘোষিত হল ভারতীয় দল, উইনিং কম্বিনেশন ভেঙে এল বিশাল পরিবর্তন 4

গত ম্যাচে অভিষেকে দারুণ খেলেছেন শুভমন গিল। প্রথম ইনিংসে ৪৫ এবং দ্বিতীয় ইনিংসে ৩৫ রান করে ভারতকে বেশ ভালো শুরু দিয়েছিলেন গিল, ফলে এই ম্যাচেও তিনি দলে থাকবেন।

৩. চেতেশ্বর পুজারা

Cheteshwar Pujara: 'Epitome of class, composure and technique' turns 32- The New Indian Express

গত ম্যাচে ভালো খেলতে না পারলেও বিরাটের অনুপস্থিতিতে তিনিই দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। প্রথম টেস্টে প্রথম ইনিংসে অত্যন্ত ধৈর্যশীল ইনিংস খেলেছিলেন পুজারা। আর সেই একই ভূমিকা পালন করতে চাইবেন সিডনিতে।

৪. অজিঙ্ক রাহানে

Really sure about scoring century in Melbourne' – Ajinkya Rahane

গত ম্যাচে অধিনায়কোচিত পারফর্মেন্স দিয়েছিলেন স্টপগ্যাপ অধিনায়ক রাহানে। প্রথম ইনিংসে দুরন্ত শতরান এবং দ্বিতীয় ইনিংসে দায়িত্ব নিয়ে ভারতকে ম্যাচ জেতান রাহানে।

৫. কে এল রাহুল

সিডনি টেস্টের জন্য ঘোষিত হল ভারতীয় দল, উইনিং কম্বিনেশন ভেঙে এল বিশাল পরিবর্তন 5

অফ ফর্মে থাকা হনুমা বিহারির জায়গায় দলে আসতে পারেন কে এল রাহুল। গত বছর থেকে চুড়ান্ত ফর্মে ছিলেন রাহুল। সীমিত ওভারের ক্রিকেটে দারুণ সাফল্যের পর টেস্ট ক্রিকেটেও নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন তিনি।

৬. ঋষভ পন্থ 

Rishabh Pant creates history on Test debut at Trent Bridge - Sports News

দলে ব্যাটিং শক্তি বাড়াতে রয়েছেন তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। গত অস্ট্রেলিয়া সফরে দুটি শতরান করেছেন ঋষভ, সুতরাং ব্যাট হাতে ভরসা যোগাতে পারবেন তিনি। আর গত ম্যাচেও ব্যাটিংয়ে ভালো শুরু করেছিলেন।

৭. রবীন্দ্র জাদেজা

INDIA VS AUSTRALIA TEST series boxing day test match ravindra jadeja shubham gill work hard in nets - INDvAUS: दूसरे टेस्ट मैच से पहले रविन्द्र जडेजा और शुभमन गिल ने नेट्स में

গত ম্যাচে রাহানের সাথে দুরন্ত অর্ধশতরানের ইনিংস খেলে ভারতকে বড় রানে নিয়ে গিয়েছিলেন জাদেজা। পাশাপাশি বোলিংয়েও তিন উইকেট নিয়েছেন তিনি।

৮. রবিচন্দ্রন অশ্বিন

Ravichandran Ashwin Should Be The First To Be Picked For Tests, Says Sunil Gavaskar | Cricket News

দলের মুখ্য স্পিনার হিসেবে দলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন এই তারকা অফ স্পিনার। গত ম্যাচে পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে চাপে রেখেছিলেন অশ্বিন।

৯. শার্দূল ঠাকুর

সিডনি টেস্টের জন্য ঘোষিত হল ভারতীয় দল, উইনিং কম্বিনেশন ভেঙে এল বিশাল পরিবর্তন 6

উমেশ যাদবের পরিবর্তে ভারতীয় টেস্ট দলে অভিষেক করতে পারেন এই তারকা পেসার। গত সীমিত ওভারের সিরিজে বল হাতে বেশ ভালো পারফর্ম করেছিলেন শার্দূল, এবং ব্যাটিংয়েরও হাত রয়েছে শার্দূলের।

১০. জসপ্রীত বুমরাহ

Jasprit Bumrah considers alternative to saliva to maintain ball - The Week

মেলবোর্নে বেশ ভালো বোলিং করেছিলেন জসপ্রীত বুমরাহ। প্রথম ইনিংসে চারটি উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার আশাকে স্থিমিত করে দিয়েছিলেন তিনি।

১১. মহম্মদ সিরাজ

Bereaved Mohammed Siraj savours emotional Test debut | Deccan Herald

মেলবোর্নে দুরন্ত অভিষেক করেছিলেন এই তারকা পেসার। ভালো লাইন ও লেংথ বজায় রেখে বল করছিলেন, পেয়েছিলেন সফলতা। ফলে এই ম্যাচেও পাবেন সুযোগ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *