এশিয়া কাপ ২০১৮: বাংলাদেশের বিরুদ্ধে এই ১১ খেলোয়াড়ের সঙ্গে মাঠে নামবে ভারত, ১ বছর পর হল এই তারকার প্রত্যাবর্তন

এশিয়া কাপের সুপার ৪ ম্যাচের প্রথম দিন বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল লড়াইয়ের জন্য প্রস্তুত। ২১ সেপ্টেম্বর অর্থাৎ আজ হতে চলা এই ম্যাচে ভারতীয় দলের কাছে জয় হাসিল করার সোনালি সুযোগ থাকবে। এর সবচেয়ে বড় কারণ বাংলাদেশের খেলোয়াড়দের ক্লান্তি। তারা গতকাল আফগানিস্থানের বিরুদ্ধে আবুধাবিতে গ্রুপ লীগের শেষ ম্যাচ খেলেছে আর আজ দুবাইতে ভারতের বিরুদ্ধে মাঠে নামবে।

বাংলাদেশের বিরুদ্ধে প্লেয়িং ইলেভেন

Indian cricketer Kedhar Jadhav celebrates as Pakistan’s Shoaib Malik (unseen) is run out during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018
(Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে হতে চলা নিজের এই ম্যাচে সবচেয়ে মজবুত দল মাঠে নামাতে চাইবে। হার্দিক পান্ডিয়ার ছিটকে যাওয়া ভারতীয় দলের পক্ষে সবচেয়ে বড় ধাক্কা মনে করা হচ্ছে, কিন্তু এখনও দলের কাছে বেশ কিছু ম্যাচ উইনার রয়েছে। পাকিস্থানের বিরুদ্ধে ম্যাচে কেদার যাদব দুর্দান্ত বোলিং করে হার্দিকের অভাব অনুভূত হতে দেন নি। সেই সঙ্গে ব্যাটসম্যানরাও দুর্দান্ত প্রদর্শন করেছিল।

কেএল রাহুলের প্রত্যাবর্তন মুশকিল

NOTTINGHAM, ENGLAND – JULY 12: Lokesh Rahul of India bats during the 1st Royal London ODI match between England and India at Trent Bridge on July 12, 2018 in Nottingham, England. (Photo by Visionhaus/Getty Images)

ইংল্যান্ডের বিরুদ্ধে ওভালেহওয়া শেষ টেস্ট ম্যাচে ১৪৯ রানের ইনিংস খেলা কেএল রাহুল এখনও পর্যন্ত এশিয়া কাপের একটিও ম্যাচে খেলার সুযোগ পান নি। দলে তার চেয়ে বেশি আম্বাতি রায়ডু এবং দীনেশ কার্তিকের উপর ভরসা দেখানো হয়েছে। দুই খেলোয়াড়ই দুটি ম্যাচেই ভালো ব্যাটিং করেছেন। এই দুই ব্যাটসম্যানের ব্যাটিং দেখে এখন রাহুলের দলে ফিরে আসার সম্ভাবনা প্রায় সমাপ্ত হয়ে গিয়েছে।

জাদেজা নিতে পারেন পান্ডিয়ার জায়গা

India’s cricketer Ravindra Jadeja fields the ball during the One day International (ODI) Cricket Match between South Africa and India at SAHARA Stadium Kingsmead in Durban on December 8, 2013. AFP PHOTO / ANESH DEBIKY (Photo credit should read ANESH DEBIKY/AFP/Getty Images)

পাকিস্থানের বিরুদ্ধে ম্যাচে চোটের কারণে দল থেকে ছিটকে যাওয়া অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার জায়গায় রবীন্দ্র জাদেজা প্লেয়িং ইলেভেনে খেলার সুযোগ পেতে পারেন। জাদেজা ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। পান্ডিয়ার জায়গায় দলে দীপক চহের এসেছেন কিন্তু তার কাছে ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। এই কারণেই জাদেজার খেলার দিকেই পাল্লা ভারি।

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক, এমএস ধোনি, কেদার জাদব,রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার,কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, যজুবেন্দ্র চহেল।

আরও পড়ুন

আইপিএলের ম্যাচ টিকিট প্রার্থীর উপর ক্ষুব্ধ ঈশান্ত শর্মার স্ত্রী প্রতিমা শর্মা, সর্বসমক্ষে একে করলেন তিরস্কার

আইপিএলের ম্যাচ টিকিট প্রার্থীর উপর ক্ষুব্ধ ঈশান্ত শর্মার স্ত্রী প্রতিমা শর্মা, সর্বসমক্ষে একে করলেন তিরস্কার
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের শুরুয়াত আগামি ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা...

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা
বিশ্বকাপ ২০১৯ শুরু হতে এখনো ১০০ দিনের কম সময় বেঁচে রয়েছে। সমস্ত দেশই এই সময় সম্পূর্ণভাবে এর...

ম্যাথু হেডেন বললেন, এই ভারতীয় প্লেয়ারের চেয়ে ভালো খেলোয়াড় মার্কস স্টোইনিস, নাম জানলে অবাক হবেন আপনিও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল...

পুলওয়ামা হামলার পর ইমরান খান দিয়েছিলেন যুদ্ধ করার ধমকী, এখন হরভজন সিং দিলেন এই পরামর্শ

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান...

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে
ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটসম্যান সুরেশ রায়না এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই...