প্লেয়িং ইলেভেন: প্রথম ওয়ানডের জন্য ঘোষণা হল ভারতীয় দল, ৩ বছর পর এই প্লেয়ার পেলেন জায়গা

ভারতীয় দল তিন ম্যাচের টি২০ সিরিজ নিজের নামে করার সঙ্গে সঙ্গে যথেষ্ট আত্মবিশ্বাসী রয়েছে এবং এখন এই আত্মবিশ্বাস নিয়েই আজ থেকে তারা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে। ভারত আর ইংল্যান্ডের মধ্যে এই ওয়ানডে সিরিজ সম্পূর্ণভাবে রোমাঞ্চক হয়ে ওঠার পুরো সম্ভাবনা রয়েছে।

প্রথম ওয়ানডী এই হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন

ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে টি২০ সিরিজে করা নিজেদের প্রদর্শনকে ওয়ানডে সিরিজেও ধরে রাখতে চাইবে। আজকের ম্যাচে জয় হাসিল করে সিরিজে এগিয়ে থাকার জন্য ভারত তাদের প্রথম একাদশে ভারসাম্য বজায় রাখতে চাইবে। এই দলে ভারত অধিনায়ক বিরাট এই ১১ জন প্লেয়ারকে দলেজায়গা দিতে চাইবেন। কিন্তু দীনেশ কার্তিককে আবারও একবার হতাশ হতে পারেন।

প্রথম ওয়ানডেতে ভারতের প্লেয়িং ইলেভেন

বিরাট কোহলি

DHAKA, BANGLADESH – MARCH 15: Virat Kohli of India at the headshot session at the Pan Pacific Hotel, Dhaka in the lead up to the ICC World Twenty20 Bangladesh 2014 on March 15, 2014 in Dhaka, Bangladesh. (Photo by Graham Crouch-IDI/IDI via Getty Images)

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টি২০ সিরিজের দারুণ ছন্দে ছিলেন। এখন তিনি এই ছন্দ ওয়ান ডে সিরিজেও ধরে রাখতে চাইবেন। সেই সঙ্গে অধিনায়কত্বের দায়িত্বও থাকবে তার কাঁধে।

রোহিত শর্মা

এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন রোহিত শর্মা। টি২০ সিরিজের ফাইনাল ম্যাচে তিনি দুর্দান্ত সেঞ্চুরি করে ম্যান অফ দ্য সিরিজের পুরস্কারও জিতে নিয়েছিলেন। ফলে রোহিত ওয়ান ডে সিরিজেও নিজের এ ফর্ম বজায় রাখতে চাইবেন।

শিখর ধবন

শিখরের জন্য টি২০ সিরিজ খুব একটা ভাল যায় নি। এই অবস্থায় ওয়ান ডে সিরিজে তিনি নিজের ফর্ম ফিরে পেতে চাইবেন।

কে এল রাহুল

টি২০ সিরিজের প্রথম ম্যাচেই রাহুল দুর্দান্ত সেঞ্চুরি করে নিজেকে প্রমান করেছেন, ফলে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে প্লেয়িং ইলেভেনে রাহুলের জায়গা প্রায় পাকা।

এমএস ধোনি

উইকেটকীপিংয়ের দায়িত্বের পাশাপাশি মিডল অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্বও থাকবে ধোনির উপরে। প্লেয়িং ইলেভেনে তার জায়গা পাকাই বলা যায়। তা ছাড়া এই ম্যাচে তার কাছে সুযোগ রয়েছে বেশ কিছু রেকর্ড গড়ারও।

সুরেশ রায়না

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া টি২০ সিরিজে দুর্দান্ত অলরাউন্ডার পারফর্মেন্স করে দেখিয়েছেন। ফলে তার জায়গাও প্রথম একাদশে পাকা।

হার্দিক পাণ্ডিয়া

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া টি২০ সিরিজে দুর্দান্ত অলরাউন্ডার পারফর্মেন্স করে দেখিয়েছেন। ফলে তার জায়গাও প্রথম একাদশে পাকা।

ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমার পিঠের ব্যাথার জন্য টি২০ সিরিজের শেষ ম্যাচে খেলতে পারেন নি। এই ম্যাচের আগে যদি ভুবি সম্পূর্ণ ফিট হয়ে যেতে পারেন তাহলে প্রথম একাদশে থাকবেন তিনি।

যজুবেন্দ্র চহেল

চহেল ভারতীয় দলের প্রধান স্পিনারদের একজন। চহেলের উপর অধিনায়ক কোহলি যথেষ্ট ভরসা করেন। ফলে তার জায়গাও প্রথম একাদশে পাকা।

কুলদীপ যাদব

শেষ টি২০ ম্যাচেও খেলেন নি কুলদীপ যাদব। তার জায়গায় সিদ্ধার্থ কৌলকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু ফের একবার ওয়ান ডে ম্যাচে কুলদীপকে দলে জায়গা দেওয়া হবে।

উমেশ যাদব

টি২০ সিরিজে যথেষ্ট ভাল বল করেছিলেন উমেশ যাদব। এবং নতুন বলে দলকে উইকেটও এনে দিয়েছিলেন। অন্যদিকে বুমরাহের অনুপস্থিতিতে ভুবির সঙ্গে তাকে বোলিংয়ের দায়িত্ব সামলাতে দেখা যাবে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...