ভারত-পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এই কারণে হতে পারে রদ 1

দুনিয়া জানে যে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সবচেয়ে ধনী বোর্ড। এই কারণে বিশ্বের সমস্ত ক্রিকেট বোর্ড ভারতের সঙ্গে খেলার জন্য উৎসাহিত থাকে। বর্তমানে তো যদি কোনো বোর্ড ভারতের সঙ্গে খেলার জন্য সবচেয়ে বেশি আগ্রহী হয় তো সেটা হল পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি বেশকিছু বছর ধরে ভারতীয় বোর্ডকে নিজেদের সঙ্গে সিরিজ খেলা নিয়ে মানিয়ে চলেছে।

ভারত-পাকিস্তান মহিলা ওয়ানডে সিরিজেও উঠল দ্বন্ধ

ভারত-পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এই কারণে হতে পারে রদ 2

পাকিস্তানের মহিলা দলের ভারত সফর স্থগিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আসলে ভারতীয় বোর্ড এখনো পর্যন্ত এই সিরিজের আয়োজনের সহমতি দেওয়া হয়নি। এই বছর নভেম্বরের শেষে এই সিরিজের শুরু হওয়ার ছিল, কিন্তু এখনো পর্যন্ত সরকারের কাছ থেক থেকে বিসিসিআই পারমিশান পায়নি।

আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপের অংশ পাকিস্তানের ভারত সফর

ভারত-পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এই কারণে হতে পারে রদ 3

পাকিস্তানের এই সফর আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপের অংশ। এই চ্যাম্পিয়নশের অধীনে ভারতীয় মহিলা দলকে পাকিস্তানের সঞগে তিনটি ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে, যা ভারতীয় দলকে নিজেদের ঘরের মাঠে খেলতে হবে। কিন্তু দুই দেশের মধ্যে চলা টেনশনের পরিস্থিতির কারণে এই সিরিজ বিপদে পড়তে দেখা যাচ্ছে।

২০১২ থেকে পুরুষ দলও খেলছে না সিরিজ

ভারত-পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এই কারণে হতে পারে রদ 4

জানিয়ে দিই যে ২০১২ থেকে ভারত আর পাকিস্তানের পুরুষ দলও নিজেদের মধ্যে সিরিজ খেলছে না। স্রেফ আইসিসির ইভেন্টেই দুই দল মুখোমুখি হয়। সমঝোতা জ্ঞাপন অনুসারে সিরিজ না খেলার কারণে পিসিবি ২০ থেকে ৩০ কোটি ডলারের অভিযোগ তুলে ভারতীয় বোর্ডের কাছে দ্বিপাক্ষীক সিরিজ না খেলার জন্য ছ’কোটি ডলারের ক্ষতিপূরণ দাবী করেছিল, যদিও আদালতে তারা এই কেস হেরে গিয়েছিল।

Leave a comment

Your email address will not be published.