ভারত-পাক ম্যাচ চলাকালীন ভারতীয় সময়ানুসার জেনে নিন দুপুর ৩টে থেকে রাত ১১টা পর্যন্ত কেমন থাকবে আবহাওয়াভারত-পাক ম্যাচ চলাকালীন ভারতীয় সময়ানুসার জেনে নিন দুপুর ৩টে থেকে রাত ১১টা পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া

ইংল্যাণ্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলতি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ আজ ভারত আর পাকিস্তানের মধ্যে মহা ম্যাচ খেলা হবে। যা নিয়ে সমর্থকদের মধ্যে একটা দারুণ ক্রেজ দেখা যাচ্ছে। দুই দলের খেলোয়াড়দের সঙ্গে দর্শকদেরও এই ম্যাচের বিশেষ অপেক্ষা রয়েছে।

ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে রয়েছে বৃষ্টির সম্পূর্ণ সম্ভাবনা

ম্যাঞ্চেস্টারে খেলা হতে চলা এই হাই প্রোফাইল ম্যাচ নিয়ে সকলেরই নজর রয়েছে, যার জন্য না কেবল ভারত আর পাকিস্তানের সমর্থকরা বরং পুরো ক্রিকেট জগত অধীর হয়ে রয়েছে। কিন্তু এই ম্যাচে সবচেয়ে বড়ো সংকট বৃষ্টির আশঙ্কা রয়েছে। এই ম্যাচে বৃষ্টির ১০০ শতাংশ সম্ভাবনা রয়েছে। যার ফলে সমর্থকদের বড়ো হতাশার মুখোমুখি হতে পারে।

বৃষ্টির মধ্যে জেনে নিন আবহাওয়ার প্রতি ঘন্টার হাল

এই মুহূর্তে ম্যাচ শুরু হতে আর মাত্র কিছু সময়ই বাকি রয়েছে, যার মধ্যে প্রত্যেক সমর্থকদের দৃষ্টি এই বিষয়ে রয়েছে যে শেষমেশ সারা দিন আবহাওয়া কেমন থাকবে আর কিভাবে ইন্দ্র দেবতা এই ম্যাচে প্রভাব ফেলবেন। প্রত্যেক সমর্থকই জানতে চান যে এই ম্যাচ চলাকালীন আবহাওয়া কেমন থাকবে। আসুন জেনে নেওয়া যাক ওয়েদার রিপোর্ট

ভারতীয় সময় অনুযায়ী প্রত্যেক ঘন্টার ওয়েদার রিপোর্ট

দুপুর ৩টে – ভারতীয় সময় অনুসারে এই ম্যাচের শুরু হওয়ার সময় দুপুর ৩টে যেখানে সম্পুর্ণ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময় ৫১% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিকেল ৪টে— বিকেল চারটে ম্যাচ শুরু হওয়ার সামান্য সম্ভাবনা তো রয়েছে কিন্তু এখানেও বৃষ্টি কাজ বিগড়ে দিতে পারে। এই সময় ৪৩% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিকেল ৫টা – ভারতে বিকেল ৫টার সময় ম্যাঞ্চেস্টারের আবহাওয়ার দিকে দেখলে এখানেও ইন্দ্র দেবতা তার রূপ দেখাতে পারে আর বৃষ্টির ৫১% সম্ভাবনা রয়েছে।

বিকেল ৬টা—বিকেল ৬টায় ম্যাঞ্চেস্টারের আবহায়ায় কিছুটা উন্নতি অবশ্যই হতে পারে কিন্তু তাও এই সময় ৪৭% বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে।

সন্ধে ৭টা—বৃষ্টি আর মেঘের ছায়া এই সময় পুরো ম্যাচের উপর থাকবে যেখানে ভারতীয় সময় অনুযায়ী বিকেল ৭টার সময় ম্যাঞ্চেস্টারে ৪৯% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাত ৮টা – ভারতীয় সময় অনুযায়ী এই সময় বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রের খবর এই সময় ৫৫% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাত ৯টা – ভারতীয় সময় অনুযায়ী রাত ৯টার সময় বৃষ্টির তেমনই সম্ভাবনা রয়েছে যা রাত আটটার সময় ছিল। অর্থাত এই সময়ও ৫৫% শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাত ১০টা—ভারতীয় সময় অনুযায়ী রাত দশটার সময়ও আবহাওয়া পরিস্কার থাকার সম্ভাবনা নেই এবং এখানে সেই সময় ৪৯% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

টস জেতা দল বাছতে পারে প্রথমে বোলিং

অরথাত এটা পরিস্কার যে ম্যাচে প্রায় ৫০ থেকে ৬০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় এটা মানা যেতে পারে যে ম্যাচ ৫০ ওভার সম্ভাবনা হবে না, কম ওভারের ম্যাচ হতে পারে। কম ওভারের ম্যাচ হলে টস জেতা দল প্রথমে বোলিং করা পছন্দ করবে, কারণ ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়ম লাগু হওয়ার সম্পূর্ণ সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...