এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান: ম্যাচ প্রিভিউ: হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ

ভারত আর পাকিস্থানের মধ্যে ১৯ সেপ্টেম্বর বুধবার একটি মহারণ খেলা হতে চলেছে। এই ম্যাচের অপেক্ষা বিশ্বজুড়ে বহু প্রশংসক ব্যাকুল প্রতীক্ষায় রয়েছে। ভারত আর পাকিস্থানের দু দলই এই ম্যাচের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত আর দর্শকদের জন্য এটা একটা রোমাঞ্চকর ম্যাচ হওয়ার সম্পূর্ণ সম্ভবনা রয়েছে।

পাকিস্থানের কাছে দুরন্ত বোলিং

এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 1
Getty Images

জানিয়ে দিই, পাকিস্থানের কাছে দুর্দান্ত বোলিং ইউনিট রয়েছে আর তারা এটা হংকংয়ের বিরুদ্ধে প্রমান করে দিয়েছেন। পাকিস্থানের কাছে মহম্মদ আমির, হাসান আলি, উসমান খানের মত দুর্দান্ত জোরে বোলার রয়েছে যারা যে কোনও দলকেই দ্রুত আউট করার ক্ষমতা রাখে। অন্যদিকে পাকিস্থানের কাছে ব্যাটিংয়েও ফখর জামান, বাবর আজম এবং শোয়েব মালিকের মত দুর্দান্ত খেলোয়াড় রয়েছে। যারা নিজের দলের হয়ে বড় স্কোর করতে পারেন।

ভারতের নিজের ব্যাটসম্যানদের কাছ থেকে আশা
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 2
পাকিস্থানের বোলিং ভালো তো ভারতের কাছে দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছে। রোহিত শর্মা, শিখর ধবন, আর কেএল রাহুল যে কোনও বোলিংকেই ছত্রাখান করে দেওয়ার ক্ষমতা রাখেন। অন্যদিকে ভারতের কাছে চহল আর কুলদীপের মত দুজন দুর্দান্ত তরুণ স্পিনার রয়েছে। যারা নিজের বোলিংয়ে যে কোনও ব্যাটসম্যানকে সমস্যায় ফেলে দিতে পারেন। জোরে বোলিংয়েও ভারত মজবুত, কারণ তার কাছে বুমরাহ আর ভুবনেশ্বরের জুটি রয়েছে যারা গত বেশ কিছু সময় ধরে জবরদস্ত প্রদর্শন করে চলেছেন।

এশিয়া কাপে সমান সমান থেকেছে লড়াই
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 3
প্রসঙ্গত ভারত আর পাকিস্থানের দল এশিয়া কাপের ওয়ানডে ফর্ম্যাটে মোট ১১টি ম্যাচ খেলেছে। যেখানে ভারতীয় দল ৫টি ম্যাচ জিতেছে আর পাকিস্থানও সমান সংখ্যক ম্যাচ জিতেছে। দু’দলের মধ্যে এশিয়া কাপে খেলা একটি ম্যাচে কোনও ফলাফল হয় নি।
আপনাদের এওও জানিয়ে দিই, যে ২০১৬ সালে এশিয়া কাপ টি২০ ফর্ম্যাটে খেলা হয়েছিল। ২০১৬ তেও ভারত আর পাকিস্থান দল মুখোমুখি হয়েছিল। এই ম্যাচ ভারত জিতে নেয়।

ওয়েদার রিপোর্ট

এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 4এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 5
জানিয়ে দিই যে এই ম্যাচ দুবাই ক্রিকেট স্টেদিয়ামে খেলা হবে। ভারত আর পাকিস্থানের মধ্যে এই ম্যাচ ৩৯ ডিগ্রি গরমে খেলা হবে। হিউমিডিটিও ৪১ শতাংশ থাকবে। অন্যদিকে হাওয়াও ২৪ কিমি প্রতি ঘন্টার বেগে চলবে। এই ম্যাচে প্রশংসকদের জন্য ভালো খবর এটাই যে, ম্যাচ চলাকালীন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

পিচ রিপোর্ট
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 6
দুবাই ক্রিকেট স্টেডিয়ামের পিচ ব্যাটিংয়ের জন্য যথেষ্ট ভালো হবে। এই উইকেট একটি ফ্ল্যাট উইকেটের মতই দেখাচ্ছে। জোরে বোলারদের এই উইকেট থেকে বেশি সুইং পাওয়ার সম্ভবনা নেই। যদিও যেমন যেমন ম্যাচ চলবে তেমন তেমন উইকেট স্লো হয়ে যাবে। এই জন্য ম্যাচে স্পিনারদের ভুমিকা গুরুত্বপূর্ণ হতে পারে।
দুই দলের বেশ কিছু দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছে, এই জন্য এই ম্যাচ হাই স্কোরিং ম্যাচ হওয়ার পুরো সম্ভবনা রয়েছে। এই ফ্ল্যাট উইকেটে যে দল টসে জিতবে সেই দল আগে ব্যাট করতে চাইবে এবং একটি বড় স্কোর করতে চাইবে।

এই রকম হতে পারে দুই দলের প্লেয়িং ইলেভেন
এশিয়া কাপ, ভারত বনাম পাকিস্থান; হাই ভোল্টেজ ম্যাচে এমন হতে পারে ভারত পাকিস্থানের সম্ভাব্য একাদশ 7
ভারতীয় দল:

 রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, মনীষ পান্ডে, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, জসপ্রীত বুমরাহ

পাকিস্থান দল:

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, শাদাব খান, ফহিম আশরফ, হাসান আলি, মহম্মদ আমির, উসমান খান

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *