ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারতীয় দল ২-১ ব্যবধানে জিতে নেওয়ার পর এখন এই দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। যার প্রথম ম্যাচ ১৫ ডিসেম্বর রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে ভারতীয় দল নিজেদের সর্বশ্রেষ্ঠ প্রথম একাদশের সঙ্গে মাঠে নামবে। আসুন একবার দেখে নেওয়া যাক প্রথম ম্যাচে কেমন হবে ভারতের প্লেয়িং ইলেভেন।

রোহিত শর্মা

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 1

ওপেনিং ব্যাটিংয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব ভারতীয় দলের সহঅধিনায়ক রোহিত শর্মার কাঁধে থাকবে। রোহিত বর্তমানে ভীষণই ভালো ফর্মে রয়েছেন। তিনি শেষ টি-২০ ম্যাচে নিজের ফর্ম দেখিয়েছিলেন। যে কারণে এখন চেন্নাইয়ের ম্যাচে হিটম্যান ভালো আর দ্রুত গতির শুরু এনে দিতে চাইবেন দলকে। তার রান করা দলের জন্য গুরুত্বপূর্ণ।

কেএল রাহুল

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 2

দ্বিতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কেএল রাহুলের সুযোগ পাওয়া নিশ্চিত। ধবনের অনুপস্থিতিতে কেএল রাহুল এই সুযোগের ফায়দা নিতে চাইবেন। টি-২০ সিরিজের নিজের ফর্মকে রাহুল এই সিরিজেও ধরে রাখার সম্পূর্ণ প্রচেষ্টা করবেন। যাতে তিনি দলে নিজের জায়গা সম্পূর্ণভাবে পাকা করতে পারেন।

বিরাট কোহলি

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 3

দলের অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে ভীষণই ভালো ফর্মে রয়েছেন। যে কারণে তিনি একদিনের সিরিএও নিজের ফর্ম ধরে রাখার সম্পূর্ণ চেষ্টা করবেন। চেন্নাইয়ের মাঠে বিরাট কোহলির রান করায় ভারতীয় দলে ম্যাচে মজবুত পরিস্থিতি পৌঁছে যেতে পারে।

শ্রেয়স আইয়ার

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 4

চার নম্বরে এই সিরিজে শ্রেয়স আইয়ারের জায়গা পাওয়া একদমই নিশ্চিত। যার সবচেয়ে বড়ো কারণ হল আইয়ার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে গত সিরিজে ভালো প্রদর্শন করেছিলেন। চার নম্বরে ব্যাটিং করে শ্রেয়স বড়ো স্কোর করার প্রচেষ্টা করবেন। যাতে তিনি দলের নিজের জায়গাকে একদমই পাকা করে ফেলতে পারেন।

ঋষভ পন্থ

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 5

উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থেরও জায়গা পাওয়া নিশ্চিত। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজে তার ভালো প্রদর্শন করার প্রয়োজন রয়েহচে। যাতে তিনি নিজের নির্বাচন ঘিরে ওঠা প্রশ্নের জবাব দিতে পারেন আর সেই সঙ্গে দলে নিজের জায়গাও পাকা করতে পারেন। পন্থ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে আগেও ভালো খেলেছেন।

কেদার জাধব

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 6

অলরাউন্ডার হিসেবে কেদার জাদবের এই ফর্ম্যাটে প্রত্যাবর্তন হতে পারে। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলা জাধব এখন সেই ফর্মকে ভারতীয় দলের হয়েও ধরে রাখতে চাইবেন, যাতে তিনি আগেও দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠতে পারেন। কেদার জাধব ব্যাটিং ছাড়াও বোলিংয়েও ভারতীয় দলের জন্য উপযোগী প্রমানিত হতে পারেন।

শিভম দুবে

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 7

হার্দিক পাণ্ডিয়ার বিকল্প হিসেবে দলে শামি করা শিভম দুবেকে প্রথম ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে। এই খেলোয়াড় টি-২০ সিরিজে ভীষণই ভালো প্রদর্শন করেছিলেন, যে ক্রণে এখন টিম ম্যানেজমেন্টের আশা থাকবে যে তিনি বোলিং আর ব্যাটিং ছাড়াও দলের জন্য ফিল্ডিংয়েও উপযোগী প্রমানিত হন।

দীপক চাহার

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 8

ভুবনেশ্বর কুমারের এই ম্যাচে না খেলতে পারার কারণে দীপক চাহারের জায়গা পাওয়া প্রায়ই নিশ্চিত। দীপক চাহার টি-২০ ফর্ম্যাটে শেষ ম্যাচে ভীষণই ভালো প্রদর্শন করেছিলেন। এখন একদিনের সিরিজেও তিনি নিজের প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখার সম্পূর্ণ প্রচেষ্টা করবেন।

মহম্মদ শামি

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 9

দ্বিতীয় জরে বোলার হিসেবে মহম্মদ শামিকে এই ম্যাচে খেলতে দেখা যাবে। এই খেলোয়াড় একদিনের ফর্ম্যাটে ধারাবাহিকভাবে ভীষণই ভালো প্রদর্শন করেছেন। যা পরিস্কার জানান দেয় যে শামি নিজের বোলিংয়ে ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যানদের সহজেই সমস্যায় ফেলার ক্ষমতা রাখেন, যা আমরা শেষ টি-২০ ম্যাচে দেখেওছিলাম।

কুলদীপ যাদব

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 10

মুম্বাই টি-২০ ম্যাচে কুলদীপ যাদব নিজের প্রত্যাবর্তনে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিজে নিজেকে প্রমান করে দিয়েছিলেন। যে কারণে একদিনের সিরিজে যখন তিনি চেন্নাইতে খেলতে নামবেন তো তার আত্মবিশ্বাস বেড়ে থাকবে। চেন্নাইয়ের মাঠ স্পিনারদের সাহায্য করেন। যার ফায়দা কুলদীপ নিতে চাইবেন।

যজুবেন্দ্র চহেল

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতের প্রথম একাদশ, দীর্ঘদিন পর দলে ফিরলেন এই তারকা 11

কুলদীপ যাদবের সঙ্গে এই ম্যাচে যজুবেন্দ্র চহেলও খেলতে পারেন। চেন্নাইয়ের পিচ দেখে চহেলকে প্রথম ম্যাচে অবশ্যই বিরাট সুযোগ দিতে চাইবেন। যাতে ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যানদের মাঝের ওভারে সমস্যায় ফেলা যায়। চহেলও টি-২০ ফর্ম্যাটে দলের হয়ে ভালো প্রদর্শন করেছিলেন।

আরও পড়ুন

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ
এখন ভারতীয় দলের প্রধান নির্বাচকের পদ খালি রয়েছে। এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে। তার জায়গায় বেশকিছু...

ভিডিয়ো: ম্যাচ শেষে মার্টিন গুপ্তিল পরিস্কার হিন্দিতে গালাগাল দিলেন চহেলকে, বললেন “গা*”

ভারত নিউজিল্যান্ডকে প্রথম টি-২০তে ৬ উইকেটে হারিয়েছিল। আজ রবিবার ২৬ জানুয়ারি ভারত নিউজিল্যান্ডকে দ্বিতীয় টি-২০তে০ ৭ উইকেটে...

INDvsNZ: ম্যান অফ দ্যা ম্যাচ কে এল রাহুল জানালেন টি-২০ ফর্ম্যাটে পাওয়া সফলতার মন্ত্র

INDvsNZ: ম্যান অফ দ্যা ম্যাচ কে এল রাহুল জানালেন টি-২০ ফর্ম্যাটে পাওয়া সফলতার মন্ত্র
ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম ম্যাচে জয় হাসিল করার পর এখন দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত...

NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ অকল্যান্ডে খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয়...

INDvsNZ: ম্যাচে হলো ৯টি রেকর্ড, কেএল রাহুল গড়লেন বেশকিছু ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্য অকল্যান্ডে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে...