প্রথম টেস্টের আগেই বড়ো ধাক্কা, এই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে গেলেন, জেনে নিন কারণ

টি-২০ আর একদিনের সিরিজের পর এখন ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। যেখানে দুই দলের জন্য জয় ভীষণই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই সিরিজে নিউজিল্যান্ড নিজেদের পূর্ণ শক্তির সঙ্গে মাঠে নামবে। কিন্তু ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচের আগেই নিউজিল্যান্ড দল একটা বড়ো ধাক্কা খেল। দলের প্রধান একজন খেলোয়াড় প্রথম টেস্ট ম্যাচে উপলব্ধ থাকবেন না।

ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচের আগে নিউজিল্যান্ড খেলো ধাক্কা

প্রথম টেস্টের আগেই বড়ো ধাক্কা, এই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে গেলেন, জেনে নিন কারণ 1

ওয়েলিংটনের মাঠে ভারত আর নিউজিল্যান্ডের দলকে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে হবে। যার জন্য দুই দল নিজেদের প্রস্তুতি সেরে ফেলেছে। কিন্তু এর মধ্যে নিউজিল্যান্ডের দল একটি বড়ো ধাক্কা খেয়েছে। টেস্ট ফর্ম্যাটে দলের প্রধান জোরে বোলার নীল ওয়াগনার প্রথম টেস্ট ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন না। যার কারণ হলো তিনি দ্রুতই প্রথমবার বাবা হতে চলেছেন। এই কারণে তিনি নিজের স্ত্রী লানার সঙ্গে কিছু সময় কাটাতে চান। ফলে তিনি প্রথম টেস্ট ম্যাচের জন্য ওয়েলিংটনে দলে যোগ দেবেন না। তার ব্যাকআপ হিসেবে দলে ম্যাট হেনরিকে যুক্ত করা হয়েছে। ফলে এই ম্যাচে এখন হেনরিকে খেলতে দেখা যেতে পারে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কারণে গুরুত্বপূর্ণ ম্যাচ

প্রথম টেস্টের আগেই বড়ো ধাক্কা, এই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে গেলেন, জেনে নিন কারণ 2

আইসিসি টেস্ট ফর্ম্যাটকেও রোমাঞ্চকর করার জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু করেছে। যেখানে ভারতীয় দল এখনো পর্যন্ত ভীষণই ভালো প্রদর্শন করেছে। যে কারণে তারা এখন এই চ্যাম্পিয়নশিপে প্রথম স্থানে রয়েছে। অন্যদিকে নিউজিল্যনাডের দল ভালো প্রদর্শন করতে সফল হয়নি। এখন অধিনায়ক কেন উইলিয়ামসনের উপর চাপ থাকবে যে তারা এই সিরিজে ভালো প্রত্যাবর্তন করবেন। ভারতীয় দল যদিও রোহিত শর্মার অভাব অনুভব করবে। যিনি বর্তমান সময়ে ভীষণই ভালো ফর্মে ছিলেন। কিন্তু এখন তার জায়গায় দলে তরুণ পৃথ্বী শ এসে গিয়েছেন, যাকে এই দায়িত্ব সামলাতে হবে। তাকে সঙ্গ দিতে ময়ঙ্ক আগরওয়ালকে দেখা যাবে।

সীমিত ওভারের ক্রিকেট ম্যাচ থেকেছে রোমাঞ্চকর

প্রথম টেস্টের আগেই বড়ো ধাক্কা, এই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে গেলেন, জেনে নিন কারণ 3

এই মুহূর্তে দুই দলের মধ্যে যখন সীমিত ওভারের সিরিজ খেলা হয়েছিল তো তা ভীষণই রোমাঞ্চকর তজেকেছে। এখন সমর্থকদের আশা যে টেস্ট সিরিজ চলাকালীনো তাদের সেই ফর্ম বজায় থাকুক। যে কারণে এই ফর্ম্যাটেও তারা রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাক। ভারতীয় দলে আবারো চেতেশ্বর পুজারা অজিঙ্ক রাহানের উপস্থিতি ব্যাটিংকে আরো বেশি মজবুত করে দিয়েছে। অন্যদিকে নিউজিল্যান্ডের তরফে ট্রেন্ট বোল্ট এখন দলে যোগ দিয়ে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *