শেন ওয়ার্ন বললেন যদি ভারতকে জিততে হয় বিশ্বকাপ তো বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড় দিক নেতৃত্ব 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে শেষ দুটি ওয়ানডে আর টি-২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল। দলের নেতৃত্ব সেই সময় রোহিত শর্মা পালন করছিলেন। ভারতীয় দল সেই সময় টি-২০তে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে হেরে যায়। গত রবিবার খেলা হওয়া শেষ ম্যাচে ভারতীয় দল ৪ রানে হারে। সেই সঙ্গে সিরিজও হাতছাড়া হয়। এখন প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্নের মতে যে বিরাট কোহলি ভালো নেতা কিন্তু দাঁও প্যাঁচের মামলায় সামান্য কমজুরি অধিনায়ক। আসুন আপনাদের জানাই প্রাক্তন এই কিংবদন্তী স্পিনার আর কি বলেছেন।

বিরাট কোহলি ভালো নেতা কিন্তু চালাক অধিনায়ক নন
শেন ওয়ার্ন বললেন যদি ভারতকে জিততে হয় বিশ্বকাপ তো বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড় দিক নেতৃত্ব 2
ওয়ার্ন বলেন যে ভারত আর ঘরের দল ইংল্যাণ্ডের বিশ্বকাপ ২০১৯ জেতার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন,

“আমার মনে হয় যে বিরাট কোহলি বর্তমান সময়ে খেলোয়াড়দের সবচেয়ে ভালো লীডার। কিন্তু দলের লীডার, অধিনায়কত্ব আর দাঁও প্যাচে একটা পার্থক্য থাকে”।

আমার মতে টিম পেন, কেন উইলিয়ামসন টেকনিক্যাল ব্যাপারে যথেষ্ট ভালো
শেন ওয়ার্ন বললেন যদি ভারতকে জিততে হয় বিশ্বকাপ তো বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড় দিক নেতৃত্ব 3

“আমি বিরাট কোহলির বড়ো ফ্যান। ও ক্রিকেট খেলার জন্য ভীষণই ভালো। ও দলকে ভালো করে নেতৃত্ব দেয়। বাস্তবে পার্থক্য বলা যথেষ্ট মুশকিল। আমার মতে যে টিম পেন, কেন উইলিয়ামসন টেকনিক্যাল ব্যাপারে যথেষ্ট ভালো। এই জন্য এটা বলা মুশকিল যে কোন অধিনায়ক একদম আলাদা দাঁড়িয়ে থাকে। কিন্তু আমি বলব যে কোহলি বর্তমানে সর্বশ্রেষ্ঠ লীডার”।

অস্ট্রেলিয়ার দল বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে
শেন ওয়ার্ন বললেন যদি ভারতকে জিততে হয় বিশ্বকাপ তো বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড় দিক নেতৃত্ব 4

“আমার মনে হয় যে ভারত আর ইংল্যান্ড দুই ফেবারিট দল।এই কারণে আমার মনে হয় যে এই দুটি দল আগে এগোবে। আমার মতে যে যদি নির্বাচকরা সঠিক দল নির্বাচন করতে পারে তো নিজেকে প্রমান করার লক্ষ্যের সঙ্গে দলে ফেরা স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার আর মার্ক্স স্টোইনিস, ডিআর্সি শর্ট, শন মার্শ, মিশেল স্টার্ক, প্যাট কমিন্স, গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে অস্ট্রেলিয়ার কাছেও এমন দল থাকবে যারা বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে”।

মহেন্দ্র সিং ধোনিকে দলের বিশ্বকাপে প্রয়োজন
শেন ওয়ার্ন বললেন যদি ভারতকে জিততে হয় বিশ্বকাপ তো বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড় দিক নেতৃত্ব 5
“মহেন্দ্র সিং ধোনি এখনো আমার দলে থাকবেন। আমার জন্য পরিস্থিতির হিসেবে ও নাম্বার চার, পাঁচ, ছয় যে কোনো জায়গায় ব্যাট করতে পারে। বিশ্বকাপ জেতার জন্য আপনার স্কোয়াডে অভিজ্ঞতার প্রয়োজন। যদি টিম ইন্ডিয়াকে বিশ্বকাপ জিততে হয় তো বিরাট কোহলি, রোহিত শর্মা আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ভুবনেশ্বর কুমার আর জসপ্রীত বুমরাহকেও ভালো প্রদর্শন করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *