ইংল্যাণ্ডের বিরুদ্ধে হারের পর রোহিত শর্মা বললেন তাদের দলে এই খেলোয়াড়ের প্রয়োজন

ইংল্যান্ডের বিরুদ্ধে পাওয়া টুর্নামেন্টের প্রথম হারের পর ভারতীয় দলের ব্যাটসম্যানদের সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সমালোচনা শুনতে হয়েছে। দলের অধিনায়ক বিরাট কোহলি (৬৬) আর সহঅধিনায়ক রোহিত শর্মাকে (১০২) ছেড়ে দিলে কোনো ব্যাটসম্যানকেই জয়ের জন্য খেলতে দেখা যায়নি। দলের হয়ে হার্দিক পাণ্ডিয়া (৪৫), ঋষভ পন্থ(৩২), আর এমএস ধোনি (৪২*) অবশ্যই রান করেছেন কিন্তু তাদের সেই রান দলের কোনো কাজে আসেনি। ইংল্যাণ্ডের বিরুদ্ধে বার্মিংহ্যামে বিরাট সেনাদের পুরো ৩১ রানের হারের মুখোমুখি হতে হয়।

দলের প্রয়োজন ছিল বেন স্টোকসের মত ইনিংসের প্রয়োজন

ইংল্যাণ্ডের বিরুদ্ধে হারের পর রোহিত শর্মা বললেন তাদের দলে এই খেলোয়াড়ের প্রয়োজন 1

ইংল্যাণ্ডের বিরুদ্ধে নিজের ওয়ানডে কেরিয়ারের ২৫তম সেঞ্চুরি করা হিটম্যান রোহিত শর্মা ম্যাচের পর প্রেস কনফারেন্সে দেওয়া নিজের একটি বয়ানে বলেন যে, টিম ইন্ডিয়াকে এই ম্যাচ জেতার জন্য বেন স্টোকসের মত ইনিংসের প্রয়োজন ছিল। রোহিত শর্মা নিজের বয়ানে বলেন,

“যখন আপনি ৩৪০ রানের আশেপাশের লক্ষ্য তাড়া করেন তো আপনার একটা এক্স ফ্যাক্টরের মত ইনিংসের আশা করতে হয়। একটা এমন ইনিংস যা মাত্র ৩০ বা ৪০ বলে ৭০ রানের হবে। হার্দিক পাণ্ডিয়া (৩৩ বলে ৪৫) এমনটা করতে পারত কিন্তু ও সফল হতে পারেনি। আমাদের এমন একটা ইনিংসের দরকার ছিল যেমনটা বেন স্টোকস ইংল্যাণ্ডের হয়ে খেলেছেন। বেন স্টোকস মাঠে আসতেই খেলাটা পরিবর্তন করে দিয়েছিল”।

প্রসঙ্গত ভারতের বিরুদ্ধে অলরাউন্ডার বেন স্টোকস ৫ নম্বরে ব্যাটিং করে মাত্র ৫৪ বলের মুখোমুখি হয়ে দুর্দান্ত ৭৯ রান করেছিলেন। স্টোকস নিজের ইনিংসে ৬টি চার এবং তিনটি ছক্কাও মারেন।

অদ্ভুত ফর্মে রয়েছেন স্টোকস

ইংল্যাণ্ডের বিরুদ্ধে হারের পর রোহিত শর্মা বললেন তাদের দলে এই খেলোয়াড়ের প্রয়োজন 2

২৮ বছর বয়েসী বেন স্টোকস এখনো পর্যন্ত পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন। ব্যাটসম্যান আর বোলার হিসেবে দুই বিভাগেই স্টোকস প্রভাবশালী পারফর্মেন্স দেখিয়েছেন। আটটি ইনিংসে তার ব্যাট থেকে ৬১. ৬৭ গড়ে আর প্রায় ৯৯ স্ট্রাইকরেটে মোট ৩৭০ রান বেরিয়েছে।
অন্যদিকে বোলার হিসেবেও স্টোকস এই বিশ্বকাপে ৫ এর ইকোনমি রেট আর ৩২.৩৩ গড়ের সঙ্গে মোট ৬টি উইকেট নিয়েছেন। সবচেয়ে স্পেশাল ব্যাপার হল যে স্টোকস নিজের গত তিনটি ইনিংসে লাগাতার হাফসেঞ্চুরি করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *