ভারতীয় দল ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, লক্ষ্য তাড়া করতে নেমে নথিভুক্ত সবচেয়ে বেশি জয়

বাংলাদেশের দল এই মুহূর্তে ভারতীয় সফরে রয়েছে। যেখানে ভারতের দল দিল্লির ম্যাচে হারে যার পর তারা রাজকোটে দারুণভাবে বাংলাদেশকে হারিয়ে দেয়। রাজকোতে জয় তুলে নিয়ে ভারতীয় দল অস্ট্রেলিয়ার রেকর্ড ভেঙে দিয়েছে। এখন লক্ষ্য তাড়া করতে নেমে ভারত সবচেয়ে সফল দল।

ভারতীয় দল হল লক্ষ্য তারা করতে নেমে সবচেয়ে সফল দল

ভারতীয় দল ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, লক্ষ্য তাড়া করতে নেমে নথিভুক্ত সবচেয়ে বেশি জয় 1

রাজকোটে জয় হাসিল করে ভারতীয় দল লক্ষ্য তাড়া করতে নেমে সবচেয়ে সফল দল হয়ে গিয়েছে। এখনো পর্যন্ত ভারত টি-২০ ফর্ম্যাটে ৬১টি ম্যাচে লক্ষ্য তাড়া করেছে। যেখানে ভারত ৪১টি ম্যাচে জয় হাসিল করেছে। অন্যদিকে দ্বিতীয় নম্বরে থাকা অস্ট্রেলিয়ার দল ৭০টি ম্যাচে ৪১বার জয় হাসিল করেছে। তৃতীয় নম্বরে উপস্থিত পাকিস্তান দল ৬৭টি ম্যাচে ৩৬টি জয় পেয়েছে। অস্ট্রেলিয়া আর ভারতের পরিসংখ্যান যতই সমান সমান হোক কিন্তু জয়ের গড় অনুযায়ী ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার অনেকটাই আগে দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়া নিজেদের ৪১তম জয় গতকাল পাকিস্তানকে হারিয়ে পেয়েছে।

দারুণভাবে রাজকোটে হারে বাংলাদেশের দল

ভারতীয় দল ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, লক্ষ্য তাড়া করতে নেমে নথিভুক্ত সবচেয়ে বেশি জয় 2

দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল। ম্যাচে মহমুদুল্লার দল ভীষণই ভালো শুরু করেছিল। কিন্তু পাওয়ার প্লের পর তা ধরে রাখতে পারেনি। বাংলাদেশের হয়ে মহম্মদ নঈম সবচেয়ে বেশি ৩৬ রান করেন। অন্যদিকে তাকে সঙ্গ দিয়ে অধিনায়ক মহমুদুল্লাহ ৩০ রান করেন। যে কারণে তাদের দল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের হয়ে অধিনায়ক রোহিত শর্মা ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন, যার সৌজন্যে ভারতীয় দল ২৬ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় হাসিল করে।

নাগপুরে খেলা হবে তৃতীয় ম্যাচ

ভারতীয় দল ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, লক্ষ্য তাড়া করতে নেমে নথিভুক্ত সবচেয়ে বেশি জয় 3

এই সিরিজের তৃতীয় আর ফাইনাল ম্যাচ আজ ১০ নভেম্বর নাগপুরে খেলা হবে। এই ম্যাচে দুই দলের কাছেই জয় হাসুল করে সিরিজ জেতার সুযোগ রয়েছে। যদিও ভারতীয় দলের প্রদর্শন দেখে নাগপুরে বাংলাদেশের উপর চাপ দেখতে পাওয়া যাবে। ভারতীয় দল লাগাতার আরো একটি সিরিজ নিজেদের নামে করতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *