ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে বিশাখাপট্টনমে খেলা দ্বিতীয় ওয়ানডে ম্যাচ টাই হয়ে গিয়েছে। এই টাইয়ের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত ১-০লীড নিয়েনিয়েছে। ভারতের হয়ে এই ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেছেন কিন্তু ওয়েস্টইন্ডিজের তরুণ ব্যাটসম্যান শিমরণ হেটমেয়র আর শাই হোপের দুর্দান্ত ব্যাটিংয়ের দৌলতে ওয়েস্টইন্ডিজেই ম্যাচে জয়ের কাছে পৌঁছয় কিন্তু লক্ষ্য থেকে দূরেই থেকে যায়। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

ভারত তোলে ৩২১ রান

ভারতীয় দলের শুরুয়াত এই ম্যাচে খারাপ হয় আর প্রথম ম্যাচে ১৫২ রানের ইনিংস খেলা রোহিত শর্মা মাত্র ৪ রান করেই আউট হয়ে যান। এরপর অন্য ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন ২৯ রান করে আউট হয়ে যান। এরপর অধিনায়ক কোহলি আর আম্বাতি রায়ডু তৃতীয় উইকেটের হয়ে ১৩৯ রানের পার্টনারশিপ গড়েন। রায়ডু ৭৩ রান করে অ্যাসলে নার্সের শিকার হয়ে যান।

মহেন্দ্র সিং ধোনি ভালই শুরুয়াত করেছিলেন কিন্তু ২০ রান করে তিনি আউট হয়ে যান। এর মধ্যেই বিরাট কোহলি নিজের ওয়ানডে কেরিয়ারের ১০ হাজার রান পূর্ণ করেন। ঋষভ পন্থ আর রবীন্দ্র জাদেজা বড় স্কোর করতে পারেন নি,কিন্তু তারা দুজনেই নিজেদের অধিনায়ককে ভালই সঙ্গ দেন। ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান তোলে। ভারতের হয়ে বিরাট কোহলি ১২৯ বলে ১৫৭ রান করে অপরাজিত থাকেন। ওয়েস্টইন্ডিজের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলা ওবেড ম্যাককয় আর অ্যাসলে নার্স ২টি করে উইকেট নেন।অন্যদিকে কেমার রোচ আর মার্লন স্যামুয়েলস ১টি করে উইকেট নেন।

ওয়েস্টইন্ডিজ করে দুর্দান্ত ব্যাটিং

৩২২ রানের লক্ষ্য তাড়া করতে নামা ওয়েস্টইন্ডিজ দল ভালো শুরুয়াতের পরও নড়বড়ে হয়ে যায়। কায়রণ পোলার্ড আর হেমরাজ ভালো শুরুয়াতের পরও আউট হয়ে যান অন্যদিকে অভিজ্ঞ মার্লন স্যামুয়েলসও আবারও ব্যর্থ হন। এরপর সাই হোপ আর প্রথম ম্যাচের সেঞ্চুরি করা শিমরন হেটমেয়ার পিচে টিকে যান। হেটমেয়ার আরও একবার বিস্ফোরক ব্যাটিং করেন।

এই দুজনের মধ্যে ১৪৩ রানের পার্টনারশিপ হয়। এরপর যজুবেন্দ্র চহেল হেটমেয়ারকে আউট করে এই পার্টনারশিপ ভাঙেন। তিনি ৬৪ বলে ৯৪ রান করেন। হেটমেয়ারের আউট হওয়ার পর রোমান পাওয়েলও ১৮ রান করে দ্রুত আউট হয়ে যান। শাই হোপ একদিক থেকে উইকেটে টিকে থাকেন আর ১১৩ বলে দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেন। অধিনায়ক জেসন হোল্ডারও তার সঙ্গ দেন। লক্ষ্য হাসিল করার ঠিক আগেই হোল্ডার আউট হয়ে যান। শাই হোপ ১২৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। ভারতের হয়ে এই ম্যাচে কুলদীপ যাদব ৩ উইকেট নেন, এবং উমেশ যাদব, মহম্মদ শামি আর যজুবেন্দ্র চহেল একটি করে উইকেট নেন। উইকেট নেওয়ার পরও সমস্ত বোলারাই প্রচুর রান দিয়ে ফেলেন।

বিরাটের এক ছোটো ভুলে ভারতকে টাই করেই সন্তুষ্ট হতে হয়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি গতকাল টসের সময়ই সবচেয়ে বড় ভুল করেন যার ফল ভারতকে ভুগতে হয়। টস জিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি পিচ না পড়েই ব্যাটিং করার সিদ্ধান্ত নেন, যা কোনওভাবেই সঠিক বলা যেতে পারেনা। ভারত ৩ স্পিনার আর ২জন ওয়ানডের সেই জোরে বোলারের সঙ্গে মাঠে নামে যারা সম্ভবতই ভুবনেশ্বর কুমার আর বুমরাহের থাকাকালীন প্লেয়িং ইলেভেনের সদস্য হতে পারেতেন আর এই অবস্থায় ভারত অধিনায়ক কমজোরি বোলিংয়ের পরও প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ভারতকে আরও একটি ম্যাচ জেতা থেকে বঞ্চিত করেন।

আরও পড়ুন

বুমরাহ, বরং এই প্লেয়ার রোহিত-বিরাটের মতই সমান গুরুত্বপূর্ণ, জানালেন এই প্রাক্তন তারকা

মোহালিতে হতে চলা দ্বিতীয় টি-২০ ম্যাচের জন্য অধিনায়ক বিরাট কোহলির কাছে রোহিত শর্মার রূপে ওপেনিংয়ের একটি বিকল্প...

আজ দ্বিতীয় টি-২০তে দল বড় রদবদল, এই তারকা পাবেন দলে শেষ সুযোগ, ঘোষিত প্লেয়িং ইলেভেন

আজ দ্বিতীয় টি-২০তে দল বড় রদবদল, এই তারকা পাবেন দলে শেষ সুযোগ, ঘোষিত প্লেয়িং ইলেভেন
ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছিল।...

শেষমেশ ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা

এই মুহূর্তে মিডিয়ায় মহেন্দ্র সিং ধোনির অবসরের অনুমান করা হচ্ছে। যদিও এখনো পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি অবসর...

এই ৩ খেলোয়াড়, যারা বাকি বাঁচা ২টি ম্যাচে ভাল প্রদর্শন না করলে দল থেকে নিশ্চিত পড়বেন বাদ

এই ৩ খেলোয়াড়, যারা বাকি বাঁচা ২টি ম্যাচে ভাল প্রদর্শন না করলে দল থেকে নিশ্চিত পড়বেন বাদ
ভারতীয় দল এই সময় পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছে, যেখানে নিত্যদিন নতুন নতুন প্রয়োগ করা হচ্ছে, সম্ভবত এরই...

রোহিত শর্মা কি টেস্টে ওপেনার হিসেবে সুযোগ পাবেন? নতুন ব্যাটিং কোচ জানালেন এই কথা

রোহিত শর্মা কি টেস্টে ওপেনার হিসেবে সুযোগ পাবেন? নতুন ব্যাটিং কোচ জানালেন এই কথা
বিক্রম রাঠোরকে সম্প্রতিই ভারতীয় দলের নতুন ব্যাটিং কোচ বাছা হয়েছে। তাকে সঞ্জয় বাঙ্গারের জায়গায় ভারতীয় দলের নতুন...