ভারত বনাম অস্ট্রেলিয়া:ভিভিএস লক্ষ্মণ করলেন ভবিষ্যৎবাণী, এই দলকে বললেন সিরিজ জেতার প্রবল দাবীদার

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে আগামি ৬ ডিসেম্বর থেকে চার টেস্ট ম্যাচের সিরিজ শুরু হতে চলেছে। অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভ স্মিথ আর সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নারের উপর এক বছরের ব্যান রয়েছে। এই কারণে তারা এই সিরিজে অংশ নিচ্ছেন না। তাদের না কারণে ভারতের কাছে এই সিরিজ জেতার ভালো সুযোগ থাকবে। ভারত গত দুটি অস্ট্রেলিয়া সফরে একটি ম্যাচ জিততে পারেনি।

ভারতীয় দল ফেবারিট

এই সিরিজে ভারতীয় দলকে ফেবারিট মনে করা হচ্ছে। বেশ কিছু বড় তারকা এই ব্যাপারে নিশ্চয়তা দিয়েছেন। এখন প্রাক্তণ তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও ভারতকে এই সিরিজ জেতার প্রবল দাবীদার মনে করছেন।

ক্রিকেট নেক্সটে তিনি বলেন,

“আমার মনে যে স্রেফ স্মিথ আর ওয়ার্নারের না থাকার কারণে নয় বরং ভারত এক দুর্দান্ত আর স্থির দল। অস্ট্রেলিয়া ব্যাটিং স্থির নয়,ওরা অবশ্যই স্মিথ আর ওয়ার্নারের অভাব অনুভব করবে”।

প্রথম টেস্ট গুরুত্বপূর্ণ

যে কোনো বড় টুর্নামেন্টের সিরিজের প্রথম ম্যাচ সবসময়ই গুরুত্বপূর্ণ হয়। ওই ম্যাচে ভালো প্রদর্শনের পর যে কোনো দলের আত্মবিশ্বাস যথেষ্ট ভালো হয়ে যায়। অন্যদিকে প্রথম ম্যাচে খারাপ প্রদর্শন বা হার হওয়ার পর তার প্রভাব পুরো সিরিজে দেখা যায়।

এই ব্যাপারে লক্ষ্মণ জানিয়েছেন,

“ আমার মনে হয় যে ভারত এক বড় সুযোগ পেয়েছে, কারণ ওরা একটি ব্যবস্থিত দল আর ওরা আত্মবিশ্বাসে থাকবে। আমি মনে করি যে প্রথম টেস্ট সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে। যদি প্রথম টেস্ট ভারতের পক্ষে যায় আর ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাট থেকে রান বেরয়, তো আমার মনেহয় যে এটা এমন সিরিজ হবে যা ভারত আরামসে জিততে পারবে”।

দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে হয়েছিল হার

ভারতীয় দল এই বছরের শুরুয়াতে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল আর সেখানে ভালো প্রদর্শন সত্বেও তারা সিরিজে ২-১ ফলাফলেহারের মুখে পড়ে। এরপর ইংল্যান্ড সফরেও দল ভালো প্রদর্শন করে কিন্তু দরকারি সময়ে আশানুরূপ প্রদর্শন্না হওয়ার কারণে এখানেও দল হেরে যায়।

আরও পড়ুন

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...