ভারত বনাম অস্ট্রেলিয়া:ভিভিএস লক্ষ্মণ করলেন ভবিষ্যৎবাণী, এই দলকে বললেন সিরিজ জেতার প্রবল দাবীদার

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে আগামি ৬ ডিসেম্বর থেকে চার টেস্ট ম্যাচের সিরিজ শুরু হতে চলেছে। অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভ স্মিথ আর সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নারের উপর এক বছরের ব্যান রয়েছে। এই কারণে তারা এই সিরিজে অংশ নিচ্ছেন না। তাদের না কারণে ভারতের কাছে এই সিরিজ জেতার ভালো সুযোগ থাকবে। ভারত গত দুটি অস্ট্রেলিয়া সফরে একটি ম্যাচ জিততে পারেনি।

ভারতীয় দল ফেবারিট
ভারত বনাম অস্ট্রেলিয়া:ভিভিএস লক্ষ্মণ করলেন ভবিষ্যৎবাণী, এই দলকে বললেন সিরিজ জেতার প্রবল দাবীদার 1
এই সিরিজে ভারতীয় দলকে ফেবারিট মনে করা হচ্ছে। বেশ কিছু বড় তারকা এই ব্যাপারে নিশ্চয়তা দিয়েছেন। এখন প্রাক্তণ তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও ভারতকে এই সিরিজ জেতার প্রবল দাবীদার মনে করছেন।

ক্রিকেট নেক্সটে তিনি বলেন,

“আমার মনে যে স্রেফ স্মিথ আর ওয়ার্নারের না থাকার কারণে নয় বরং ভারত এক দুর্দান্ত আর স্থির দল। অস্ট্রেলিয়া ব্যাটিং স্থির নয়,ওরা অবশ্যই স্মিথ আর ওয়ার্নারের অভাব অনুভব করবে”।

প্রথম টেস্ট গুরুত্বপূর্ণ

যে কোনো বড় টুর্নামেন্টের সিরিজের প্রথম ম্যাচ সবসময়ই গুরুত্বপূর্ণ হয়। ওই ম্যাচে ভালো প্রদর্শনের পর যে কোনো দলের আত্মবিশ্বাস যথেষ্ট ভালো হয়ে যায়। অন্যদিকে প্রথম ম্যাচে খারাপ প্রদর্শন বা হার হওয়ার পর তার প্রভাব পুরো সিরিজে দেখা যায়।
ভারত বনাম অস্ট্রেলিয়া:ভিভিএস লক্ষ্মণ করলেন ভবিষ্যৎবাণী, এই দলকে বললেন সিরিজ জেতার প্রবল দাবীদার 2
এই ব্যাপারে লক্ষ্মণ জানিয়েছেন,

“ আমার মনে হয় যে ভারত এক বড় সুযোগ পেয়েছে, কারণ ওরা একটি ব্যবস্থিত দল আর ওরা আত্মবিশ্বাসে থাকবে। আমি মনে করি যে প্রথম টেস্ট সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে। যদি প্রথম টেস্ট ভারতের পক্ষে যায় আর ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাট থেকে রান বেরয়, তো আমার মনেহয় যে এটা এমন সিরিজ হবে যা ভারত আরামসে জিততে পারবে”।

দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে হয়েছিল হার
ভারত বনাম অস্ট্রেলিয়া:ভিভিএস লক্ষ্মণ করলেন ভবিষ্যৎবাণী, এই দলকে বললেন সিরিজ জেতার প্রবল দাবীদার 3
ভারতীয় দল এই বছরের শুরুয়াতে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল আর সেখানে ভালো প্রদর্শন সত্বেও তারা সিরিজে ২-১ ফলাফলেহারের মুখে পড়ে। এরপর ইংল্যান্ড সফরেও দল ভালো প্রদর্শন করে কিন্তু দরকারি সময়ে আশানুরূপ প্রদর্শন্না হওয়ার কারণে এখানেও দল হেরে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *