বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পরই, এই দুই বোলারকে ইংল্যান্ড থেকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো ! 1

ইংল‍্যান্ডে বিরাটদের ” নেট প্রাক্টিস ” এর জন্য ভারত থেকে গেছিলো চারজন উদীয়মান বোলার। আবেশ খান, দীপক চাহার, খলিল আহমেদ এবং নভদীপ সাহানি। কাল সাউথহাম্পটনে সাউথ আফ্রিকার বিরুদ্ধে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারত , তার আগে টিম ম‍্যানেজমেন্টের তরফে দুই নেট বোলারকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো। তারা হলেন আবেশ খান এবং দীপক চাহার।বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পরই, এই দুই বোলারকে ইংল্যান্ড থেকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো ! 2

 

যদিও বিরাটদের প্রাক্টিসের জন্য রেখে দেওয়া হচ্ছে খলিল আহমেদ এবং নভদীপ সাইনি কে। যদিও এই দুই বোলারকে কে দলে রেখে দেওয়ার কারন অনেকে আবার খানিকটা অন‍্যরকম ভাবছে।মনে করা হচ্ছে চলতি টুর্নামেন্টে প্রথম দলের কোনও বোলার যদি চোটপ্রাপ্ত হয় তাহলে এই দুই বোলারের মধ্যে একজন পেয়ে যেতে পারে সুযোগ।

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পরই, এই দুই বোলারকে ইংল্যান্ড থেকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো ! 3

প্রসঙ্গত, সাইনির অভিষেক হয় গতবছর আফগানিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে , দলে মহম্মদ শামির পরিবর্তে জায়গা হয় তার।অন‍্যদিকে গতবছর এশিয়া কাপে অভিষেক হয় খলিল আহমেদের।ভারতের হয়ে খেলেছেন একাধিক টি টোয়েন্টি এবং ওয়ানডে।বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পরই, এই দুই বোলারকে ইংল্যান্ড থেকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো ! 4

আগামী কাল ডু – প্লেসিসদের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নামছে বিরাটরা ।প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পরই, এই দুই বোলারকে ইংল্যান্ড থেকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো ! 5

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু “।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *