ভারত চোরামো করেছে! এই অভিযোগ নিয়ে আম্পায়ারদের কাছে তেড়ে গেলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার 1

ক্রিকেট ম্যাচে প্রায়ই কিছু বিতর্ক দেখা যায়। ভারত-দক্ষিণ আফ্রিকার (India-South Africa) মধ্যকার দ্বিতীয় টেস্টে আবারও একই অবস্থা দেখা গেল, যখন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাসি ভ্যান ডের ডুসেন (Rassi Van Der Dussen) উইকেটের পিছনে ঋষভ পন্থের (Rishabh Pant) হাতে ক্যাচ দিয়েছিলেন। তার আউট হওয়ার পর দক্ষিণ আফ্রিকার শিবিরে এর ভিডিও দেখা যায়, এরপর অধিনায়ক ডিন এলগার (Dean Elgar) ও টিম ম্যানেজার থার্ড আম্পায়ারের কাছে গিয়ে আলোচনা করেন।

বেশিরভাগেরই মনে হয়েছে এটা স্পষ্ট ক্যাচ নয়

SA vs Ind 2nd Test 2nd day - Dean Elgar meets match officials to discuss  Rassie van der Dussen dismissal

আসলে ম্যাচের ৪৫তম ওভার করতে এসেছিলেন শার্দুল ঠাকুর (SHardul Thakur)। তিনি ব্যাটিং করা রাসি ভ্যান ডের ডুসেনের কাছে ইন-সুইং ডেলিভারি বোলিং করেন যা ব্যাটসম্যানের ব্যাটের ভেতরের প্রান্ত নিয়ে যায় এবং উইকেটকিপার পন্থের হাতে চলে যায়। এরপর ডুসেন ক্যাচ না দেখেই প্যাভিলিয়নে ফিরে গেলেও পন্থের এই ক্যাচের ভিডিওটি যখন দেখা গেল, তখন বেশিরভাগেরই মনে হয়েছে এটা স্পষ্ট ক্যাচ নয়।

ক্রিকেটের নিয়ম অনুযায়ী আম্পায়ারের এই সিদ্ধান্ত বাতিল করা যায়নি

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার ও টিম ম্যানেজার তৃতীয় আম্পায়ারের কাছে এ নিয়ে আলোচনা করেন। এরপর থার্ড আম্পায়ার এই ক্যাচটিকে অনেক অ্যাঙ্গেল থেকে দেখেছিলেন, কিন্তু পন্থের ক্যাচটি যে ভুল ছিল তা স্পষ্ট নয়। যার কারণে ক্রিকেটের নিয়ম অনুযায়ী আম্পায়ারের এই সিদ্ধান্ত বাতিল করা যায়নি। তৃতীয় আম্পায়ার যদি একটি ভিডিও দেখার পরে মনে করেন যে পন্থ ক্যাচ নেওয়ার আগে বল মাটিতে পড়েছে, তাহলে ভারতীয় অধিনায়ক কেএল রাহুলের সাথে কথা বলা হত এবং তিনি রাজি হলে ডসেনকে আবার ব্যাট করতে বলা যেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *