ভারতের কাছে অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার সুবর্ণ সুযোগ: ঈশান্ত শর্মা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ আগামি ৬ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত খেলা হবে। এই সিরিজ নিয়ে দু’দলের মধ্যেই মাইন্ড গেম শুরু হয়ে গিয়েছে। দুই দলেরই বেশ কিছু খেলোয়াড়ের বয়ান মিডিয়ায় আসছে।এর মধ্যেই ভারতীয় দলের জোরে বোলার ইশান্ত শর্মাও একটি বয়ান দিয়েছেন।যেখানে তিনি ভারতীয় দলকে মজবুত বলেছেন আর বলেছেন ভারতের কাছে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে।

ভারতের কাছে সিরিজ জেতার সুবর্ণ সুযোগ
ভারতের কাছে অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার সুবর্ণ সুযোগ: ঈশান্ত শর্মা 1
ইশান্ত শর্মা নিজের বয়ান বলেন, “এই সিরিজ নিয়ে আমাদের প্রত্যেক খেলোয়াড় যথেষ্ট উৎসাহিত। যতই আমরা দক্ষিণ আফ্রিকাআর ইংল্যান্ডে সিরিজ জিততে না পারি, কিন্তু অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার আমাদের কাছে সুবর্ণ সুযোগ রয়েছে। আমাদের সমস্ত খেলোয়াড়ই অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার জন্য যথেষ্ট উৎসাহিত। আমার মনে হয় আমাদের কাছে একটি ব্যালান্সড দল রয়েছে আর এই কারণে আমাদের আত্মবিশ্বাস সিরিজের আগে যথেষ্ট ভালো”।

অস্ট্রেলিয়াকে হালকা নেওয়ার ভুল করা যাবে না
ভারতের কাছে অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার সুবর্ণ সুযোগ: ঈশান্ত শর্মা 2
ইশান্ত শর্মা আগে নিজের বয়ানে বলেন, “যদিও যতই অস্ট্রেলিয়া দলের কাছে সিনিয়ন খেলোয়াড় স্মিথ আর ডেভিড ওয়ার্নার না থাকুক, কিন্তু আমরা ওদের কমজুরি মনে করার ভুল একদমই করতে পারিনা। হ্যাঁ, আমরা অবশ্যই ভালো আত্মবিশ্বাসে রয়েছি, কিন্তু তাও আমাদের মাঠে নিজেদের ১০০ শতাংশ দিতে হবে। প্রত্যেক সেশনে আমাদের নিজেদের কব্জা মজবুতভাবে ধরে রাখতে হবে। যে দলই ভালো খেলে, শেষপর্যন্ত সেই দলই জয় হাসিল করে”।

নিজেদের আগের প্রদর্শনের ব্যাপারে না ভাবা
ভারতের কাছে অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার সুবর্ণ সুযোগ: ঈশান্ত শর্মা 3
অস্ট্রেলিয়াতে নিজেদের গত সফরের খারাপ প্রদর্শন নিয়ে ইশান্ত শর্মা বলেন, “আমি সেই লোকেদের মতো নউ যারা নিজেদের আগের প্রদর্শনের ব্যাপারে খুব বেশি ভাবে। আমি সেই লোকেদের মতো যারা নিজেদের ভবিষ্যৎ আর বর্তমানকে দেখে। আমার প্রচেষ্টা এই সিরিজে ভালো প্রদর্শন করার থাকবে আর এর উপরেই আমি নিজের ধ্যান কেন্দ্রিত করছি”।

জোরে বোলিং আক্রমণে সুস্থ প্রতিযোগিতা

ভারতের কাছে অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার সুবর্ণ সুযোগ: ঈশান্ত শর্মা 4
Gros Islet : India’s fast bowler Ishant Sharma, center, celebrates taking the wicket of West Indies’ Darren Bravo during day four of their third cricket Test match at the Daren Sammy Cricket Ground in Gros Islet, St. Lucia, Friday, Aug. 12, 2016. AP/PTI(AP8_12_2016_000399B)

ভারতীয় দলের জোরে বোলিং আক্রমণ নিয়ে ইশান্ত বলেন, “ আমাদের জোরে বোলিং আক্রমণে সুস্থ প্রতিযোগিতা রয়েছে। যে বোলাররাই ভালো ফল করবে না, তাকে দলের প্লেয়িং ইলেভেন থেকে বাইরে বসতে হবে।কিন্তু আমার মনে হয় যে এটা দলের দৃষ্টিভঙ্গিতে যথেষ্ট ভালো ব্যাপার”। ইশান্ত শর্মা আগে আরও বলেন, “প্রথম টেস্ট ম্যাচে কোন বোলার খেলবে এর সিদ্ধান্ত উইকেট আর পরিস্থিতি দেখে নেওয়া হবে। এখন থেকেই দলের কম্বিনেশনের ব্যাপারে কথাবলা ভীষণই তাড়াতাড়ি হয়ে যাবে। আমাদের নিজেদের প্র্যাকটিস ম্যাচ থেকেই জানা যাবে যে কোন কম্বিনেশন আমাদের জন্য ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *