হারের পর সামনে এলো সত্যি, ভারতীয় দলের অনুভুত হচ্ছে এই দুই খেলোয়াড়ের অভাব

বর্তমানে ভারতীয় দল নিউজিল্যান্ড সফরে রয়েছে। যেখানে টিম ইন্ডিয়া পাঁচ ম্যাচের টি-২০ সিরিন ক্লীন সুইপ করেছিল। অন্যদিকে তাদের ওয়ানডে সিরিজে কিউয়িদের হাতে লজ্জাজনকভাবে হারতে হয়। ভারতীয় দলকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ফলাফলে হারতে হয়। এর সঙ্গেই ভারতীয় দলের ভেতরের সত্যি সামনে এসেছে। আসলে ভারতীত দলের কিছু খেলোয়াড়দের উপর প্রয়োজনের বেশি নির্ভরতা আগামী বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জন্য চিন্তার বিষয় হয়ে উঠতে পারে। পরিস্কারভাবে এই নির্ভরতাকে বোঝা এবং দেখা যাচ্ছে। রোহিত শর্মাকে ওপেনিং ব্যাটসম্যান তথা হার্দিক পাণ্ডিয়াকে ফিনিশার এবং উপযোগী বোলার হিসেবে অবশ্যই মিস করা হয়েছে।

সামনে এলো রোহিত শর্মার গুরুত্ব

হারের পর সামনে এলো সত্যি, ভারতীয় দলের অনুভুত হচ্ছে এই দুই খেলোয়াড়ের অভাব 1

ওয়ানডে সিরিজে ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার অভাব পরিস্কারভাবে অনুভুত হচ্ছিল। ভারতীয় দল নিয়মিত তিন ম্যাচে মজবুত শুরু এনে দিতে ব্যর্থ হয়েছে। যে কারণে পরের দিকের ব্যাটসম্যানরা চাপে পড়ে গিয়েছেন। প্রসঙ্গত জানিয়ে দিই যে রোহিত শর্মা ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে খেলা হওয়া পঞ্চম টি-২০ ম্যাচে আহত হয়ে গিয়েছিলেন। যারপর তিনি ওয়ানডে আর টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন।

নির্ণায়ক ম্যাচে ম্যাচ উইনার হন রোহিত শর্মা

হারের পর সামনে এলো সত্যি, ভারতীয় দলের অনুভুত হচ্ছে এই দুই খেলোয়াড়ের অভাব 2

এই তারকা ব্যাটসম্যানের উপস্থিতিতে ভারতীয় দল যখনই চাপে থাকে তখনই রোহিত শর্মা বড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে দিতেন। সিরিজের নির্ণায়ক ম্যাচগুলিতে রোহিত শর্মা দারুণ প্রদর্শন করেন। গতমাসে যখন অস্ট্রেলিয়ার দল ভারত সফরে এসেছিল তো তিন টিম ইন্ডিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেরে মুশকিলে পড়ে গিয়েছিল। কিন্তু রোহিত শর্মা নির্ণায়ক ম্যাচে সেঞ্চুরি করে ভারতীয় দলকে সিরিজ জিতিয়ে দেন। যদি রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতেন তো সম্ভবত ভারতীয় দল তথা এই সিরিজের ছবিটা আলাদা হত।

ভারতীয় দলের জন্য কতটা জরুরী হার্দিক পাণ্ডিয়া

হারের পর সামনে এলো সত্যি, ভারতীয় দলের অনুভুত হচ্ছে এই দুই খেলোয়াড়ের অভাব 3

টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া পিঠের সার্জারির কারণে দীর্ঘ সময় ধরে ক্রিকেট থেকে দূরে রয়েছেন। যার অভাব ভারতীয় দলে পরিস্কার দেখা গিয়েছে। এই ম্যাচ এক সময় যেখানে ভারতীয় দলকে ৩০০ রানের বেশি করতে দেখা যাচ্ছিল সেখানে ভারতীয় দল মাত্র ২৯৬ রানই করতে পারে। এই কারণে শেষের ওভারগুলিতে হার্দিকের গুরুত্ব আর বেশি বেড়ে যায়। সমস্ত ভারতীয় সমর্থকর আআশা করবেন যে ঘরের মাঠে হার্দিক পাণ্ডিয়া আগামী সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে প্রত্যাবর্তন করবেন আর সেই সঙ্গে ব্যাট তথা বল হাতে দুর্দান্ত প্রদর্শনও করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *