রবি শাস্ত্রী জানালেন কেন রবিচন্দ্রন অশ্বিনের আগে রবীন্দ্র জাদেজা পাচ্ছেন প্লেয়িং ইলেভেনে সুযোগ

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজ সফরে নিজের শেষ ম্যাচ খেলছে। এই টেস্ট ম্যাচ জামাইকার মাঠে খেলা হচ্ছে। এই ম্যাচে ভারতীয় দল এখন একটা মজবুত স্থিতিতে রয়েছে। এই দুই টেস্ট ম্যাচে ভারতীয় দলের ম্যানেজমেন্ট রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় রবীন্দ্র জাদেজাকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দিয়েছে। এখন কোচ রবি শাস্ত্রী এর কারণ জানালেন।

রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় জাদেজা পেয়েছেন সুযোগ

রবি শাস্ত্রী জানালেন কেন রবিচন্দ্রন অশ্বিনের আগে রবীন্দ্র জাদেজা পাচ্ছেন প্লেয়িং ইলেভেনে সুযোগ 1

আমরা সকলেই জানি যে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের এক নম্বর স্পিনার বর্তমান সময়ে রবিচন্দ্রন অশ্বিনই। কিন্তু তারপরও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে অশ্বিনকে প্লেয়িং ইলেভেনে খেলার সুযোগ দেওয়া হয়নি আর তার জায়গায় অলরাউণ্ডার রবীন্দ্র জাদেজাকে দল খেলিয়েছে। অশ্বিনের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রেকর্ড ভীষণই ভাল থেকেছে। এমনটা তিনি শুধু বল হাতেই নয় বরং ব্যাট হাতেও করে দেখিয়েছেন। যখন ভারতীয় দল গতবার ওয়েস্টইন্ডিজে টেস্ট সিরিজ খেলেছিল, সেই সময় রবিচন্দ্রন অশ্বিনকেই প্লেয়ার অফ দ্যা সিরিজ পুরস্কার দেওয়া হয়েছিল। গত সিরিজে তিনি ২টি সেঞ্চুরি করেছিলেন আর ১৭টি উইকেট হাসিল করেছিলেন।

রবি শাস্ত্রী জানালেন এই সিদ্ধান্তের কারণ

রবি শাস্ত্রী জানালেন কেন রবিচন্দ্রন অশ্বিনের আগে রবীন্দ্র জাদেজা পাচ্ছেন প্লেয়িং ইলেভেনে সুযোগ 2

টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তে বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার ক্ষুব্ধ ছিলেন। এখন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এই নির্বাচন নিয়ে বলতে গিয়ে বলেছেন,

“এটা ভীষণই মুশকিল সিদ্ধান্ত ছিল যে কুলদীপ যাদব আর অশ্বিনের মত বোলারকে দলের বাইরে রাখা হয়েছে। আপনি জাদেজাকে দেখুন ওর রেকর্ডও ভীষণই দুর্দান্ত ছিল। যখন আপনি পুরো দলকে দেখেন তো পান যে ও দলের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার”।

তিনি আগে বলেন যে

“গত কিছু সময় ধরে ও নিজের ব্যাটেও নিজেকে প্রমান করেছে। আপনি ওয়েস্টইন্ডিজের পিচ দেখুন তো এখানে স্পিনারদের জন্য বিশেষ কিছুই নেই। এই পিচে আপনার ধারাবাহিকতা ভীষণই বেশি গুরুত্বপূর্ণ হয়”।

মজবুত স্থিতিতে পৌঁছে গিয়েছে ভারতীয় দল

রবি শাস্ত্রী জানালেন কেন রবিচন্দ্রন অশ্বিনের আগে রবীন্দ্র জাদেজা পাচ্ছেন প্লেয়িং ইলেভেনে সুযোগ 3

এখনো পর্যন্ত এই ম্যাচকে দেখা গেলে তো ভারতীয় দলকে জয়ে দিকে সহজেই এগোতে দেখা যাচ্ছে। প্রথম ইনিংসে হনুমা বিহারীর সেঞ্চুরির সৌজন্যে ভারতীয় দল ৪১৬ রান করে। অন্যদিকে জবাবে ওয়েস্টইন্ডিজের দল প্রথম ইনিংসে ৮৭ রানে সাত উইকেট হারিয়ে ফেলেছে। আজ তৃতীয় দিনের খেলা হওয়ার কথা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *