সঞ্জয় বাঙ্গার জানালেন কারণ, যে কারণে দীনেশ কার্তিক নয়, রায়নাকে করা হচ্ছে প্লেয়িং ইলেভেনে শামিল

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের নির্নায়ক ম্যাচ আগামি কাল অর্থাৎ ১৭ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত হতে চলেছে। মঙ্গলবারের এই ম্যাচের আগে সোমবার ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার একটি প্রেস কনফারেন্স করেন। যেখানে তিনি দীনেশ কার্তিকের জায়গায় রায়নাকে দলের জায়গা দেওয়ার কারণ জানান।

মিডল অর্ডারে আমাদের চাই একজন বাঁহাতি ব্যাটসম্যান
সঞ্জয় বাঙ্গার জানালেন কারণ, যে কারণে দীনেশ কার্তিক নয়, রায়নাকে করা হচ্ছে প্লেয়িং ইলেভেনে শামিল 1
বাঙ্গার দলে দীনেশ কার্তিকের আগে রায়নাকে সুযোগ দেওয়ার ব্যাপার নিয়ে বলেন, “আমাদের দলের প্লেয়িং ইলেভেনের মিডল অর্ডারে একজন বাঁ হাতি ব্যাটসম্যানের প্রয়োজন। এই কারণে আমরা দীনেশ কার্তিকের বদলে সুরেশ রায়নার উপর আমাদের ভরসা দেখাচ্ছি”।

৩ নম্বরে বিরাটের প্রদর্শন সবসময়ই দুরন্ত
সঞ্জয় বাঙ্গার জানালেন কারণ, যে কারণে দীনেশ কার্তিক নয়, রায়নাকে করা হচ্ছে প্লেয়িং ইলেভেনে শামিল 2
বিরাটের তিন নম্বরে ব্যাটিং করা নিয়ে বাঙ্গার জানান, “ বিরাট কোহলির প্রদর্শন তিন নম্বরে সবসময়ই দুরন্ত থাকে। ও আমাদের জন্য দক্ষিন আফ্রিকাতেও তিন নম্বরে ব্যাটিং করে তিনটি দুর্দান্ত সেঞ্চুরি করেছিল”।

নিজেদের মিডল অর্ডারে ব্যাটসম্যানদের পরীক্ষা করতে চান
সঞ্জয় বাঙ্গার জানালেন কারণ, যে কারণে দীনেশ কার্তিক নয়, রায়নাকে করা হচ্ছে প্লেয়িং ইলেভেনে শামিল 3
ভারতীয় দলের মিডল অর্ডারের সমস্যা নিয়ে বাঙ্গার জানান, “ আমরা আমদের মিডল অর্ডারে ব্যাটসম্যানদের পরীক্ষা করতে চাই, আর আমাদের মিডল অর্ডারকে সেটল করতে চাই। কারণ বিশ্বকাপের আগে আমাদের কাছে মাত্র ১৫ ১৬টা ম্যাচই বাকি রয়েছে। আম্বাতি রায়ডুকেও আমরা মিডল অর্ডারে পরীক্ষা করতে চেয়েছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত ও ফিটনেস টেস্ট পাশ করতে পারে নি, কিন্তু আমরা আগামি দিনে ওকে অবশ্যই পরীক্ষা করে দেখব। ও আমাদের নজরে রয়েছে। এখন মিডল অর্ডারের ব্যাটিংয়ের জন্য সমস্ত বিকল্পই খোলা রয়েছে। এটা আমাদের জন্য বেশ ভাল, যে আমাদের কাছে মিডল অর্ডারের দাবী জানানোর মত বেশ কিছু ব্যাটসম্যান রয়েছে। আমাদের কাছে মিডল অর্ডারে খেলার জন্য আম্বাতি রায়ডু, মনীশ পান্ডে, অজিঙ্ক রাহানের মত দারুণ কিছু ব্যাটসম্যান রয়েছে। এরা সকলেই বিশ্বকাপ খেলতে চায়, আর তার জন্য তারা নিজেদের প্রস্তুতও করছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *